পাইকগাছা সংবাদ ॥ উপজেলা ও পৌরসভা শ্রমিক লীগের উদ্দ্যোগে মাস্ক বিতরণ


156 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ উপজেলা ও পৌরসভা শ্রমিক লীগের উদ্দ্যোগে মাস্ক বিতরণ
জুন ১৮, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা ও পৌরসভা শ্রমিক লীগের উদ্দ্যোগে মাস্ক বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে জিরো পয়েন্ট এলাকায় সংগঠনের নেতাকর্মীরা করোনা সংক্রমন প্রতিরোধে বিভিন্ন যানবাহনের চালক ও পথচারীদের মাঝে মাস্ক বিরতণ করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা শ্রমিক লীগের সভাপতি শাহজাহান কবির, সাধারণ সম্পাদক কাউন্সিলর মোঃ আব্দুল গফফার মোড়ল, পৌরসভার সভাপতি তরুণ সমাজ সেবক আনারুল ইসলাম আনার, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা প্রভাষক মশিউর রহমান, শ্রমিক লীগ নেতা মান্না দে, রথিন রায়, পার্থ রঞ্জন মন্ডল, হাসানুর মোড়ল, সিদ্দিক ও মনির হোসেন।

#

পাইকগাছায় মুসুল্লিদের সাথে ইউএনও’র মতবিনিময়

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় মুসুল্লিদের সাথে মতবিনিময় করেছেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। তিনি শুক্রবার দুপুরে পৌরসভার গোপালপুর-বান্দিকাটি জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করেন। জুম্মার নামাজ শেষে তিনি এলাকার মুসুল্লিদের সাথে করোনা সংক্রমণ প্রতিরোধ সহ সমসাময়িক বিষয়ের উপর মতবিনিময় করেন। মতবিনিময় কালে ইউএনও খালিদ হোসেন বলেন সম্প্রতি সীমান্তবর্তী জেলা সমূহ সহ অত্র এলাকায় করোনার প্রাদূর্ভাব বৃদ্ধিপেয়েছে। প্রতিদিন অসংখ্য মানুষ নতুন করে যুক্ত হচ্ছে আক্রান্তের সংখ্যায়। বর্তমানে সংক্রমনের দিক থেকে আমরা চরম ঝুকির মধ্যে রয়েছি। সংক্রমন প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ করার কোন বিকল্প নাই। প্রাশাসনের পক্ষথেকে ইতোমধ্যে কঠোর বিধি নিষেধ আরোপ করা হয়েছে। একা প্রাশাসনের পক্ষে করোনার মতো মহামারি মেকাবিলা করা সম্ভব নয়। এ জন্য সকলের সহযোগিতা প্রয়োজন। প্রতিটি ক্ষেত্রে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। মসজিদ সহ সকল ধর্মীয় অনুষ্ঠান থেকে সংক্রমন ছড়ানোর ঝুকি রয়েছে। এ জন্য এ সব ক্ষেত্রে মাস্ক পরিধান সহ নিরাপদ দুরত্ব বজায় রাখতে হবে। নিজ এবং নিজের পরিবারকে সুরক্ষিত রাখার জন্য সবাইকে মাস্ক পরিধান সহ স্বাস্থ্যবিধি অনুসরণ করার পরামর্শ দেন ইউএনও খালিদ হোসেন। সংক্রমন প্রতিরোধে তিনি ইমামদের দায়িত্বশীল ভূমিকা রাখার আহবান জানান ইউএনও।

#

পাইকগাছায় বিধিনিষেধ আরোপের ৯ম দিনে ১৮ মামলা

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় কঠোর বিধিনিষেধ কার্যকর করতে প্রশাসনের পক্ষথেকে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে। বিধিনিষেধ আরোপের ৯ম দিন ১৮ মামলা ও জরিমানা করা হয়েছে। শুক্রবার বিকালে পৌর সদর, জিরো পয়েন্ট, কাটাখালী বাজার, বাঁকা বাজার, ষষ্ঠীতলা বাজার, বোয়ালিয়া মোড় ও সরল বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী। এর আগে সকালে পৌর সদর সহ গুরুত্বপূর্ণ স্থান সমূহে মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভুমি মোঃ শাহরিয়ার হক। এসব অভিযানে মাস্ক ব্যবহার না করায় ১৮ মামলায় সংশ্লিষ্ট ব্যক্তিদের জরিমানা করা হয়। এসময় উপস্থিত ছিলেন পেশকার দিপংকর প্রসাদ মল্লিক ও প্রতুল জোয়াদ্দার মোবাইল কোর্টে সহযোগিতা করেন থানা পুলিশ ও আনসার সদস্যরা। উল্লেখ্য সম্প্রতি এলাকায় করোনার প্রাদূর্ভাব বৃদ্ধি পাওয়ায় উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সুপারিশের ভিত্তিতে জেলা প্রাশাসন ১০জুন থেকে ২১ জুন পর্যন্ত পৌর এলাকায় কঠোর বিধিনিষেধ আরোপ করে।

#