পাইকগাছা সংবাদ ॥ আ’লীগ একটি আদর্শীক রাজনৈতিক দল : এমপি বাবু


124 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ আ’লীগ একটি আদর্শীক রাজনৈতিক দল : এমপি বাবু
জুন ১, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা পরবর্তী গণতান্ত্রীক আন্দোলনে নিহত সকলের প্রতি শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, আওয়ামী লীগ একটি আদর্শীক রাজনৈতিক দল। দলের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও দেশের মানুষের কল্যাণের জন্য নিজের আরাম আয়েশকে উপেক্ষা করে নিরলসভাবে কাজ করে চলেছেন। প্রধানমন্ত্রী যে ভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন অতিদ্রুত বাংলাদেশ উন্নত দেশ হিসাবে পরিচিতি লাভ করবে। নেত্রীর এ পরিশ্রম সফল হওয়ার ক্ষেত্রে অনেকটাই নির্ভর করে দলীয় নেতাকর্মীদের কার্যক্রমের উপর। এমপি বাবু বলেন, ৭৫ পরবর্তী সময়ে আওয়ামী লীগের দুঃসময়ে দলের জন্য যাদের অবদান রয়েছে তাদেরকে যথাযথ সম্মান করতে হবে। তিনি জনপ্রতিনিধি ও দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ক্ষমতা চিরস্থায়ী নয়, রাজনীতি চিরস্থায়ী, রাজনীতি ক্ষমতায় আনে। এ জন্য কেউ ক্ষমতায় বিশ্বাসী না হয়ে রাজনীতিতে বিশ্বাসী হয়ে দলের মাঠ পর্যায়ের নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন করুন। তিনি ইফতার মাহফিল শতস্ফুর্ত অংশগ্রহণকে প্রস্ফুটিত একটি ফুল বাগান উল্লেখ করে বলেন, পৃথক কোন ভবনে আর কখনো আওয়ামী লীগ পরিচালিত হবে না। আওয়ামী লীগ সকলের মতামতের ভিত্তিতে দলীয় শৃংখলা বজায় রেখে পরিচালিত হবে। আগামী সেপ্টেম্বরের দিকে দলীয় কাউন্সিল হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ক্ষেত্রে কোন পকেট কমিটি ও কোন নেতাকে খুশি করা কমিটি হবে না। দলের ত্যাগী ও পরিশ্রমী নেতাকর্মীদের মূল্যায়ন করা হবে উল্লেখ করে তিনি বলেন, এখন থেকে প্রতিটি নেতাকর্মীকে আওয়ামী লীগের নীতি ও আদর্শকে ধারণ করে রাজনীতি করতে হবে। তিনি শনিবার বিকালে পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাবেক উপজেলা চেয়ারম্যান রশীদুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য এ্যাডঃ সোহরাব আলী সানা, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার মাহাবুবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না, মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি এমদাদুল হক শেখ, জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, আব্দুল মান্নান গাজী, আওয়ামী লীগনেতা আব্দুর রাজ্জাক মলঙ্গী, আনোরার ইকবাল মন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, কওছার আলী জোয়াদ্দার, কেএম আরিফুজ্জামান তুহিন, সাবেক চেয়ারম্যান মুনছুর আলী গাজী, কাজল কান্তি বিশ্বাস, এসএমএ মাজেদ, জিএম ইকরামুল ইসলাম, আনন্দ মোহন বিশ্বাস, আরশাদ আলী বিশ্বাস, প্রভাষক ময়নুল ইসলাম, জেলা যুবলীগনেতা জসিম উদ্দীন বাবু, শামীম আহসান, শেখ আনিছুর রহমান মুক্ত, পূজা পরিষদের সভাপতি সমীরণ সাধু, মাসুমা বেগম ও ময়না খাতুন। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন, মাওঃ রইসুল ইসলাম।

#

পাইকগাছা পৌরসভার ইমামদের মাঝে ওসি’র ঈদ উপহার

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা পৌরসভার ইমামদের মাঝে ঈদ উপহার প্রদান করেছেন থানার অফিসার ইনচার্জ এমদাদুল হক শেখ। তিনি শনিবার দুপুরে নিজ কার্যালয়ে পৌরসভা ইমাম পরিষদের সকল ইমামকে ব্যক্তিগতভাবে ঈদ উপহার হিসাবে হাজী টাওয়াল প্রদান করেন। এসময় তিনি দেশের উন্নয়ন ও অগ্রগতি এগিয়ে নিতে এবং সমাজের শান্তি শৃংখলা বজায় রাখার জন্য মাদক, জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে ভূমিকা রাখার জন্য ইমামদের প্রতি আহ্বান জানান। এ সময় উপস্থিত ছিলেন, ওসি (তদন্ত) রহমত আলী, থানার সেকেন্ড অফিসার আবু সাঈদ, ইমাম পরিষদের সভাপতি মাওঃ শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওঃ রইসুল ইসলাম, মাওঃ সামছুদ্দীন, আবু সাদেক, আব্দুল হাই সিদ্দিকী, আব্দুল কাদির, হাবিবুল্লাহ, মুজিবর রহমান, ইব্রাহীম খলিল ও নূরুজ্জামান।

#

পাইকগাছায় আহলে হাদিসের ফিতরা আড়াই কেজি প্রধান খাদ্য (চাল)

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় জমঈয়তে আহলে হাদিসের মাথা পিছু ফিতরা নির্ধারণ করা হয়েছে আড়াই কেজি প্রধান খাদ্য। শুক্রবার জুম্মা বাদ উপজেলার বান্দিকাটী জমঈয়তে আহলে হাদিস জামে মসজিদে মসজিদ কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক সরদারের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন, কমিটির সাধারণ সম্পাদক ওলিউর রহমান, মাওঃ মাসুদুর রহমান, মাওঃ আব্দুল মান্নান, ক্বারী নূর মোহাম্মদ, প্রভাষক আসাবুর রহমান শিমুল, মোঃ আব্দুল গফফার জোয়াদ্দার, আব্দুল করিম জোয়াদ্দার। সভায় সহীহ হাদিসের আলোকে প্রতিবছরের ন্যায় এ বছরও পবিত্র ঈদুল ফিতরে যাকাতুল ফিতরা হিসাবে মাথা পিছু প্রত্যেকের জন্য প্রধান খাদ্য হিসাবে আড়াই কেজি চাল নির্ধারণ করা হয়।

#

পাইকগাছা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। গত বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে কোন পদের বিপরীতে একাধিক কোন প্রার্থী না থাকায় প্রতিদ্বন্দ্বী সকল প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার ও প্রেসক্লাবের সভাপতি এফএমএ রাজ্জাক। ঘোষিত ফলাফল অনুযায়ী এফএমএ রাজ্জাক সভাপতি, তৃপ্তি রঞ্জন সেন ও মোঃ আব্দুল আজিজ সহ-সভাপতি, এম মোসলেম উদ্দীন আহমেদ সাধারণ সম্পাদক ও এন ইসলাম সাগর যুগ্ম-সম্পাদক হিসাবে পুনরায় নির্বাচিত হয়েছেন। নির্বাচিত অন্যান্যরা হলেন, কোষাধ্যক্ষ এসএম বাবুল আক্তার, দপ্তর সম্পাদক ¯েœহেন্দু বিকাশ, ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম, সমাজ কল্যাণ সম্পাদক ইমদাদুল হক, শিক্ষা ও গবেষণা সম্পাদক বিভাসেন্দু সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রমথ রঞ্জন সানা ও নির্বাহী সদস্য রবিউল ইসলাম। নির্বাচনে ১৫টি পদের মধ্যে সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সহ দুটি সদস্য পদে কোন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেন নাই।

#