পাইকগাছা সংবাদ ॥ উপকূল সাহিত্য পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন


303 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ উপকূল সাহিত্য পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন
এপ্রিল ৫, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপকূল সাহিত্য পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে অনুষ্ঠিত সম্মেলনে উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী কে সভাপতি ও এ্যাডঃ শফিকুল ইসলাম কচিকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি সুরাইয়া বানু ডলি, সহ-সভাপতি সরদার মোহাম্মদ নাজিম উদ্দীন, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আব্দুল আজিজ, কোষাধ্যক্ষ বিকাসেন্দু সরকার, প্রকাশনা সম্পাদক ইঞ্জিনিয়ার রফিকুল আলম, সমাজ কল্যাণ সম্পাদক হিরন্ময় রায়, সাহিত্য সম্পাদক পঞ্চানন সরকার, প্রচার সম্পাদক শংকর মন্ডল, সদস্য অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, প্রধান শিক্ষক অপু মন্ডল, অনিতা রানী মন্ডল, শহিনা বাবর, ডাঃ নরেন্দ্রনাথ বিশ্বাস, এ্যাডঃ মোজাফ্ফার হাসান, এ্যাডঃ জিএম আব্দুস সাত্তার, মাওঃ আমিনুর রহমান সিরাজী, মনিরুল ইসলাম সিদ্দিকী ও মুনছুর হাসান।

সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন; আজ ভোট গ্রহণ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের স্টুডেন্ট কেবিনেট নির্বাচন- ২০১৬ জমে উঠেছে। বুধবার সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ লক্ষে নির্বাচন কমিশন সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। অন্যান্য সাধারণ নির্বাচনের ন্যায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের লিফলেট ও পোষ্টারে ছেয়ে গেছে বিদ্যালয়ের ক্যাম্পাস। প্রার্থীদের প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে গোটা বিদ্যালয় এলাকা। বিদ্যালয়ের প্রথম এ নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে শিক্ষার্থীদের মধ্যে। প্রধান নির্বাচন কমিশনার ও ১০ম শ্রেণীর শিক্ষার্থী কান্তা রায় জানায়, শিক্ষা মন্ত্রণালয়ের বিধিমালার আলোকে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতোমধ্যে ১০ম শ্রেণীর হুমাইয়া ইয়াসমিন দিশা (২) ও ৬ষ্ঠ শ্রেণীর তাজমুন নাহার জুই (৩) তাদের প্রার্থীতা প্রত্যাহর করে নিয়েছে। বর্তমানে ১৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। যাদের মধ্যে ৬ষ্ঠ শ্রেণীর ৩ জন সুমাইয়া ইয়াসমিন (৬২), মোনালিসা আহম্মেদ (১) ও জান্নাতুল ফেরদৌস চাঁপা (৪)। ৭ম শ্রেণীর ৩জন অর্পিতা ঢালী (১৭), মিথি মন্ডল (৭) ও সাবিহা আরবী হিরা (২)। ৮ম শ্রেণীর ৪জন কামরুন নাহার মুনমুন (৬), মিথিলা ফারজানা বৈশাখী (৩), তানজিনা পারভীন তম্বী (৭) ও পূজা ঢালী (১৫)। ৯ম শ্রেণীর ৩জন জান্নাতুল ফেরদৌস তিশা (৯), ঈশিতা এনাম ঋতু (২) ও তাসমিয়া ইসলাম চাঁদনী (১)। ১০ম শ্রেণীর ৩জন ব্রতী ঘোষ (৭৩), সোহেলী আমিন শ্রাবণী (১২) ও হাফসা খাতুন (২৬)। মোট ৪৭০জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন এবং ১জন ভোটার সর্বাধিক ৮টি ভোট প্রদান করতে পারবেন বলে নির্বাচন কর্মকর্তা কান্তা রায় জানায়। নির্বাচন প্রসঙ্গে প্রার্থী তাসমিয়া ইসলাম চাঁদনী জানায়, আশা করছি যোগ্য প্রার্থী হিসাবে ভোটাররা আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবে। নির্বাচিত হলে সকল সহপাঠিদের সুখে-দুঃখে পাশে থাকবো এবং তাদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করবো বলে মন্তব্য করে প্রার্থী মিথিলা ফারজানা বৈশাখী। বিদ্যালয়ে উপস্থিত সকল ভোটারদের সাথে নির্বাচনী মতবিনিময় সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছে কামরুন নাহার মুনমুন। যাদের দ্বারা  শিক্ষার্থীদের কল্যাণ হবে এমন প্রার্থীকে ভোট দিবো বলে নাফিসা আনজুম হৃদি জানায়। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অজিত কুমার সরকার জানান, নাম, শাখা, রোল নম্বর ও প্রদত্ত ভোট সম্বলিত প্রতীক ছাড়াই ব্যালোট পেপারে ভোটাররা ভোট দিবে। নির্বাচনে ১জন প্রধান নির্বাচন কমিশনার, ৫জন প্রিসাইডিং ও ১০ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। নির্বাচনের মাধ্যমে ছাত্র জীবন থেকে যোগ্য নেতৃত্ব গড়ে উঠবে বলে প্রধান শিক্ষক মন্তব্য করেন।
পাইকগাছা উপজেলা প্রশাসনের নববর্ষ উদযাপনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পহেলা বৈশাখ ও বাংলা নববর্ষ ১৪২৩ উদযাপন উপলক্ষে পাইকগাছা উপজেলা প্রশাসনের এক প্রস্তুতি মূলক সভা মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, ওসি (তদন্ত) আলমগীর কবির, অধ্যক্ষ রবিউল ইসলাম ও মিহির বরণ মন্ডল। উপস্থিত ছিলেন প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার ও লুৎফর রহমান, ইউপি চেয়ারম্যান কাজী আব্দুস সালাম বাচ্চু, অধ্যাপক জিএম আজহারুল ইসলাম, প্রধান শিক্ষক অপু মন্ডল, সুরাইয়া বানু ডলি, অজিত কুমার সরকার ও অনিতা রানী মন্ডল, আ’লীগ নেতা শেখ কামরুল হাসান টিপু, ব্যবসায়ী কাজী আজিজুল করিম, দাউদ শরীফ, আজিজুর রহমান, সাংবাদিক আব্দুল আজিজ, তৃপ্তিরঞ্জন সেন, প্রকাশ ঘোষ বিধান, আব্দুর রাজ্জাক বুলি ও আবুল হাসেম, প্রভাষক ময়নুল ইসলাম ও মাসুদুর রহমান মন্টু, এ্যাডঃ শফিকুল ইসলাম কচি ও এ্যাডঃ সমীর কুমার বিশ্বাস। সভায় যথাযোগ্য মর্যাদায় বাংলা নববর্ষ উদযাপন ও গদাইপুর ফুটবল মাঠে বিগত দিনে অনুষ্ঠিত হওয়া ঐহিত্যবাহী মেলাকে চলতি বছর উপজেলা প্রশাসনের আওতায় উদযাপনের সিদ্ধান্ত গৃহিত হয়।
পাইকগাছায় আইনজীবী আমজাদ হোসেনের রোগ মুক্তি কামনায় আলোচনা ও দোয়া মাহফিল
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত এ্যাডঃ আমজাদ হোসেনের আশু রোগ মুক্তি কামনায় আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে আইনজীবী সমিতি মিলনায়তনে সমিতির সভাপতি এ্যাডঃ জিএম আব্দুস সাত্তারের সভাপতিত্বে ও সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চলনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন এ্যাডঃ জিএ সবুর, টিএম মহিউদ্দীন, শেখ লোকমান হোসেন, মোজফ্ফার হাসান, আব্দুল মজিদ গাজী, শফিকুল ইসলাম, কামরুল ইসলাম, আমিনুল ইসলাম, বেলাল উদ্দীন, শেখ বারিকুল ইসলাম, শেখ তৈয়ব হোসেন, মোহতাছিম বিল্লাহ, বিলাস চন্দ্র রায়, কিশোরী মোহন, সমীর কুমার বিশ্বাস, বিপ্লব কান্তি মন্ডল, চিত্তরঞ্জন সরকার, প্রধীশ কুমার হালদার, অজিত কুমার মন্ডল ও সেলিনা আক্তার। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন কোট জামে মসজিদের ইমাম আলহাজ্ব মাওঃ শামসুদ্দীন ও হাফেজ মাওঃ আব্দুল হান্নান ওমর।