পাইকগাছা সংবাদ ॥ উপজেলা এসডিজি বাস্তবায়ন সম্পর্কিত উপজেলা কমিটির সভা


185 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ উপজেলা এসডিজি বাস্তবায়ন সম্পর্কিত উপজেলা কমিটির সভা
নভেম্বর ২৯, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা এসডিজি বাস্তবায়ন সম্পর্কিত উপজেলা কমিটির এক সভা রোববার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার রেজায়েত আলী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান। বক্তব্য রাখেন, মেডিকেল অফিসার ডাঃ ইফতেখার বিন রাজ্জাক, প্রকৌশলী হাফিজুর রহমান খান, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু, একাডেমিক সুপার ভাইজার মীর নূরে আলম সিদ্দিকী, দারিদ্র বিমোচন কর্মকর্তা বিপ্লব কান্তি বৈদ্য, বন কর্মকর্তা প্রেমানন্দ রায়, উপ-সহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম, ফরিদ উদ্দীন, সহকারী শিক্ষা অফিসার ঝংকর ঢালী, পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক জয়া রানী রায়, উপ সহকারী কৃষি কর্মকর্তা ধ্রুব জ্যোতি সরকার ও পরিসংখ্যান কর্মকর্তা জীবন ভদ্র। সভায় সব ধরণের দারিদ্রের অবসান, ক্ষুধার অবসান, খাদ্য নিরাপত্তা ও উন্নত পুষ্টিমান অর্জন এবং টেকসই কৃষি প্রসার, সকল মানুষের জন্য সু-স্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিতকরণ, সমতা ভিত্তিক গুণগত শিক্ষা নিশ্চিতকরণ, জেন্ডার সমতা অর্জন এবং সকল নারীর ক্ষমতায়ন, পানি ও স্যানিটেশন টেকসই ব্যবস্থাপনা নিশ্চিতকরণ, সকলের জন্য সাশ্রয়ী টেকসই ও আধুনিক জ্বালানি সহজলভ্য করা, উৎপাদনশীল কর্মসংস্থান ও টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন, সহনশীল অবকাঠামো নির্মাণ, আন্তঃ দেশীয় অসমতা কমিয়ে আনা, টেকসই নগর ও জনবসতি গড়ে তোলা, পরিমিত ভোগ ও টেকসই উৎপাদন নিশ্চিত করা, জলবায়ু পরিবর্তন ও এর প্রভাব মোকাবেলায় জরুরী কর্মব্যবস্থা গ্রহণ, সাগর-মহাসাগর ও সামুদ্রিক সম্পদের সংরক্ষণ ও টেকসই ব্যবহার, শান্তিপূর্ণ ও অন্তর্ভুক্তিমূলক সমাজ ব্যবস্থার প্রচলন, ন্যায় বিচার প্রাপ্তির পথ সুগম করা সহ টেকসই উন্নয়ন অভীষ্ট সমূহ বাস্তবায়নে গুরুত্বপূর্ণ আলোচনা ও সিদ্ধান্ত গৃহিত হয়।

#

ইপিআই স্বাস্থ্য কর্মীদের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার দিলেন ইউএনও খালিদ হোসেন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ইপিআই স্বাস্থ্য কর্মীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করেছেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। তিনি রোববার সকালে নিজ কার্যালয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা মুখপাত্র ডাঃ ইফতেখার বিন রাজ্জাকের নিকট এ সব স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী তুলে দেন। উপজেলায় কর্মরত অর্ধশতাধিক ইপিআই স্বাস্থ্য কর্মীদের করোনা সংক্রমণ থেকে নিজেদের সুরক্ষার জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হিসেবে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার প্রদান করেন ইউএনও খালিদ হোসেন।

এ্যাডঃ জিএম আব্দুস সাত্তার ৫ম বারের মত আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হওয়ায় অভিনন্দন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

৫ম বারের মত পাইকগাছা আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন এ্যাডঃ জিএম আব্দুস সাত্তার। তিনি গত বৃহস্পতিবার আইনজীবী সমিতির অনুষ্ঠিতব্য নির্বাচনে বিশাল ভোটের ব্যবধানে ২০২১ সালের জন্য ৫ম বারের মত সভাপতি নির্বাচিত হন। এর আগে তিনি ২০২০, ২০১৬, ২০১৫ ও ২০১৪ সালে সভাপতি নির্বাচিত হন। ইতোমধ্যে আইন পেশায় ২৫ বছর পূর্ণ হওয়ায় ২৫ নভেম্বর এ্যাডঃ জিএম আব্দুস সাত্তারকে আইনজীবী সমিতির পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। এদিকে বিশিষ্ট এ আইনজীবী ৫ম বারের মত সভাপতি নির্বাচিত হওয়ায় এবং আইন পেশায় ২৫ বছর পূর্ণ করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আইনজীবী, শুভাকাঙ্খি সহ বিভিন্ন মহল।

#