পাইকগাছায় ৫৯৩ প্রার্থীর মনোনয়ন জমা


389 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছায় ৫৯৩ প্রার্থীর মনোনয়ন জমা
ফেব্রুয়ারি ২২, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে শেষ দিনে ৫০ চেয়ারম্যান, ১২৭ সংরক্ষিত ও ৪১৬ সাধারণ সদস্য প্রার্থী সহ ১০ ইউনিয়ন থেকে ৫৯৩ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। ১নং হরিঢালী ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজু (সতন্ত্র), শেখ বেনজির আহম্মেদ বাচ্চু (আ’লীগ), শেখ আমিনুল ইসলাম (বিএনপি), সরদার গোলাম মোস্তফা (সতন্ত্র), এসএম জাকারিয়া (সতন্ত্র), তানজিম মোস্তাফিজ (সতন্ত্র), সংরক্ষিত ১৪ এবং সাধারণ সদস্য পদে ৩৮ জন। ২নং কপিলমুনি ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান শাহাদাৎ হোসেন ডাবলু (বিএনপি), কওছার আলী জোয়াদ্দার (আ’লীগ), শেখ আব্দুর রব মিঠু (সতন্ত্র), রবিউল ইসলাম মোড়ল (সতন্ত্র), শারমিন আরা (সতন্ত্র), সংরক্ষিত ১৩ ও সাধারণ সদস্য পদে ৪০। ৩নং লতা ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে সাবেক চেয়ারম্যান দিবাকর বিশ্বাস (আ’লীগ), ইউপি সদস্য লক্ষ্মী রানী গোলদার (বিএনপি), চিত্তরঞ্জন মন্ডল (সতন্ত্র) ও ইব্রাহিম গাজী (সতন্ত্র), সংরক্ষিত ৯ ও সাধারণ সদস্য পদে ৩৬ জন। ৪নং দেলুটি ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান সমর কান্তি হালদার (সতন্ত্র), প্রয়াত চেয়ারম্যান পুত্র রিপন মন্ডল (আ’লীগ), সুজিত কুমার মন্ডল (বিএনপি), এ্যাডঃ পিযুষ কান্তি সরকার (সতন্ত্র) ও দীজেন মন্ডল (সতন্ত্র), সংরক্ষিত ১৩ ও সাধারণ সদস্য পদে ৩৪ জন। ৫নং সোলাদানা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান এসএম এনামুল হক (বিএনপি), আব্দুল মান্নান গাজী (আ’লীগ), সাবেক চেয়ারম্যান এসএমএ মাজেদ (সতন্ত্র), কাজী তমজিদ আলম (সতন্ত্র), রেজাউল করিম গাজী (সতন্ত্র) ও ইয়াসমিন আক্তার সোমা (সতন্ত্র), সংরক্ষিত ১১ ও সাধারণ সদস্য পদে ৩৬ জন। ৬নং লস্কর ইউনিয়নের চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন (আ’লীগ), সাবেক চেয়ারম্যান আব্দুল করিম গাইন (সতন্ত্র), সংরক্ষিত ১৪ ও সাধারণ সদস্য পদে ৩৯ জন। ৭নং গদাইপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে নজরুল ইসলাম গাজী (আ’লীগ), সাংবাদিক আলাউদ্দীন রাজা (বিএনপি), এসএম আমিনুল ইসলাম (সতন্ত্র), গাজী জুনায়েদুর রহমান (সতন্ত্র), শেখ সোহরাওয়ার্দ্দী (সতন্ত্র), সংরক্ষিত ১৩ ও সাধারণ সদস্য পদে ৪৬ জন। ৮নং রাড়–লী ইউনিয়নে চেয়ারম্যান পদে সাবেক চেয়ারম্যান আব্দুল মজিদ গোলদার (আ’লীগ), শেখ হাবিবুর রহমান (বিএনপি), এমডি মোহাম্মদ আলী (জাপা), আব্দুর রাজ্জাক (সতন্ত্র), সংরক্ষিত ১২ ও সাধারণ সদস্য পদে ৫১ জন। ৯নং চাঁদখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী (আ’লীগ), সাবেক চেয়ারম্যান জোয়াদুর রসুল বাবু (বিএনপি), জিএম বাবুল (জাপা), সাবেক চেয়ারম্যান এসএম আনিছুর রহমান (সতন্ত্র), ডাঃ আনিছুল ইসলাম (সতন্ত্র), মনিরুল ইসলাম মনি মোল্লা (সতন্ত্র), জাহিদুজ্জামান (সতন্ত্র), সংরক্ষিত ১৭ ও সাধারণ সদস্য পদে ৫৫ জন। ১০নং গড়ইখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস (আ’লীগ), কলিঙ্গরাজ মন্ডল (বিএনপি), ধীমান চন্দ্র মন্ডল (জাপা), সাবেক চেয়ারম্যান গাজী মোস্তফা কামাল বন্ধন (সতন্ত্র), জিএম মফিজুল ইসলাম (সতন্ত্র) ও মোঃ তৌহিদুজ্জামান (সতন্ত্র), সংরক্ষিত ১১ ও সাধারণ সদস্য পদে ৪১ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন বলে সংশ্লিষ্ট রির্টাণিং অফিসাররা জানান।
##
পাইকগাছ পৌরসভার পাইপ লাইন গ্রাহক সমন্বয় সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা পৌরসভার পাইপ লাইন গ্রাহক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে সরল দীঘির পাড়ে পৌর মেয়র সেলিম জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, আ’লীগ নেতা অধ্যক্ষ লুৎফর রহমান, নবলোকের উপজেলা ব্যবস্থাপক মঈন উদ্দীন শেখ, ষোলআনা সমিতির সভাপতি এ্যাডঃ মোর্তাজা জামান আলমগীর রুলু। বক্তব্য রাখেন, কাউন্সিলর আসমা আহম্মেদ, কবিতা দাশ, সরবানু বেগম, এসএম ইমদাদুল হক, কাজী নেয়ামুল হুদা কামাল, কামাল আহম্মেদ সেলিম নেওয়াজ, এসএম তৈয়েবুর রহমান, রবি শংকর মন্ডল, গাজী আব্দুস সালাম, অহেদ আলী গাজী ও আলাউদ্দীন গাজী, আব্দুল মজিদ বয়াতী, আবু জাফর ও মফিজুল ইসলাম।
##
পাইকগাছায় যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে পৃথক পৃথক কর্মসূচী পালন করা হয়। একুশের প্রথম প্রহরে উপজেলা প্রশাসন, স্থানী সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা সংসদ, থানা প্রশাসন, পৌর পরিষদ, আওয়ামীলীগ, বিএনপি, কমিউনিস্ট পার্টি, পাইকগাছা কলেজ, ফসিয়ার রহমান মহিলা কলেজ, পাইকগাছা সরকারী উচ্চ বিদ্যালয়, পাইকগাছা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, আইনজীবী সমিতি, উপজেলা শিল্পকলা একাডেমী, বনানী সংঘ, উপকূল সাহিত্য পরিষদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, প্রেসক্লাব পাইকগাছা, পাইকগাছা আলিম মাদ্রাসা সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষথেকে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তাবক অর্পণ করেন। সকালে সাড়ে ৭টায় প্রভাত ফেরী, আর্ন্তজাতিক মাতৃভাষা স্মৃতিস্তম্ভে মাল্যদান ও একুশের র‌্যালী। ৯টায় উপজেলা পরিষদ মিলনায়তনে স্কুলের ছাত্র/ছাত্রীদের মধ্যে কবিতা আবৃত্তি, সুন্দর হাতের লেখা ও চিত্রাংকন প্রতিযোগিতা। দুপুরে উপজেলা ও পৌর আ’লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আ’লীগনেতা অধ্যক্ষ লুৎফর রহমানের সভাপতিত্বে আলোচনা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক। বিকাল ৪ টায় শহীদ মিনার চত্ত্বরে উপকূল সাহিত্য পরিষদের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলীর সভাপতিত্বে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৬টায়  উপজেলা পরিষদ চত্ত্বরে আর্ন্তজাতিক মাতৃভাষার উপর প্রবন্ধ, উপস্থাপন, সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলা শিল্পকলা একাডেমীর সহযোগিতায় আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুরূপ ভাবে আবু হায়দার মোল্লার সভাপতিত্বে মৌখালী ইউনাইটেড একাডেমী ও বিশিষ্ট সমাজসেবক আখতারুজ্জামান সুজার সভাপতিত্বে আলমতলা সিনিয়র মাদ্রাসায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী উদযাপিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবির উদ্দীনের সভাপতিত্বে উপজেলা প্রশাসন আয়োজিত পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। উপস্থিত ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি আশরাফ হোসেন, ওসি (তদন্ত) আলমগীর কবির, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, অধ্যক্ষ রবিউল ইসলাম, মিহির বরন মন্ডল, আ’লীগনেতা শেখ মনিরুল ইসলাম, আব্দুর রাজ্জাক মলঙ্গী, উপাধ্যক্ষ সরদার মোহাম্মদ আলী, প্রধান শিক্ষক অপু মন্ডল, অজিত কুমার সরকার, সাংবাদিক আব্দুল আজিজ, তৃপ্তি রঞ্জন সেন, এন ইসলাম সাগর, প্রভাষক ময়নুল ইসলাম সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।
##
পাইকগাছায় উপকূল সাহিত্য পরিষদের আলোচনা সভা ও কবিতা পাঠের আসর অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপকূল সাহিত্য পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকালে শহীদ মিনার চত্ত্বরে উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলীর সভাপতিত্বে ও এ্যাডঃ শফিকুল ইসলাম কচি’র পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্র নাথ সরকার, প্রধান শিক্ষক অপু মন্ডল, সাংবাদিক আব্দুল আজিজ ও এ্যাডঃ সেলিনা আক্তার। কবিতা পাঠ করেন, শাহিনা বাবর, প্রভা রঞ্জন বিশ্বাস ধীরাজ, সরদার মোহাম্মদ নাজিম উদ্দীন, বিকাসেন্দু সরকার, হিরন্ময় রায়, পঞ্চানন সরকার, চিত্তরঞ্জন মন্ডল, খলিলুর রহমান, মনিরুল ইসলাম সিদ্দিকী, সাব্বির হোসেন, আজহারুল ইসলাম, রিনা রানী বিশ্বাস, ফিরোজ হোসেন ও শিশু শিল্পী সামিন। এর আগে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রকাশিত দেওয়াল পত্রিকার মোড়ক উম্মোচন করা হয়।
##
পাইকগাছায় বিএনপি’র উদ্যোগে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় থানা ও পৌর বিএনপি’র সম্মেলন প্রস্তুতি কমিটির উদ্যোগে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকালে দলীয় কার্যালয়ে পৌর বিএনপি’র সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এ্যাডঃ জিএম সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা বিএনপি’র স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও থানা বিএনপি’র সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ডাঃ আব্দুল আজিদ। বিশেষ অতিথি ছিলেন, বিএনপি নেতা সরদার আব্দুল মতিন, আসলাম পারভেজ, আব্দুল মজিদ মোলদার, এসএম ইমদাদুল হক, সেলিম রেজা লাকি। বিএনপিনেতা  আবুল হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন এসএম আবু বক্কর সিদ্দিক, সাইফুল ইসলাম তারিক, স ম আব্দুল জব্বার, আমিনুল ইসলাম বাহার, আতাউর রহমান, সরদার ফারুক আহম্মেদ, এ্যাডঃ এসকেন্দার মির্জা, এসএম মোহর আলী, জিয়া উদ্দিন নায়েব, আসাদুজ্জাম খোকন, মোস্তফা মোড়ল, মোতাহার হোসেন টুকু, রবিউল ইসলাম, বাদশা মোড়ল, হারুণ অর রশিদ, কামাল হোসেন, শাহিনুর রহমান, সাইফুল ইসলাম, সরদার রফিকুল ইসলাম, কামরুল ইসলাম, আমিনুর রহমান, মীর ইদ্রীস আলী, রাসেল সানা, গনি গাজী, কবির হোসেন, শোয়েবুর রহমান বাবু, মশিউর রহমান, মিলন, মনিরুল, বাবুল সরদার, সামাদ, শাহবুদ্দীন, রেজাউল ইসলাম, আসাদ মান্নান ও মিন্টু সরদার।
##
পাইকগাছায় আ’লীগের আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের আলোচনা ও দোয়া অনুষ্ঠান
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় উপজেলা ও পৌর আ’লীগের উদ্যোগে মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে দলীয় কার্যালয়ে আ’লীগনেতা অধ্যক্ষ লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক। আ’লীগনেতা আব্দুর রাজ্জাক মলঙ্গীর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন, আ’লীগনেতা গাজী রফিকুল ইসলাম, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, শেখ মনিরুল ইসলাম, রতন কুমার ভদ্র, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, আলহাজ্ব মুনছুর আলী গাজী, কেএম আরিফুজ্জামান তুহিন, সাবেক চেয়ারম্যান দিবাকর বিশ্বাস, আব্দুল মান্নান গাজী, কওছার আলী জোয়াদ্দার, নজরুল ইসলাম গাজী, যুবলীগনেতা শেখ আনিছুর রহমান মুক্ত, এসএম শামছুর রহমান। বক্তব্য রাখেন, শেখ মাসুদুর রহমান, জগদীশ চন্দ্র রায়, শেখ জিয়াদুল ইসলাম, এসএম আমিনুর রহমান লিটু, দাউদ শরীফ, আসিফ ইকবাল রনি, দিপঙ্কর মন্ডল, অখিল মন্ডল, শেখ রাজু আহম্মেদ, সঞ্জয় ঘোষ, বিপ্লব ঘোষ, তরিকুল ইসলাম ও শরিফুল ইসলাম।