পাইকগাছা সংবাদ ॥ উপজেলা প্রশাসনের পৃথক প্রস্তুতিমূলক সভা


202 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ উপজেলা প্রশাসনের পৃথক প্রস্তুতিমূলক সভা
ফেব্রুয়ারি ১০, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা প্রশাসনের পৃথক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস উদযাপন ও বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ আয়োজন উপলক্ষে পৃথক এ প্রস্তুতিমূলক সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। বিশেষ অতিথি ছিলেন, মেয়র সেলিম জাহাঙ্গীর, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, ওসি অপারেশন দেবাশীষ দাশ ও সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ। উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার, চিত্তরঞ্জন মন্ডল, অধ্যক্ষ রবিউল ইসলাম, হাবিবুল্লাহ বাহার, গোপাল ঘোষ, আজহার আলী, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, খালেকুজ্জামান, অঞ্জলী রানী শীল, মেডিকেল অফিসার ডাঃ ইফতেখার বিন রাজ্জাক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, শিক্ষা অফিসার খান মোহাঃ আলমগীর, বন কর্মকর্তা প্রেমানন্দ রায়, দারিদ্র বিমোচন কর্মকর্তা বিপ্লব কান্তি বৈদ্য, সহকারী মৎস্য অফিসার এসএম শহীদুল্লাহ, একাডেমিক সুপার ভাইজার মীর নূরে আলম সিদ্দিকী, যুব উন্নয়ন কর্মকর্তা ওবায়দুল হক, আনসার ও ভিডিপি কর্মকর্তা আলতাপ হোসেন মুকুল, তথ্য আপা তন্বী দাশ, উপ-সহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম, ফরিদ উদ্দীন, প্রভাষক ময়নুল ইসলাম, শফিকুল ইসলাম, মোমিন উদ্দীন, কাউন্সিলর আব্দুল গফফার মোড়ল, ইউপি সদস্য শেখ জাকির হোসেন লিটন, জুলি শেখ ও ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি। সভায় পৃথক দুটি অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করার লক্ষে পৃথক দুটি নিবন্ধন ও উদযাপন কমিটি গঠন করা হয়।

#

ইউএনও’র সাথে চিংড়ি চাষী সমিতির নেতৃবৃন্দের মতবিনিময়

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সাথে মতবিনিময় করেছেন উপজেলা চিংড়ি চাষী সমিতির নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ মতবিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন, চিংড়ি চাষী সমিতির উপদেষ্টা ও মেয়র সেলিম জাহাঙ্গীর, উপদেষ্টা ও জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ বিষ্ণুপদ বিশ্বাস, যুব উন্নয়ন কর্মকর্তা ইবাদুল হক, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, চিংড়ি চাষী সমিতির সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া রিপন, সিনিয়র সহ-সভাপতি দাউদ শরীফ, আলহাজ্ব ইসতিয়ার রহমান শুভ ও বিশ্বজিৎ সরকার। সভায় চিংড়ি ঘেরের বিভিন্ন সমস্যা ও প্রতিবন্ধকতা সংক্রান্ত গুরুত্বপূর্ণ আলোচনা হয়। এছাড়া চিংড়ি ঘেরের কারণে কোন সরকারি রাস্তা এবং কৃষি ফসলের ক্ষতি না হয় এ জন্য চিংড়ি জোন চিহ্নিতকরণের লক্ষে আগামী শনিবার চিংড়ি চাষীদের উপস্থিতিতে বিশেষ সভা করার সিদ্ধান্ত গৃহিত হয়।

#

বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধ প্লাটফর্ম এর শেয়ারিং সভা অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধ প্লাটফর্ম এর শেয়ারিং সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর বুধবার সকালে প্রেসক্লাব মিলনায়তনে এ সভার আয়োজন করে। প্লাটফর্ম এর সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, প্লাটফর্ম এর সহ-সভাপতি সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, প্যানেল মেয়র আসমা আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দীন আহমেদ, কাউন্সিলর আব্দুল গফফার মোড়ল, যুবলীগনেতা এমএম আজিজুল হাকিম, আনসার ও ভিডিপি কর্মকর্তা আলতাপ হোসেন মুকুল, ইউপি সদস্য মেরিনা সুলতানা, সাংবাদিক এন ইসলাম সাগর, নাজমুন্নাহার, ফরিদা পারভীন, লিটন গাজী, তৃষ্ণা চক্রবর্তী, নাজমা খাতুন, রেহানা পারভীন, মনিরা বেগম, রেশমা সুলতানা, রাজু আহমেদ, নাছিমা, মনা রানী সানা, বাছিরন নাজিরা, রূপান্তরের আব্দুল হালিম ও মোস্তাক হোসেন।

#

সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর গ্রাম পরিষদ মিটিং অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর আওতাধীন মৎস্যজীবী গ্রাম সমিতির গ্রাম পরিষদ মিটিং অনুষ্ঠিত হয়েছে। এসডিএফ পাইকগাছা ক্লাস্টারের এসসিএমএফপি কম্পোনেন্ট-৩ প্রকল্পের আওতায় জেলে পরিবারের জীবনমান উন্নয়নের লক্ষে, প্রকল্পের কার্যক্রম গতিশীল ও গ্রাম উন্নয়ন তহবিল প্রদান সংক্রান্ত উপজেলার ৪টি গ্রামে গত দু’দিনে পৃথক এ গ্রাম পরিষদ মিটিং অনুষ্ঠিত হয়। বুধবার পূর্ব ও পশ্চিম মাহমুদকাটী এবং মঙ্গলবার দেবদুয়ার ও হিতামপুর মৎস্যজীবী গ্রাম সমিতির অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, এসডিএফ এর খুলনা আঞ্চলিক অফিসের এএমটি টিম লিডার কাজল কান্ত দে, এএমটি সদস্য আইরিন পারভীন, আঞ্চলিক কর্মকর্তা (যুব) মতিউর রহমান, স্থানীয় ক্লাস্টার কর্মকর্তা মোঃ নাসিম আহমেদ আনসারী ও ক্লাস্টারের সকল ফ্যাসিলিটেটর বৃন্দ।

#