পাইকগাছা সংবাদ ॥ অবসর প্রাপ্ত সেনা কর্মকর্তার বাড়ীতে ডাকাতি : দম্পতিসহ আহত- ৩


320 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ অবসর প্রাপ্ত সেনা কর্মকর্তার বাড়ীতে ডাকাতি : দম্পতিসহ আহত- ৩
এপ্রিল ১৫, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় অবসর প্রাপ্ত এক সেনা কর্মকর্তার বাড়ীতে দূধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতির হামলায় সেনা দম্পতি সহ ৩জন আহত হয়েছে। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
থানা পুলিশ ও এলাকাবাসীর সূত্রে জানাগেছে, বৃহস্পতিবার দিবাগত রাত ৩ টার দিকে কয়েকজন সংঘবদ্ধ ডাকাত গদাইপুর ইউনিয়নে গোপালপুর গ্রামের অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা আলহাজ্ব লিয়াকত আলী গোলদারের বাড়ীর গেট ও বারান্দার গ্রীল কেটে ঘরের ভীতরে প্রবেশ করে বিভিন্ন কক্ষের মালামাল তছনছ করে। এ সময় ডাকাতদের উপস্থিতি টের পেয়ে পাশের কক্ষ থেকে লিয়াকত আলী বের হওয়ার চেষ্টা করলে এ সময় ডাকাতদের সাথে ধস্তাধস্তি হয়। ধস্তাধস্তির এক পর্যায়ে ডাকাতরা লিয়াকত (৫৫) ও তার স্ত্রী নার্গিস পারভীন (৩৮) কে কুপিয়ে জখম করে। সেনা দম্পত্তির আত্মচিৎকারে সিরাজুল ইসলাম নামে এক প্রতিবেশী এগিয়ে আসেলে তাকেও কুপিয়ে আহত করে সংঘবদ্ধ ডাকাতরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষ পরবর্তিতে খুমেক হাসপাতালে ভর্তি করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত লুটপাটের কোন পরিমাণ জানাযায়নি। তবে ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে ওসি মোঃ আশরাফ হোসেন জানিয়েছে।
##
পাইকগাছায় ঐতিহ্যবাহী ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় পহেলা বৈশাখ ও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসের উদ্যোগে প্রাচীন ঐতিহ্যবাহী ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে শিবসা ব্রীজ সংলগ্ন বালুর মাঠে অনুষ্ঠিত প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল আমিন। প্রতিযোগিতায় বিভিন্ন রং ও আকারের নারী শিশু সহ বিভিন্ন বয়সের অর্ধশতাধিক প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। ইউএনও মোঃ আবুল আমিনের সভাপতিত্বে পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম, একাডেমিক সুপার ভাইজার নূরে আলম সিদ্দিকী, প্রাক্তন অধ্যাপক জিএম আজহারুল ইসলাম, সাংবাদিক আব্দুল আজিজ, বি সরকার, শিক্ষক ফাতেমা খাতুন, জামিনুর ইসলাম, গোলাম সরোয়ার, আব্দুল হাকিম ও দিপঙ্কর মন্ডল। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক ময়নুল ইসলাম।
##
পাইকগাছায় নববর্ষ উপলক্ষে প্রকাশিত স্মরণিকা সন্ধান’র মোড়ক উম্মোচন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪২৩ উপলক্ষে সাংবাদিক বি সরকার সম্পাদিত স্মরণিকা সন্ধান’র মোড়ক উম্মোচন করা হয়েছে। শুক্রবার বিকালে নববর্ষ উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত একটি অনুষ্ঠানে সন্ধান’র মোড়ক উম্মোচন করা হয়। মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল আমিন। উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম, একাডেমিক সুপার ভাইজার নূরে আলম সিদ্দিকী, প্রাক্তন অধ্যাপক জিএম আজহারুল ইসলাম, প্রভাষক ময়নুল ইসলাম, সন্ধান’র সম্পাদক ও প্রকাশক সাংবাদিক বি সরকার, সাংবাদিক আব্দুল আজিজ, শিক্ষক ফাতেমা খাতুন, জামিনুর ইসলাম, গোলাম সরোয়ার, আব্দুল হাকিম ও দিপঙ্কর মন্ডল।
##

পাইকগাছায় উৎসব মূখর পরিবেশে বাংলা নববর্ষ ১৪২৩ উদযাপিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় উৎসব মূখর পরিবেশে মঙ্গল শোভাযাত্রা, পান্তাভোজ, আলোচনা সভা, গ্রামীন খেলাধুলা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরুস্কার বিতরণ মধ্যদিয়ে পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪২৩ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় ঘোড়ার গাড়ী, পালকি সহ বাঙ্গালীর গ্রামীন ঐতিহ্য শোভা পায়। শোভাযাত্রায় মুক্তিযুদ্ধের শহীদ স্মৃতি পাঠাগার, পাইকগাছা কলেজ, ফসিয়ার রহমান মহিলা কলেজ, পাইকগাছা সরকারী উচ্চ বিদ্যালয়, পাইকগাছা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, রোজবার্ড কিন্ডার গার্ডেন স্কুল, ইউনিভার্স্যাল কিন্ডার গার্টেন স্কুল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশ গ্রহণ করে। সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ চত্ত্বরে রুই ও চিংড়ী মাছের পান্তাভোজ। সকাল ৯টায় নববর্ষের গান ও কবিতা আবৃত্তি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সকাল ১১ টায় গ্রামীন খেলাধুলা ও সবশেষে পুরস্কার বিতরণ করা হয়। অনুরূপভাবে সকাল সাড়ে ১১ টায় উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া গদাইপুর ফুটবল মাঠে আয়োজন করা হয় ৩দিন ব্যাপী চৈত্র সংক্রান্তি ও বৈশাখী মেলা। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল আমিনের সভাপতিত্বে পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, মেয়র সেলিম জাহাঙ্গীর, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ নাজমুল হক, ওসি মোঃ আশরাফ হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, আ’লীগনেতা লুৎফর রহমান, শেখ মনিরুল ইসলাম, ইউএনও পতœী নার্গিস পারভীন, ওসি পতœী রোমানা আফরোজ, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, উপাধ্যক্ষ সরদার মোহাম্মদ আলী, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, প্রধান শিক্ষক অপু মন্ডল, অজিত কুমার সরকার, জেলা আ’লীগনেতা ও মুক্তিযুদ্ধের শহীদ স্মৃতি পাঠাগারের সভাপতি ডাঃ শেখ মোঃ শহিদুল্লাহ, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি। উপস্থিত ছিলেন প্রাক্তন অধ্যাপক জিএম আজহারুল ইসলাম, সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, তৃপ্তি রঞ্জন সেন, এন ইসলাম সাগর ও প্রকাশ ঘোষ বিধান, এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, মোঃ দাউদ শরীফ সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক ময়নুল ইসলাম, মাসুদুর রহমান মন্টু ও বজলুর রহমান।