খুলনা সংবাদ ॥ আবারো ভাঙ্গনের মুখে উপজেলা বিএনপি !


472 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনা সংবাদ ॥ আবারো ভাঙ্গনের মুখে উপজেলা বিএনপি !
ডিসেম্বর ২৫, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা, খুলনা ॥
আবারও ভাঙ্গনের মুখে পড়েছে পাইকগাছার বিএনপি। থানা বিএনপি’র সম্মেলন প্রস্তুতি কমিটিতে জেলা নেতৃবৃন্দ কর্তৃক গত শনিবার ১০ নেতাকর্মীকে অর্šÍভূক্ত করায় প্রতিবাদ সভা করেছে দলটির স্থানীয় নেতৃবৃন্দ। রোববার সকালে অনুষ্ঠিত সভায় অর্ন্তভূক্ত ১০ নেতাকে ৩ দিনের মধ্যে পদ থেকে প্রত্যাহারের দাবী জানিয়ে দলের স্ব স্ব পদ থেকে গণপদত্যাগের ঘোষণা দিয়ে আল্টিমেটাম দিয়েছে নেতৃবৃন্দ। ফলে ঐক্যবদ্ধ দলের মধ্যে আবারও ভাঙ্গনের সুর উঠেছে। এর আগেও দলীয় অভ্যন্তরিন কোন্দল সহ নানা কারণে দলটির মধ্যে একাধিকবার ভাঙ্গন দেখা দেয়। উল্লেখ্য, চলতি বছরের শুরুতেই ডাঃ আব্দুল মজিদকে আহবায়ক করে থানা  ও এ্যাডঃ জিএম আব্দুস সাত্তারকে আহবায়ক করে পৌর বিএনপি’র সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। কমিটি গঠনের পর দীর্ঘদিন ঝিমিয়ে থাকা দলের মধ্যে সাংগঠনিক কর্ম তৎপরতা বৃদ্ধি পায়। স্বতঃস্ফুর্তভাবে দলীয় কর্মসূচি পালিত হওয়ায় প্রাণ ফিরে পায় দলটি। দলের এমন অবস্থায় জেলা নেতৃবৃন্দ গত কয়েক মাসে এ পর্যন্ত একাধিক বার সংযোজোন করেছে। যা নিয়ে দলের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এছাড়াও দলীয় বিভিন্ন কর্মসূচির প্রেসবিজ্ঞপ্তিতে দায়িত্বশীল অনেক নেতৃবৃন্দকে উপেক্ষা করা হয়, যা নিয়ে দীর্ঘদিন দলের মধ্যে চাঁপা ক্ষোভ বিরাজ করে আসছে। সম্প্রতি গত বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় থানা ও পৌর বিএনপি’র সম্মেলন প্রস্তুতি কমিটির সভা। সভায় জেলার কোন কোন নেতৃবৃন্দ সম্মেলন প্রস্তুতি কমিটিতে আরো কিছু নেতাকর্মীকে অর্ন্তভূক্তির প্রস্তাব করলে থানা বিএনপি’র আহবায়ক ডাঃ আব্দুল মজিদ সহ স্থানীয় সকল নেতৃবৃন্দ এর তীব্র প্রতিবাদ করেন। দলীয় অধিকাংশ নেতাকর্মীরা অভিযোগ করেন স্থানীয় নেতৃবৃন্দের এ মতামতকে উপেক্ষা করে জেলার কতিপয় নেতৃবৃন্দ শনিবার স্থানীয় একটি দৈনিকে থানা বিএনপি’র সম্মেলন প্রস্তুতি কমিটিতে যুগ্ম-আহবায়ক সহ বিভিন্ন পদে ১০ নেতাকর্মীর অর্ন্তভূক্তির খবর প্রকাশ করেন। যাদেরকে অর্ন্তভূক্ত করা হয়েছে তারা সকলেই দলের বিশৃঙ্খলা সৃষ্টিকারী, বহিষ্কৃত ও নিষ্ক্রীয়। এর প্রতিবাদে রোববার সকালে দলীয় অস্থায়ী কার্যালয়ে থানা বিএনপি সম্মেলন প্রস্তুতি কমিটির এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। যুগ্ম-আহবায়ক শেখ আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন,  সাবেক চেয়ারম্যান শাহাদাৎ হোসেন ডাবলু, সরদার আব্দুল মতিন, ইউপি চেয়ারম্যান এসএম এনামুল হক, শেখ ইমামুল ইসলাম, শরিফুল ইসলাম সানা, নাজির আহম্মেদ, সরদার তোফাজ্জেল হোসেন, আনোয়ারুল কাদির, প্রণব কান্তি মন্ডল, আবুল বাশার বাচ্চু, আমিনুল ইসলাম বাহার, শেখ হাবিবুর রহমান, এসএম মশিয়ার রহমান, বাবর আলী গোলদার, আবু মুছা সরদার, শেখ আছাদুজ্জামান ময়না, শেখ সুমন আহম্মেদ, ইউনুছ আলী, বিএম আকিজ উদ্দীন, কাজী সাজ্জাত আহম্মেদ মানিক, সরদার ফারুক আহম্মেদ, সন্তোষ কুমার গাইন, কিশোর কুমার মন্ডল, মাহফুজুর রহমান, নূর আলী, মফিজুল ইসলাম সহ সকল ইউনিয়নের আহবায়ক ও যুগ্ম-আহবায়ক বৃন্দ।
###

পাইকগাছা পৌরসভা ভ্যান চালক কল্যাণ সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দের অভিষেক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা পৌরসভা ভ্যান চালক কল্যাণ সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে সংগঠনের জিরোপয়েন্টস্থ কার্যালয়ে নবনির্বাচিত সভাপতি তৌহিদুল ইসলামের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে নবনির্বাচিত নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর। যুবলীগনেতা জগদীশ চন্দ্র রায়ের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কাউন্সিলর শেখ মাহাবুবর রহমান রঞ্জু, কবিতা দাশ, এসএম তৈয়েবুর রহমান, গাজী আব্দুস সালাম, রবি শংকর মন্ডল, সাংবাদিক জিএ রশিদ, সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি শেখ জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ মিথুন মধু, সহ-সভাপতি দেবব্রত রায়, দিপংকর মন্ডল। উপস্থিত ছিলেন, সমিতির নবনির্বাচিত সহ-সভাপতি সামজেদ গাজী, সাধারণ সম্পাদক সামাদ গোলদার, কোষাধ্যক্ষ আমিরুল ইসলাম গাজী, লাইন সেক্রেটারী শরীফ মোড়ল, সদস্য আল-আমিন মাল, নূর ইসলাম, আবু সালেক ও সিরাজুল ইসলাম।
##

পাইকগাছায় ইউএনও’র প্রস্তাবিত শহীদ মালেক মেমোরিয়াল স্টেডিয়াম পরিদর্শন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় প্রস্তাবিত শহীদ মুক্তিযোদ্ধা মালেক মেমোরিয়াল স্টেডিয়াম পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল-মোস্তাক। তিনি শনিবার দুপুরে উপজেলার রাড়–লী ইউনিয়নের বাঁকা বাজারস্থ স্টেডিয়াম পরিদর্শন কালে প্রস্তাবিত স্টেডিয়াম এলাকা উন্মুক্ত ও পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেন। একই সাথে তিনি স্টেডিয়ামের নির্ধারিত জায়গা থেকে টোল আদায় না করার জন্য ইজারাদার লিয়াকত আলীকে নির্দেশ দেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাড়–লী ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ গোলদার, ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সবুর সরদার, প্রভাষক রবীন কর্মকার, অশোক ঘোষ সহ স্থানীয় নেতৃবৃন্দ।
###

পাইকগাছার লস্কর ইউপিতে ভিজিডি চাল বিতরণে মিশ্র প্রতিক্রিয়া
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছার লস্কর ইউনিয়নে ভিজিডি’র চাল বিতরণ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। একটি পক্ষ জানিয়েছেন, সরকারি চাল আত্মসাতের জন্য পরিষদ থেকে এক ইউপি সদস্যের বাড়ীতে নিয়ে যাওয়া হয়। এ দাবি অস্বীকার করে ইউপি  সদস্য জানিয়েছেন, নির্বাচনে জয়-পরাজয়ের সুত্র ধরে প্রতিপক্ষরা আমার বিরুদ্ধে অপপ্রচার ছড়াচ্ছে।
সংশি¬ষ্ট সুত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার উপজেলার লস্কর ইউনিয়ন পরিষদে ভিজিডি’র চাল বিতরণ করা হয়। ইউপি চেয়ারম্যান চাল বিতরণের উদ্বোধন শেষে জরুরী কাজে খুলনায় চলে যান। ইউপি সদস্যরা ভিজিডি কার্ডধারী ব্যক্তিদের মাঝে চাল বিতরণ করেন। বিতরণ শেষে ইউনিয়নের ২নং ওয়ার্ডের ২ জন কার্ডধারী ব্যক্তি উপস্থিত না থাকায় ১২০ কেজি চাল থেকে যায়। অপর দিকে সকল কার্ডধারী ব্যক্তিদের চাল বিতরণ শেষে অতিরিক্ত ১৫০ কেজি চাল বেশি থাকে। উক্ত চাল উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশক্রমে ১শ কেজি লক্ষ্মীখোলা এতিমখানা এবং ৫০ কেজি আলমতলা মাদরাসার এতিমখানায় বিতরণ করেন। ইউপি সদস্য তাজউদ্দীন তার দু’জন কার্ডধারী ব্যক্তির ১২০ কেজি চাল প্রথম দিনে নিজ বাড়ীতে রাখেন। এ ঘটনায় এলাকাবাসী উক্ত চাল আত্মসাতের জন্য বাড়ীতে নেয়া হয়েছে বলে এলাকায় ছড়িয়েছে। ইউপি সদস্য জানান, আমার দু’জন কার্ডধারী উপস্থিত না থাকার কারণে উক্ত চাল পরে তাদের নিকট হস্তান্তর করা হয়। তবে চাল বাড়ীতে আনা ঠিক হয়নি। উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল-মোস্তাক জানান, ইউপি চেয়ারম্যান আমার কাছ থেকে মতামত নিয়েই এতিমখানায় দুঃস্থদের মাঝে চাল বিতরণ করেন।
###

পাইকগাছায় কপোতাক্ষের ভাঙনে ৩ গ্রামের ঘরবাড়ি, গাছপালা, ফসলী জমি, ধর্মীয় প্রতিষ্ঠান নদীগর্ভে বিলীন
এস.এম. আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) ॥
পাইকগাছায় কপোতাক্ষের ভাঙনে আগড়ঘাটা বাজারের পর এবার হরিঢালী ইউপি’র ৩ গ্রাম জুড়ে তীব্র ভাঙনে বহু ঘরবাড়ি, গাছপালা, ফসলী জমি, ধর্মীয় প্রতিষ্ঠান নদীগর্ভে বিলীন হয়েছে। ক্ষতিগ্রস্থরা ভাঙনরোধকল্পে দ্রুত সরকারের সংশি¬ষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
সরেজমিনে দেখা গেছে, এক সময়ের ক্ষর¯্রােতা কপোতাক্ষ নদ কালের বিবর্তনে মৃত নদে পরিণত হলে সরকারের ২৬২ কোটি টাকা প্রকল্পের আওতায় কপোতাক্ষ নদ খননের ফলে জোয়ার ভাটার সৃষ্টি হয় ও সাম্প্রতিকালে উজানের পানি প্রবাহের ফলে তীব্র ¯্রােতে আবার নতুন করে ভাঙন দেখা দেয়। ইতোমধ্যে আগড়ঘাটা বাজারের একাধিক প্রতিষ্ঠান এমনকি পাইকগাছা-খুলনার প্রধান সড়ক হুমকির মুখে পড়লে, কপিলমুনি ইউনিয়ন পরিষদ ও স্থানীয়দের প্রচেষ্ঠায় পার্কো পাইলিং দেয়া হয়েছে। অন্যদিকে হরিঢালী ইউপি’র দরগাহমহল, হাবিবনগর, রামনাথপুরের ৩ গ্রাম জুড়ে নতুন করে তীব্র ভাঙন দেখা দিয়েছে। স্থানীয় ইউপি সদস্য শেখ ফারুক হোসেন লাকি জানিয়েছেন, কপোতাক্ষের ধারাবাহিক ভাঙনে এলাকার প্রায় ৩ শ বিঘা জমি নদীগর্ভে বিলীন হয়ে অপরপ্রান্তে চর জেগে উঠেছে। এ ভাঙনে শত শত ঘর বাড়ি, ফসলী জমি, মসজিদ নদীগর্ভে বিলীন হয়েছে, গৃহহীন হয়েছে বহু মানুষ। হাবিবনগরের আজাদ হোসেন ৬০ বছরের বৃদ্ধ জানিয়েছেন তার ৩ বিঘা ফসলি জমি এমনকি উঠান পর্যন্ত নদী গর্ভে বিলীন হতে চলেছে। সে সহ এলাকার বহু ক্ষতিগ্রস্থ মানুষ ভাঙ্গনরোধকল্পে সরকারের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন। এদিকে কপিলমুনি ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার জানিয়েছেন, আগড়ঘাটা বাজারসহ আশপাশ এলাকার ১০০ মিটার পর্যন্ত ভাঙনরোধে স্থানীয়দের সহায়তা নিয়ে পার্কো পাইলিং দিয়ে ভাঙন আপাতত ঠেকানো হয়েছে এবং সাহায্যের জন্য বিভিন্ন দপ্তরে আবেদন করা হয়েছে। স্থানীয় পাউবো’র শাখা কর্মকর্তা শহীদুল¬াহ মজুমদার জানিয়েছেন, প্রকৌশল অধিদপ্তর ও পাউবো’র যৌথ প্রকল্পের মাধ্যমে ভাঙন এলাকায় স্থায়ী ব্যবস্থা গ্রহণের জন্য সংশি¬ষ্ট মন্ত্রণালয়ে সুপারিশ পাঠানো হয়েছে।

###

কয়রায় ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে প্রস্তুতি সভা

কয়রা(খুলনা)প্রতিনিধিঃ আগামী ৪ জানুয়ারী বাংলাদেশ ছাত্রলীগের ৬৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে কয়রা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে এক প্রস্তুতি সভা গত ২৫ ডিসেম্বর সকাল ১১ টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। কয়রা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মনি রায়ের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ আল আমিন ইসলামের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন  কয়রা উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম, ছাত্রলীগের সাবেক আহবায়ক ইমদাদুল হক টিটু,সাবেক যুগ্ন সম্পাদক রবিউল ইসলাম রবিন, সৈনিক লীগের আহবায়ক আরাফাত হোসেন,মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি মনোয়ার হোসেন বাবু,ছাত্রলীগ নেতা সোহেল রানা সৌরভ,রায়হান কবির চঞ্চল,মোর্শেদ মিলন,ইমরান হোসেন ডালিম,উজ্জল হোসেন,আব্দুস সালাম,মাসুম বিল্লাহ,জয়নাল আবেদীন,সোহরাব,সোহাগ,জাকির,আকাশ,ইয়াছিন,আরাফাত,লাভলু,আল আমিন,আরাফাত হোসেন মিলন, প্রমুখ।

###

দৈনিক প্রবাহের মফস্বল সম্পাদক বাবলু রেজার সুস্থতা কামনা

কয়রা(খুলনা)প্রতিনিধিঃ দৈনিক প্রবাহের মফস্বল সম্পাদক বাবলু রেজার সুস্থতা কামনা করে বিবৃতি দিয়েছেন কয়রা উপজেলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন কয়রা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সদর উদ্দিন আহমেদ,সহ-সভাপতি শরিফুল আলম,সাধারন সম্পাদক নুরুল আমীন নাহিন,যুগ্ম সম্পাদক জি এম নজরুল ইসলাম,কোষাধাক্ষ্য মোঃ রিয়াছাদ আলী,দপ্তর সম্পাদক আঃ রউফ,প্রচার সম্পাদক কওছার আলম,ক্রীড়া সম্পাদক জিয়াউর রহমান ঝন্টু,নির্বাহী সদস্য মোহাঃ হুমায়ুন কবির, মোস্তফা শফিকুল ইসলাম,শেখ হারুন অর রশিদ,সদস্য শেখ মনিরুজ্জামান মনু,শহীদুল্যাহ শাহিন,গাজী আব্দুস সালাম,গীরেন্দ্রনাথ মন্ডল, মজিবার রহমান,আবুল বাশার,ফেরদৌসি পারভীন,শেখ জাহাঙ্গীর কবির টুলু,তৃপ্তি রানী মন্ডল প্রমুখ।