পাইকগাছা সংবাদ ॥ উপজেলার মাসিক আইনশৃংখলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত


350 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ উপজেলার মাসিক আইনশৃংখলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত
আগস্ট ২৭, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা পরিষদের মাসিক আইনশৃংখলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবিরউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স.ম. বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, ওসি (তদন্ত) শ্যামলাল নাথ, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা শেখ সুফিয়ান রুস্তম।

বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, মুনছুর আলী গাজী, আবুল কালাম আজাদ, সমর কান্তি হালদার, কে,এম, আরিফুজ্জামান তুহিন, কাজী আব্দুস সালাম বাচ্চু, কাজল কান্তি বিশ্বাস, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ শরিফুল ইসলাম, সিনিয়র মৎস্য কর্মকর্তা এস,এম,এ রাসেল, মাধ্যমিক শিক্ষা অফিসার মতিউর রহমান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা কবির হোসেন, সমাজসেবা কর্মকর্তা দেবাশীষ সরদার, শিক্ষা অফিসার নরেন্দ্রনাথ মৈত্র, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, আনসার ভিডিপি কর্মকর্তা মারুফ হোসেন, সমবায় কর্মকর্তা এফ.এম. সেলিম আকতার, বন কর্মকর্তা প্রেমানন্দ রায়, সংরক্ষিত আসনের সদস্য জয়ন্ত রাণী সরকার ও নাসিমা ইউনুছ।
##

পাইকগাছায় আইনজীবী সমিতি ও মাদরাসায় পৃথক চুরি সংগঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় আইনজীবী সমিতি ও সিনিয়র মাদরাসায় পৃথক চুরি সংগঠিত হয়েছে। সংঘবদ্ধ চোরেরা দু’প্রতিষ্ঠানের অফিস কক্ষের তালা ভেঙ্গে নগদ অর্থ চুরি ও অন্যান্য মালামাল তছনছ করে বলে জানা গেছে। এ ঘটনায় থানায় পৃথক দুটি এজাহার দায়ের করেছে।
প্রাপ্ত অভিযোগে জানা গেছে, বুধবার রাতে সংঘবদ্ধ চোরেরা গ্রীল কেটে আইনজীবী সমিতির দ্বিতল ভবনের তালা ভেঙ্গে অফিস কক্ষে প্রবেশ করে সমিতির ৫ হাজার ৩৮৭ ও হিসাব রক্ষক ভবতোষ বিশ্বাসের রক্ষিত ৯ হাজার ৪শ টাকা চুরি করে। অপর দিকে একই রাতে পাইকগাছা সিনিয়র মাদরাসার অফিস কক্ষের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ১ হাজার ৬১৭ টাকা চুরি করে পালিয়ে যায়। সকালে তছনছ করা দেখে হিসাব রক্ষক ভবতোষ বিশ্বাস ও পিয়ন মজিদ সানা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করলে বিষয়টি জানাজানি হয়। পরে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ও মাদরাসার অধ্যক্ষ আজহার আলীর পক্ষে পৃথক দুটি এজাহার থানায় দায়ের করা হয়। বিষয়টি খতিয়ে দেখছেন বলে ওসি আশরাফ হোসেন জানান।
##

পাইকগাছায় ইউনিয়ন পরিষদের কর্মদক্ষতা বিষয়ক পৃথক মূল্যায়ন সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় ইউনিয়ন পরিষদের কর্মদক্ষতা বিষয়ক পৃথক মূল্যায়ন সভা অনুষ্ঠিত হয়েছে। গত ২৫ আগস্ট ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাসের সভাপতিত্বে গড়ইখালী এবং ২৩ আগস্ট ইউপি চেয়ারম্যান মুনছুর আলী গাজীর সভাপতিত্বে চাঁদখালী ইউনিয়ন পরিষদ ভবনে অনুষ্টিত সভায় উপস্থিত ছিলেন, দু’ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্য ও সচিববৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন, সুশীলন শরিক প্রকল্পের ফিল্ড ফ্যাসিলিটেটর নুরুজ্জামান। বক্তব্য রাখেন, সিবিএসজি শরীফ আহমেদ ও আল-আমিন। সভায় সাংগঠনিক, নিজস্ব আয়, সেবাসমূহ ও জনসম্মুখে তথ্য প্রকাশ বিষয়গুলির উপর ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ নিজেরা মূল্যায়ন করেন।

পাইকগাছায় গাঁজাসহ দু’যুবক আটক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় গাঁজাসহ দু’যুবককে আটক করা হয়েছে। আটক দু’যুবক উপজেলার গদাইপুর ইউনিয়নের মেলেকপুরাইকাটি গ্রামের মৃত কার্তিক সাধুর ছেলে সুমন সাধু (২৬) ও হিতামপুর গ্রামের মৃত আজিজুল ইসলামের ছেলে কাজী মনজুরুল ইসলাম (২৮)। থানার এস,আই বিশ্বজিত অধিকারী ও এএসআই সুকুমার বিশ্বাস বুধবার সন্ধ্যায় অভিযান চালিয়ে ১৫গ্রাম গাঁজাসহ তাদেরকে আটক করেন। এ ঘটনায় থানায় মামলা হয়েছে বলে ওসি আশরাফ হোসেন জানান।
##

কবিতা
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি
-মোঃ আব্দুল আজিজ

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি তুমি
তুমি জাতির পিতা,
তোমার ডাকে ঝাপিয়ে পড়েছিল বীর বাঙালি
পেয়েছি মোদের স্বাধীনতা।
৭ মার্চের ভাষণ তোমার
দিয়েছিল স্বাধীনতার দিক নির্দেশনা,
যুদ্ধ ময়দানে মুক্তিকামীদের
যুগিয়েছিল অনুপ্রেরণা।
যখন তুমি বন্দি ছিলে
পাকিস্তানের কারাগারে,
তোমার শূন্যতা সাহস যুগিয়েছে
যুদ্ধ ক্ষেত্রের সকল তরে।
৯ মাসের সসস্ত্র সংগ্রামে
ছিল তোমার নিরব উপস্থিতি,
তাই তুমি স্বাধীন বাংলার
মহান স্থপতি।
সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে
যখন তুমি শুরু করেছ অভিযান,
৭৫’র ঘাতকদের নির্মম বুলেটে
স্ব-পরিবারে তোমার দিতে হলো প্রাণ।
মরেও অমর তুমি
বছরজুড়ে তোমায় করি স্মরণ,
বছর ঘুরে আগস্ট আসে
তোমায় করি বরণ।