পাইকগাছা সংবাদ ॥ ইউএনও জুলিয়া সুকায়নার নারী বান্ধব ল্যাট্রিন পরিদর্শন


96 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ইউএনও জুলিয়া সুকায়নার নারী বান্ধব ল্যাট্রিন পরিদর্শন
সেপ্টেম্বর ৪, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা সিনিয়র মাদরাসায় নবলোক ও ওয়াটার এইড ওয়াশ প্রকল্প কর্তৃক নির্মিত নারীবান্ধব লেট্রিন, হ্যান্ডওয়াশ সিস্টেম ও সুপেয় নিরাপদ পানির ব্যবস্থা পরিদর্শন করেন। এ সময় তিনি নবলোক ওয়াশ প্রকল্পের উন্নয়ন মূলক কার্যক্রমের ভূয়শী প্রশংসা করেন। পরে তিনি পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রস্তাবিত নারীবান্ধব লেট্রিন স্থাপনের জায়গা নির্ধারণ ও ওয়াশ ফান্ড গঠনের জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহন করেন। এছাড়া তিনি বিদ্যালয়ের ছাত্রীদের সাথে মতবিনিময় করেন। এ সময় ইউএনও জুলিয়া সুকায়না বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী সেলুব্রিয়াস সেন্টার এন্ড অর্টিজম রি-ফ্রেশমেন্ট কর্নারের যাবতীয় সুবিধা এই ল্যাট্রিনে নিশ্চিত করা হবে। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র মাদরাসার অধ্যক্ষ আজহার আলী, আওয়ামীলীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, নবলোকের প্রকল্প ব্যবস্থাপক মোঃ মঈনউদ্দিন শেখ ও পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ।

#

পাইকগাছায় প্রশিক্ষণার্থী আনসার সদস্যের রুহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ১০ দিন ব্যাপী ওয়ার্ডভিত্তিক টিডিপি মৌলিক প্রশিক্ষণ ও সদ্য প্রয়াত প্রশিক্ষণার্থী আনসার সদস্য হাফিজুল ইসলামের রুহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে পৌরসভার শিববাটিস্থ আমিনুল ইসলাম কাগজী টিচার্স ট্রেনিং কলেজ মিলনায়তনে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা আশালতা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাবেক কাউন্সিলর ইদ্রিস আলী গাজী, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, সাবেক সাধারণ সম্পাদক এস,এম, আলাউদ্দিন সোহাগ, কোম্পানী কমান্ডার আবু হানিফ, প্লাটুন কমান্ডার তাছলিমা খাতুন, দলনেতা প্রভাষক বজলুর রহমান, মিজানুর রহমান, লিটন গাজী, ফয়সাল, সোহাগ গাজী, আব্দুর রহমান, দলনেত্রী রায়েবা খাতুন রতœা, শিউলী খাতুন, রেশমা খাতুন, কৃষ্ণা চক্রবর্তী, কমান্ডার আব্দুর রহিম, আব্দুস সামাদ, জাকির হোসেন, মৃদের পিতা নুর মোহাম্মদ মল্লিক। প্রশিক্ষণার্থী এলাহিম সানা, ফিরোজ, মিনারুল, রাজিবুল, হাসান, লিটন, আল-আমিন, পবিত্র, সালমা, হেনা, শারমিন সুলতানা বিথী, সঙ্গীতা মন্ডল, সুপ্রিয়া শীল, পুর্ণিমা ও মিতা। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওঃ ইব্রাহিম খলিল।

#

পাইকগাছায় ফেনসিডিল ও গাঁজাসহ মহিলা আটক

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় ফেনসিডিল ও গাঁজাসহ এক মহিলা মাদক বিক্রেতাকে আটক করা হয়েছে। আটক হাফিজা বেগম (৩০) সাতক্ষীরা সদরের বাসদোহা গ্রামের আজহারুল ইসলামের স্ত্রী। বর্তমানে তিনি উপজেলার কপিলমুনিতে বসবাস করছেন। থানার ওসি এমদাদুল হক শেখ জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে থানার এস,আই মিন্টু মিয়া সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে ১০ বোতল ফেনসিডিল ও ৭শ গ্রাম গাঁজাসহ হাফিজা বেগমকে হাতে-নাতে আটক করে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। যার নং- ০৪, তাং- ০৪/০৯/২০১৯ইং।

#

পাইকগাছায় অল নিউজ বিডি টুয়েন্টি ফোর ডট কমের ৪র্থ বর্ষ পুর্তি পালিত

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় অল নিউজ বিডি টুয়েন্টি ফোর ডট কমের ৪র্থ বর্ষ পুর্তি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পাঠক ফোরামের উদ্যোগে বুধবার সকালে র‌্যালী শেষে পাইকগাছা সরকারি কলেজ মার্কেট মিলনায়তনে প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক এন. ইসলাম সাগরের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না। বিশেষ অতিথি ছিলেন, সরকারি কলেজের অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, প্রভাষক মোমিন উদ্দীন, হারুনার রশিদ, নবলোকের প্রকল্প ব্যবস্থাপক মঈনউদ্দীন শেখ, ইঞ্জিনিয়ার আইয়ুব আলী সহ স্থানীয় সাংবাদিক ও গণমান্য ব্যক্তিবর্গ।

#

পাইকগাছা পৌর সদরের দুই বাড়িতে দুর্ধর্ষ চুরি সংগঠিত

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা পৌর সদরের দুই বাড়িতে দুর্ধর্ষ চুরি সংগঠিত হয়েছে। গত দুই রাতে চোরেরা দুই বাড়ি থেকে ৫ লাখ টাকার স্বর্ণালংকার চুরি করে নিয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার জানিয়েছেন। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে।

প্রাপ্ত অভিযোগে জানা গেছে, সংঘবদ্ধ চোরেরা মঙ্গরবার গভীর রাতে পৌরসভার ৯নং বাতিখালী গ্রামের শেখ আব্দুস সোবহানের ছেলে শেখ কামরুল হুদা শিমুলের বসত বাড়ীতে প্রবেশ করে আলমারীতে রাখা সাড়ে ৩ লাখ টাকার স্বর্ণালংকার চুরি করে পালিয়ে যায়। এর আগে সোমবার রাতে গ্রীলের তালা ভেঙ্গে ৪নং ওয়ার্ডের সরল গ্রামের মৃত ডাঃ জি,এম, শওকত হোসেনের ছেলে জি,এম, সাজ্জাদ হোসেনের বসত বাড়ী থেকে দেড় লাখ টাকা মূল্যের স্বর্ণালংকার চুরি করে পালিয়ে যায়। পরপর এ দুটি ঘটনার পর এলাকার সাধারণ মানুষ চুরি আতংকে রয়েছে। পৃথক ২টি ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। চুরির বিষয়টি খতিয়ে দেখছেন বলে ওসি এমদাদুল হক শেখ জানান।

#