পাইকগাছা সংবাদ ॥ উপজেলা আইন শৃংখলা ও মাসিক সাধারণ সভা


97 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ উপজেলা আইন শৃংখলা ও মাসিক সাধারণ সভা
জুন ১৪, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা আইন শৃংখলা ও মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত পৃথক সভায় উপস্থিত ছিলেন, মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, ওসি (অপারেশন) স্বপন রায়, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বিষ্ণুপদ বিশ্বাস, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, মেডিকেল অফিসার ডাঃ ইফতেখার বিন রাজ্জাক, পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার রেজায়েত আলী, ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ গোলদার, কওছার আলী জোয়াদ্দার, রিপন কুমার মন্ডল, গাজী জুনায়েদুর রহমান, মুক্তিযোদ্ধা রণজিৎ সরকার, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি, প্রধান শিক্ষক অজিত সরকার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, সমবায় কর্মকর্তা বেনজির আহমেদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা প্রদীপ কুমার পোদ্দার, যুব উন্নয়ন কর্মকর্তা ওবায়দুল হক, আনসার ও ভিডিপি কর্মকর্তা আশালতা খাতুন, দারিদ্র বিমোচন কর্মকর্তা বিপ্লব কান্তি বৈদ্য, আমার বাড়ী আমার খামার প্রকল্প সমন্বয়কারী জয়া রানী রায়, তথ্য সেবা কর্মকর্তা তন্বী দাশ, উপ-সহকারী প্রকৌশলী ফরিদ উদ্দীন, স্বাস্থ্য পরিদর্শক রাজিব গাঙ্গুলী, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ ও সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দীন আহমেদ, প্রভাষক মোমিন উদ্দীন। সভায় বাল্যবিবাহ ও কিশোর গ্যাং অপরাধ প্রতিরোধ, করোনার বিধিনিষেধ কার্যকর, ভ্যান নছিমন সহ বিভিন্ন যানবাহনে এলইডি লাইট ব্যবহার বন্ধ করা, পৌরসভার ময়লা-আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলা, পৌরসভার শহররক্ষা বাঁধ নির্মাণ, ক্ষতিগ্রস্থ বাঁধ ও স্লুইট গেট মেরামত, গ্রাম পুলিশকে সক্রিয় করা ও বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ সহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ও আলোচনা সহ। সভার শুরুতেই ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় কার্যকর পরিস্থিতি গ্রহণ এবং ইয়াস পরবর্তী ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ মেরামতে দ্রুত পদক্ষেপ গ্রহণ করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানানো হয়।

#

পাইকগাছায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হলো দুটি বাল্যবিবাহ; অভিভাবকদের জরিমানা

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় ইউএনও’র হস্তক্ষেপে দুটি বাল্যবিবাহ বন্ধ হয়েছে। এ দুটি ঘটনায় উভয় পরিবারের অভিভাবককে জরিমানা করা হয়েছে। সোমবার উপজেলার গোপালপুর গ্রামের আমিনুর রহমান গাজী তার অপ্রাপ্ত বয়স্ক মেয়ের বিয়ের আয়োজন করে। অনুরূপভাবে আইনজীবী সমিতি মিলনায়তনে টাইপিস্ট পেশায় নিয়োজিত সলিমুল্লাহ নামে এক ব্যক্তি পৌর সদরের বাসভবনে গজালিয়া গ্রামের মোস্তফা শেখের ছেলের সাথে খড়িয়া গ্রামের জনৈক ব্যক্তির ষষ্ঠ শ্রেণি পড়–য়া শিশু কন্যার বিয়ের আয়োজন করে। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী অভিযান চালিয়ে দুটি বিবাহ বন্ধ করে দেন এবং এ দুটি ঘটনায় অভিভাবকদের পৃথক পৃথক ভাবে ৩ হাজার টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান ও পেশকার দিপংকর প্রসাদ মল্লিক।

#

বিধিনিষেধ কার্যকর করতে ইউএনও’র ব্যতিক্রমী উদ্যোগ
মাস্ক ব্যবহার না করলে করোনা টেস্ট বাধ্যতামূলক; ২১ ব্যক্তির মধ্যে ২ জনের পজেটিভ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় আরোপিত বিধিনিষেধ কার্যকর করতে এবার ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। কোন জেল জরিমানা নয়, মাস্ক ব্যবহার না করলেই বাধ্যতামূলক করোনা টেস্ট বিধিনিষেধ আরোপের ৫ম দিনে এমন নীতি অনুসরণ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। প্রশাসনের এ কর্মকর্তা সোমবার দুপুরে পৌর এলাকায় আরোপিত বিধিনিষেধ কার্যকর করতে পৌর সদরের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় জেল জরিমানার পরিবর্তে করোনা টেস্ট বাধ্যতামূলক করেন যাদের মাস্ক নাই এমন ব্যক্তিদের ওপর। মাস্ক ব্যবহার করছে না এমন ২১ জন ব্যক্তির করোনার নমুনা পরীক্ষা করা হয়। যাদের মধ্যে দুই জনের কোভিড-১৯ রিপোর্ট পজেটিভ পাওয়া যায়। যে দু’জনের রিপোর্ট পজেটিভ হয় তাদেরকে তাৎক্ষনিকভাবে কোয়ারাইন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়। বিধিনিষেধ কার্যকর করতে এমন ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করায় সর্বমহলে প্রশংসিত হয়েছেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। এ সময় উপস্থিত ছিলেন, ওসি (অপারেশন) স্বপন রায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা মুখপাত্র ডাঃ ইফতেখার বিন রাজ্জাক।

#

পাইকগাছায় আ’লীগ নেতা পরিমল অধিকারীর পরলোক গমন; এমপির শোক

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য, সাবেক মেম্বর ও গদাইপুর ইউনিয়ন পুলিশিং কমিটির সাবেক সভাপতি বিশিষ্ট সমাজসেবক পরিমল চন্দ্র অধিকারী (৭২) পরলোক গমন করেছেন। তিনি দীর্ঘদিন যাবত নানান জটিল রোগে ভুগছিলেন। রবিবার দুপুরে মারাত্মক অসুস্থ্য হয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন। খুলনা যাওয়ার পথে রাত ৯ টার দিকে উপজেলার গদাইপুর ইউপির মানিকতলা নামকস্থানে পৌছালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর এক স্ত্রী, দুই ছেলে ও এক কণ্যা সন্তানসহ বহুগুণগ্রাহী আত্মীয় স্বজন রয়েছে। ধর্মীয় বিধান মতে সোমবার দুপুরে উপজেলার গদাইপুর ইউপির গোপালপুর গ্রামের নিজ বাড়ির সন্নিকটে তাকে সমাধিস্থত করা হয়। এদিকে পরিমল অধিকারীর মৃত্যুর খবর শুনে সোমবার সকালে তাকে শেষ বারের মত দেখার জন্য মৃতের বাড়িতে বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত হয়ে শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশীদুজ্জামান মোড়ল, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, জেলা আ’লীগের সদস্য শেখ আনিছুর রহমান মুক্ত, সাবেক ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মলঙ্গী, ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান, উপজেলা আ’লীগের সহ-সভাপতি সমীরন সাধু, বীরমুক্তিযোদ্ধা কাজী তোকারম হোসেন টুকু, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাংবাদিক তৃপ্তি রঞ্জন সেন, নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শেখ জিয়াদুল ইসলাম জিয়া, যুবনেতা অশোক অধিকারী, প্রধান শিক্ষক মোঃ বদিউজ্জামান, মাহাফুজুল হক কিনু, পৌর কাউন্সিলর রাফেজা খানম, নাজমা আক্তার, ছাত্রনেতা ফরাদউজ্জামান তুষার। এদিকে পরিমল অধিকারীর মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি আরো সমবেদনা জানিয়েছেন, খুলনা জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ শেখ মোহাঃ শহীদ উল্লাহ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের খুলনা জেলা সহ-সভাপতি এড. অজিত কুমার মন্ডল, উপজেলা সভাপতি রবীন্দ্র নাথ রায়, সাধারন সম্পাদক তৃপ্তি রঞ্জন সেন, পূজা উদযাপন পরিষদের উপজেলা সভাপতি সমীরন সাধু, সাধারন সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, ঐক্য পরিষদের পৌর সভাপতি সন্তোষ কুমার সরদার, সম্পাদক দেবব্রত রায়। উল্লেখ্য পরিমল চন্দ্র অধিকারীর পিতা স্বর্গীয় অনিল কৃষ্ণ অধিকারী উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও গদাইপুর ইউনিয়ন আ’লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। এছাড়া পরিমল অধিকারীর মেঝোভাই নির্মল চন্দ্র অধিকারী গদাইপুর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক। ৬ ভাই ও ৯ বোনের মধ্যে পরিমল অধিকারী ছিলেন সকলের বড়।

#