পাইকগাছা সংবাদ ॥ উপজেলা পরিষদের মাসিক আইনশৃংখলা সভা


301 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ উপজেলা পরিষদের মাসিক আইনশৃংখলা সভা
জানুয়ারি ১৭, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা উপজেলা পরিষদের মাসিক আইনশৃংখলা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি (তদন্ত) প্রবীন চক্রবর্তী, অধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম, আজহার আলী, ইউপি চেয়ারম্যান কে,এম, আরিফুজ্জামান তুহিন, কওসার আলী জোয়াদ্দার, গাজী জুনায়েদুর রহমান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, প্রাক্তন অধ্যাপক জি,এম,এম, আজহারুল ইসলাম, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি তৃপ্তি রঞ্জন সেন ও মোঃ আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক এম. মোসলেম উদ্দীন আহম্মেদ, যুগ্ম সম্পাদক এন. ইসলাম সাগর, প্রভাষক মোমিন উদ্দীন, আনসার ও ভিডিপি প্রশিক্ষক আলতাফ হোসেন মুকুল, গ্রাম আদালত প্রকল্পের উপজেলা ব্যবস্থাপক মহিদুল ইসলাম ও বাস মালিক সমিতির প্রতিনিধি অধ্যাপক আজিজুর রহমান। সভায় নব-নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবুকে অভিনন্দন ও শান্তিপূর্ণ পরিবেশে জাতীয় নির্বাচন সম্পন্ন হওয়ায় নির্বাচন সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানানো হয়। এছাড়া পৌর সদরে যানজটমুক্ত ও সড়কে নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকাগামী পরিবহন কাউন্টার জনবহুল এলাকার বাইরে স্থানান্তর ও সড়কের উপর রাখা বাস অপসারণের সিদ্ধান্ত গৃহিত হয়।

#

পাইকগাছায় পৌরসভা পর্যায়ের আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত


এস,এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় পৌরসভা পর্যায়ের আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে সরকারি উচ্চ বিদ্যালয় ফুটবল মাঠে অনুষ্ঠিত প্রতিযোগিতায় পৌরসভার সবক’টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে। বিকালে প্রতিযোগিতা শেষে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিলিজিয়াসমিনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহকারী শিক্ষা অফিসার তপন কর্মকার, ইসলামুল হক মিঠু, সরল দীঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ আব্দুল আজিজ, প্রধান শিক্ষক আশুতোষ কুমার মন্ডল, সেলিনা পারভীন, বিজন কান্তি বিশ্বাস, শিক্ষক শিল্পী পারভীন, এস,এম, আমিনুর রহমান লিটু, রতেœশ্বর সরকার, পাপিয়া সুলতানা, ফাতেমা খাতুন, সায়রা বেগম, ললিতা নাথ, নার্গিস পারভীন, শামিমা নাসরিন সিমা, গীতা রাণী, অজিত কুমার সানা, লক্ষ্মী রাণী সেন, মুজিবর রহমান, আব্দুস সালাম ও মনিরা পারভীন।

#

পাইকগাছা পৌর সদরসহ বিভিন্ন স্থানে চেয়ারম্যানপ্রার্র্থী মন্টু’র গণসংযোগ


এস,এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা পৌর সদরসহ বিভিন্ন স্থানে গণসংযোগ করেছেন সম্ভাব্য উপজেলা চেয়ারম্যানপ্রার্র্থী আনোয়ার ইকবাল মন্টু। বঙ্গবন্ধুর একান্ত সহোচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক ও সাবেক এমএনএ শহীদ এম,এ গফুরের জ্যেষ্ঠপুত্র উপজেলা আওয়ামীলীগনেতা আনোয়ার ইকবাল মন্টু বৃহস্পতিবার সকালে সরল বাজার, গদাইপুরের নতুন বাজার, চাঁদখালী ও পৌর সদরসহ জনগুরুত্বপূর্ণ এলাকায় গণসংযোগ ও এলাকাবাসীর সাথে মতবিনিময় করেন। এ সময় তিনি আগামী পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে এলাকাবাসীর দোয়া ও সমর্থন কামনা করেন। এ সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, আওয়ামীলীগনেতা শেখ মোহাম্মদ আলী, নির্মল অধিকারী, গাজী নজরুল ইসলাম, আব্দুল মজিদ বয়াতী, সুভাষ মন্ডল, জাকির হোসেন, আহম্মদ গোলদার, আজিজ গোলদার, লুৎফর সরদার, মোক্তার গাজী, শুকুরুজ্জামান, নজরুল গোলদার, নূর মোহাম্মদ, নাসির গোলদার, আক্তার গোলদার, শফি, রশিদ, কাশেম ফকির, অতুল মন্ডল, হাতেম সরদার, কেসমত গাজী, ইউনুস গাজী ও খলিল গোলদার।

#

পাইকগাছায় কলেজ শিক্ষকের বিরুদ্ধে অধ্যক্ষকে লাঞ্চিত করার অভিযোগ


এস,এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা ফসিয়ার রহমান মহিলা কলেজের সহকারী অধ্যাপক সেখ রুহুল কুদ্দুসের বিরুদ্ধে অধ্যক্ষ মোঃ রবিউল ইসলামকে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে একদিকে এলাকার ঐতিহ্যবাহী নারী শিক্ষা প্রতিষ্ঠানের ভাব-মুর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে। অপরদিকে, অধ্যক্ষ লাঞ্চিত হওয়ায় অনেক ও শিক্ষক ও অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরী হয়েছে।

প্রাপ্ত অভিযোগে জানা গেছে, উপজেলা সদরের একমাত্র ঐতিহ্যবাহী উচ্চ মাধ্যমিক নারী শিক্ষা প্রতিষ্ঠান ফসিয়ার রহমান মহিলা কলেজ। লেখাপড়া থেকে শুরু করে ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে প্রতিষ্ঠানটির যথেষ্ঠ সুনাম রয়েছে। প্রতিষ্ঠানের এই অর্জনের পিছনে দক্ষতার পরিচয় দিয়েছেন কলেজের অধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম। যিনি ইতোমধ্যে নারী শিক্ষা প্রতিষ্ঠানের একজন সফল অধ্যক্ষ হিসেবে পরিচিতি লাভ করেছেন। এদিকে গত বুধবার শিক্ষকদের মধ্যে সৃষ্ট ঘটনাকে কেন্দ্র করে প্রতিষ্ঠানের ভাব-মুর্তি নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। ঘটনার বিবরণে জানা যায়, বুধবার সকাল ১১টার দিকে অধ্যক্ষ রবিউল ইসলাম সহ ২/৩ জন শিক্ষক কলেজের নিজ কার্যালয়ে অফিসিয়াল কাজ করছিল। এ সময় সহকারী অধ্যক্ষ সেখ রুহুল কুদ্দস সহ ৯/১০ শিক্ষক অধ্যক্ষের অফিস রুমে প্রবেশ করেন। এ সময় অধ্যক্ষ সবাইকে বসতে বলে চা আপ্যয়নের ব্যবস্থা করেন। এ সময় কলেজ সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে উভয়ের মধ্যে আলোচনা হয়। আলোচনার এক পর্যায়ে সহকারী অধ্যাপক সুধাংশু মন্ডল তুচ্ছ বিষয় নিয়ে অধ্যক্ষের দিকে আঙ্গুল উচিয়ে চিৎকার করে কথা বলতে থাকেন। এ সময় অধ্যক্ষ তাকে ভদ্রতার সাথে কথা বলতে বললে এতে ক্ষিপ্ত হয়ে সহকারী অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস অধ্যক্ষের উপর চড়াও হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ সহ মারপিট করতে উদ্যত হয়। এ সময় উপস্থিত শিক্ষক অনেকেই তাকে নিবৃত করার চেষ্টা করেন। এ ব্যাপারে অধ্যক্ষ রবিউল ইসলাম জানান, অধ্যাপক সেখ রুহুল কুদ্দস পেশায় একজন শিক্ষক হয়ে আমার সাথে জঘন্য আচরণ করেছে। যা অত্যন্ত দুঃখজনক। একজন শিক্ষকের কাছ থেকে এমন আচরণ কেউ কখনও আশা করে না। এ ঘটনায় উপজেলার ঐতিহ্যবাহী নারী শিক্ষাপ্রতিষ্ঠানটির ভাব-মুর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে। বিষয়টি বর্তমান ও সাবেক সংসদ সদস্যকে অবহিত করা হয়েছে। এছাড়া বিষয়টি আইনশৃংখলা সভায় উত্থাপনসহ তার বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। যার নং- ৭২১, তাং- ১৭/০১/১৯। সহকারী অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস এ ধরণের অভিযোগ অস্বীকার করে বলেন, অধ্যক্ষ বর্তমান সংসদ সদস্যের কাছে আমাদের বিরুদ্ধে অনেক কথা বলেছেন। এই বিষয়টি আমরা তার কাছে জানতে চাইলে তিনি আমাদের উপর উত্তেজিত হন। তাকে লাঞ্চিত করার বিষয়টি আদৌও সঠিক নয়।

#