পাইকগাছা সংবাদ ॥ ইউপি চেয়ারম্যান ও ঘের মালিকদের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন


317 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ইউপি চেয়ারম্যান ও ঘের মালিকদের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন
মার্চ ১১, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় চিংড়ি ঘেরের বিরোধকে কেন্দ্র করে ইউপি চেয়ারম্যান ও ঘের মালিক আবু জাফর সিদ্দিকী রাজুর বিরুদ্ধে মানববন্ধন করেছেন এলাকাবাসী। ঘের মালিকের সন্ত্রাসী বাহিনী কর্তৃক সংখ্যালঘু সম্প্রদায়কে জীবন নাশের হুমকি ও নিজেদের জমিতে ঘের করার দাবীতে বুধবার বিকালে শামুকপোতা বাজারে পুটিমারী গ্রামবাসী এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, ইউপি সদস্য আলমগীর খলিফা, কৃষ্ণ রায়, সাবেক ইউপি সদস্য স্বপন কুমার মন্ডল, প্রভাষক কৃষ্ণপদ মন্ডল, প্রধান শিক্ষক পরিমল বৈদ্য, শশাঙ্ক বৈদ্য, বিধান মন্ডল, দীলিপ দাশ, বিষ্ণুপদ মন্ডল, বলয় মন্ডল, সরস্বতী দাশ, স্বপ্না মন্ডল, শান্তি রানী, অরুণা, রঞ্জিতা মন্ডল, বিনারানী দাশ, মিনতি মল্লিক, পূর্ণিমা সরকার, চায়না দাশ ও অর্চনা বিশ্বাস। উল্লেখ্য, উপজেলার লতা ইউনিয়নের পুটিমারী মৌজায় ৮শ বিঘা আয়তনের একটি চিংড়ি ঘের রয়েছে। চিংড়ি ঘেরটি প্রায় ৩০ বছর যাবত মৎস্য চাষ করে আসছেন হরিঢালী ইউপি চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজু। উক্ত চিংড়ি ঘেরের মধ্যে দেড়’শ বিঘা জমি নিয়ে ঘের মালিক ও স্থানীয় জমি মালিকদের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। এলাকার শশাঙ্ক বৈদ্য, বিধান মন্ডল, দীলিপ দাশ, বিষ্ণুপদ মন্ডল সহ অনেকেই দাবী করেন দেড়’শ বিঘা জমি আমাদের পৈত্রিক সম্পত্তি। বিগত ৫ বছর আমরা চেয়ারম্যানকে কোন ডিড দেই নাই। উনি জোরপূর্বক আমাদের জমিতে লীজ করে আসছে। আদালতের মাধ্যমে আমরা হারির টাকা আদায় করেছি। বিরোধকে কেন্দ্র করে ঘের মালিকের লোকজন হুমকি প্রদান করায় গত কয়েকদিন আগে জমির মালিকদের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি করা হয়। সর্বশেষ বুধবারের মানববন্ধনের মাধ্যমে এলাকাবাসী ঘের মালিকের লোকজন কর্তৃক হুমকি প্রদান করায় তীব্র প্রতিবাদ জানান। একই সাথে তারা নিজেদের জমিতে নিজেরা যাতে চিংড়ি চাষ করার মাধ্যমে ভোগ দখল করতে পারে এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু’র আশুহস্তক্ষেপ কামনা করেন।

#

খুলনায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে পাইকগাছার এক যুবকের মৃত্যু

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

খালিদ বিন আক্তার (২৫) নামে পাইকগাছার এক যুবক খুলনায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত্যুবরণ করেছে। মর্মান্তিক এ দূর্ঘটনাটি বুধবার সকাল ১০টার দিকে খুলনার নিউ মার্কেটের পাশে সিএমবি কলোনিতে ঘটে। খালিদ বিন আক্তার পাইকগাছা পৌরসভার ৩নং ওয়ার্ড সরল গ্রামের আক্তার গাজীর ছেলে। সে খুলনায় লিংকফ্রি কোম্পানিতে চাকরী করতো। ঘটনার দিন সকালে সিএমবি কলোনিতে কোম্পানির বিদ্যুতের কাজ করতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। পরে লোকজন তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে খালিদের প্রতিবেশী মোঃ আব্দুল গফফার মোড়ল জানিয়েছেন।

#

পাইকগাছার গদাইপুর ইউনিয়নের ভাতাভোগীদের উন্মুক্ত যাচাই-বাছাই

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার গদাইপুর ইউনিয়নের বয়স্ক বিধবা ও অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীদের উন্মুক্ত যাচাই-বাছাই করা হয়েছে। সমাজসেবা অধিদপ্তরের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বুধবার সকালে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন করেন উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না ও উপজেলা সমাজসেবা অফিসার সরদার আলী আহসান। ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমানের সভাপতিত্বে যাচাই-বাছাই কার্যক্রমে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগনেতা নির্মল অধিকারী, ইউপি সদস্য শেখ জাকির হোসেন লিটন, জগন্নাথ দেবনাথ, জবেদ আলী গাজী, আব্দুর হাকিম, রোজিনা বেগম ও সুফিয়া বেগম।

#