পাইকগাছা সংবাদ ॥ উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট অধিবেশন


116 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট অধিবেশন
মে ২৯, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও জুলিয়া সুকায়নার সভাপতিত্বে বাজেট অধিবেশনে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী। বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা বিষ্ণুপদ বিশ্বাস, কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, প্রকৌশলী আবু সাঈদ, মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম, খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, পল্লী উন্নয়ন কর্মকর্তা আলী নূর হোসেন, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি তৃপ্তি রঞ্জন সেন ও মোঃ আব্দুল আজিজ, যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর, প্যানেল চেয়ারম্যান শেখ জাকির হোসেন লিটন, একটি বাড়ী একটি খামার প্রকল্প সমন্বয়কারী জয়া রানী রায়, উপজেলা সমন্বয়কারী আসমা উল হুসনা ও বাস মালিক সমিতির মোঃ আব্দুল গফফার মোড়ল। অনুষ্ঠানে ইউএনও জুলিয়া সুকায়না উপজেলা পরিষদের ২০১৯-২০ অর্থ বছরে ১ কোটি ৮৫ লাখ ৪৫ হাজার ৩৫০ টাকার সম্ভাব্য বাজেট ঘোষণা করেন।

#

পাইকগাছা-কয়রাকে উন্নত বসবাসের উপযোগী করে তোলা হবে : এমপি বাবু

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পবিত্র রমজান মাসে সুন্দর পাইকগাছা-কয়রা গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, নির্বাচিত হওয়ার আগে ওয়াদা করে ছিলাম সেবক হয়ে কাজ করবো। ওয়াদা অনুযায়ী সাধারণ মানুষের জীবন মান উন্নয়নে এমপি কিংবা শাসক হিসাবে নয়, সেবক হয়ে কাজ শুরু করেছি। ভবিষ্যতেও সেবক হিসাবে কাজ করে যেতে চাই। সকলের সহযোগিতা পেলে আশা করছি খুব দ্রুত সময়ের মধ্যে নির্বাচনী এলাকা পাইকগাছা-কয়রাকে সুন্দরভাবে সাজিয়ে মানুষের উন্নত বসবাসের উপযোগী করে তুলবো। তিনি সকল অনিয়ম, দুর্নীতি, ঘুষ ও জবর-দখল পরিহার করে এলাকার উন্নয়ন ও মানুষের কল্যাণে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। এমপি বাবু হলুদ সাংবাদিকতা পরিহার করে এলাকার সমস্যা, সম্ভাবনা ও উন্নয়নের চিত্র তুলে ধরে ইতিবাচক সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান। পরিশেষে তিনি এলাকাবাসীকে ঈদের অগ্রীম শুভেচ্ছা জানান। তিনি বুধবার বিকালে পাইকগাছা পৌরসভা, পাইকগাছা প্রেসক্লাব ও পাইকগাছা আইনজীবী সমিতি আয়োজিত পৃথক বার্ষিক ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। মেয়র সেলিম জাহাঙ্গীর, প্রেসক্লাব সভাপতি এফএমএ রাজ্জাক, আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ অজিত কুমার মন্ডলের সভাপতিত্বে পৃথক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না, ওসি এমদাদুল হক শেখ, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, সাবেক উপজেলা চেয়ারম্যান রশীদুজ্জামান, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, ষোলআনা ব্যবসায়ী সমিতির সভাপতি এ্যাডঃ মোর্তজা জামান আলমগীর রুলু, মোস্তফা কামাল জাহাঙ্গীর, জেলা যুবলীগনেতা শামীম আহসান, জসিম উদ্দীন বাবু, শেখ আনিছুর রহমান মুক্ত, প্রভাষক ময়নুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, প্রধান শিক্ষক খালেকুজ্জামান, উপ-সহকারী প্রকৌশলী ফরিদ হোসেন, প্যানেল চেয়ারম্যান আব্দুস সালাম কেরু, শেখ জাকির হোসেন লিটন, জিএম ইকরামুল ইসলাম, এমএম আজিজুল হাকিম ও ইলিয়াস হোসেন।

#

পাইকগাছায় মুক্তিযোদ্ধার ছিনতাই হওয়া টাকা ১ ঘন্টার মধ্যে উদ্ধার করলেন ওসি এমদাদুল

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

কথায় আছে পুলিশ ইচ্ছে করলে পারেনা এমন কাজ নাই। প্রচলিত এ কথার আবারও প্রমাণ করেছেন পাইকগাছা থানা পুলিশ। বুধবার বৃদ্ধ এক মুক্তিযোদ্ধার ১৮ হাজার ভাতার টাকা ছিনতাই হয়। ছিনতাইয়ের ১ ঘন্টার মধ্যে উদ্ধার করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন থানার ওসি এমদাদুল হক শেখ। জানাগেছে, উপজেলার কমলাপুর গ্রামের মৃত জসিম উদ্দীন গাজীর ছেলে মুক্তিযোদ্ধা খয়বার উদ্দীন গাজী (৭৭) ঘটনার দিন বুধবার দুপুর ১২টার দিকে পৌর সদরের সোনালী ব্যাংক থেকে ১৮ হাজার টাকা ভাতার টাকা উত্তোলন করে। এরপর মুক্তিযোদ্ধাকে ব্যাংকে রেখে তার স্ত্রী হাসিনা বেগম বাজারে একটি স্বর্ণের দোকানে যায়। ফিরে এসে দেখেন, কতিপয় দুর্বৃত্ত বৃদ্ধ মুক্তিযোদ্ধার কাছ থেকে সমস্ত টাকা ছিনতাই করে নিয়ে পালিয়ে গেছে। বিষয়টি তাৎক্ষনিকভাবে থানার ওসি এমদাদুল হক শেখকে অবহিত করলে তিনি এসআই অখিল রায় ও অনিষ মন্ডলকে সাথে নিয়ে উদ্ধার অভিযান পরিচালনা করেন। থানা পুলিশ ১ ঘন্টার মধ্যে শিবসা ব্রীজের ওপারে বাসাখালী নামক স্থানের চিংড়ি ঘের এলাকা থেকে ছিনতাই হওয়া টাকা উদ্ধার করেন। পরে উদ্ধারকৃত টাকা মুক্তিযোদ্ধা দম্পত্তির হাতে তুলে দেওয়া হয়। এ সময় ওসি এমদাদুল হক শেখ ব্যক্তিগত ভাবে মুক্তিযোদ্ধাকে ঈদের জন্য ১টি পাঞ্জাবী উপহার দিয়ে পুলিশের গাড়িতেই তাদেরকে বাড়িতে পৌছে দেন। ছিনতাই হওয়া টাকা উদ্ধার ও মুক্তিযোদ্ধার সম্মানে ওসি’র গৃহিত পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী।

#

পাইকগাছায় পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা প্রশাসনের উদ্যোগে পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে ইউএনও জুলিয়া সুকায়নার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী। বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা বিষ্ণুপদ বিশ্বাস, কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, প্রকৌশলী আবু সাঈদ, মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম, খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, পল্লী উন্নয়ন কর্মকর্তা আলী নূর হোসেন, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি তৃপ্তি রঞ্জন সেন ও মোঃ আব্দুল আজিজ, যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর, প্যানেল চেয়ারম্যান শেখ জাকির হোসেন লিটন, একটি বাড়ী একটি খামার প্রকল্প সমন্বয়কারী জয়া রানী রায়, উপজেলা সমন্বয়কারী আসমা উল হুসনা ও বাস মালিক সমিতির মোঃ আব্দুল গফফার মোড়ল। সভায় ঈদ উপলক্ষে যাকাত সামগ্রী প্রদানের ক্ষেত্রে আগে থেকেই প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীকে অবহিত করা, বাস ও পরিবহনে অতিরিক্ত ভাড়া না নেওয়া, মটর সাইকেলে দুইয়ের অধিক যাত্রী বহন না করা ও আতস ও পটকাবাজি ফোটানো থেকে বিরত থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়। একই সাথে উৎসব মুখর পরিবেশে ঈদ উদযাপনের সিদ্ধান্ত গৃহিত হয়।

#