পাইকগাছা পৌরসভায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা


42 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা পৌরসভায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা
জুন ৯, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম,আলাউদ্দিন সোহাগ ::

খুলনার পাইকগাছা উপজেলার পৌর এলাকায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। মহামারি করোনাভাইরাসের সংক্রমণরোধে আগামী ১০ থেকে ১৬ জুন পর্যন্ত চলবে এই লকডাউন।

পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, শুধু পৌরসভা এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে। আর পাইকগাছার ৪টি হাট-বাজার আগামী ১০ জুন থেকে এক সপ্তাহ বন্ধ থাকবে। সেগুলো হচ্ছে- কপিলমুনি হাট, চাঁড়খালী হাট, বাঁকা বাজার ও কাটিপাড়া বাজার। চারটি হাটে শুধুমাত্র ওষুধ, নিত্যপ্রয়োজনীয় মুদি দোকান, কাঁচা বাজার ছাড়া সকল প্রকার দোকান, শপিংমল বন্ধ থাকবে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে মাইকিং চলছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পাইকগাছা পৌরসভায় করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় পৌরসভা এলাকার মধ্যে বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৬ টা থেকে আগামী ১৬ জুন রাত ১২ টা পর্যন্ত কঠোর লকডাউন বহাল থাকবে। শুধুমাত্র ওষুধ. নিত্যপ্রয়োজনীয় মুদি দোকান, কাঁচাবাজার, কৃষি, নির্মাণ সামগ্রীর দোকানসমূহ সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। বাকী অন্যান্য সকল প্রকার দোকান-পাট, কলকারখানা বন্ধ থাকবে। হোটেল রেস্টুরেন্টে শুধুমাত্র টেকওয়ে বা অনলাইনে বিক্রয় /সরবরাহ করতে পারবে, কিন্তু বসে কেউ খেতে পারবে না। পৌরসভার অভ্যন্তরের সকল প্রকার গণপরিবহন বন্ধ থাকবে। সকল ক্রেতা ও বিক্রেতাদের বাধ্যতামূলক মাস্ক পরিধান, ন্যুনতম তিন ফুট শারীরিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে।

#