পাইকগাছা সংবাদ ॥ উপজেলা পরিষদের মাসিক আইন শৃংখলা সভা


290 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা  সংবাদ ॥ উপজেলা পরিষদের মাসিক আইন শৃংখলা সভা
অক্টোবর ১০, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছা উপজেলা পরিষদের মাসিক আইন শৃংখলা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল-মোস্তাকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ কামাল হোসেন ও শাহানারা খাতুন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ নাজমুল হক, ওসি (তদন্ত) এসএম জাবীদ হাসান, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, জোয়াদুর রসুল বাবু, এসএম এনামুল হক, কেএম আরিফুজ্জামান তুহিন, রিপন কুমার মন্ডল, জুনায়েদুর রহমান, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, উপাধ্যক্ষ সরদার মোহাম্মদ আলী, সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, প্রকাশ ঘোষ বিধান, দাউদ শরীফ, গাজী মিজানুর রহমান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।
###

10-10-16

 

 

 

 

 

 

 
পাইকগাছায় দূর্গাপূজা উপলক্ষে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :পাইকগাছা শারদীয়া দুর্গাপূজা উপলক্ষে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোলাদানা ইউনিয়ন সার্বজনীন পূজা মন্দিরের উদ্যোগে সোমবার বিকালে আমুরকাঁটাস্থ শিবসা নদীতে গড়ইখালীর কুমখালী, সোলাদানার টেংরামারী, লস্করের খড়িয়া ও চাঁদখালীর গজালিয়া, ভোলানাথ নৌকা বাইচ একাদশের মধ্যে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত প্রতিযোগিতায় কুমখালী প্রথম, টেংরামারী দ্বিতীয় ও খড়িয়া তৃতীয় স্থান অধিকার করে। প্রতিযোগিতা দেখতে নদীর দু’ধার জনসমুদ্রে পরিণত হয়। প্রতিযোগিতা শেষে মন্দির চত্ত্বরে পূজা উদযাপন কমিটির সভাপতি বিকাসেন্দু সরকারের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ নাজমুল হক, ইউপি চেয়ারম্যান এসএম এনামুল হক, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের ইউনিয়ন সভাপতি পঞ্চানন সানা, ইউনিয়ন যুবলীগ সভাপতি সায়েদ আলী মোড়ল কালাই, ইউনিয়ন জঙ্গিবাদ প্রতিরোধ কমিটির সভাপতি শাহবুদ্দীন শাহীন, আ’লীগনেতা নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগনেতা দিপঙ্কর সানা, ইউপি সদস্যের মধ্যে ঠাকুর দাশ মন্ডল, রাজেস, আনিছুর রহমান, লাভলু সরদার, আরেফিন ও নাছিমা বেগম।
##
পাইকগাছায় প্রকল্প সভাপতির বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় রেজাউল করিম নামে উন্নয়ন প্রকল্পের এক সভাপতির বিরুদ্ধে কাজ না করে ভুয়া বিল ভাউচার জমা দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে উপজেলা নির্বাহী বরাবর অভিযোগ দিয়েছেন। প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলা রাড়–লী ইউনিয়নের শ্রীকণ্ঠপুর গ্রামের আলহাজ্ব শাহাদাৎ আলী শেখের ছেলে শেখ রেজাউল করিম প্রকল্প সভাপতি হিসাবে ৩১/০৫/২০১৬ ইং তারিখ ৩২নং ক্রমিকে চলতি অর্থবছরে আমজাদ মোল্লার বাড়ী হতে রাজ্জাক মোল্লার বাড়ী পর্যন্ত রাস্তা মেরামত বাবদ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের মাধ্যমে ১ লক্ষ ১০ হাজার টাকা উত্তোলন করেন। এলাকাবাসীর অভিযোগ কোন উন্নয়ন কাজ না করেই তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট ভুয়া বিল, ভাউচার জমা দিয়েছেন। উল্লেখ্য ইতোপূর্বে ২০১৪-১৫ অর্থবছরেও তার বিরুদ্ধে উন্নয়ন কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ ওঠে। এ ব্যাপারে জানতে চাইলে প্রকল্প সভাপতি রেজাউল করিম জানান, ভাল মানের ইট না পাওয়ায় কাজ শুরু করা সম্ভব হয়নি। তবে অচিরেই কাজ শুরু করা হবে বলে তিনি জানিয়েছেন।

পাইকগাছায় পারিবারিক বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহত- ১; আটক-২
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় দু’পরিবারের পারিবারিক বিরোধকে কেন্দ্র করে দফায় দফায় হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমপক্ষে ৫জন আহত হয়। আহতদের মধ্যে লিটু গাইন নামে গুরুতর একজনের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ দুইজনকে আটক করেছে। এদিকে নিহত লিটুর ময়না তদন্ত শেষে সোমবার রাতে নিজ গ্রাম শাহপাড়ায় দাফন সম্পন্ন করা হয়েছে।
থানা পুলিশ ও এলাকাবাসীর সূত্রে জানাগেছে, উপজেলার চাঁদখালী ইউনিয়নের শাহপাড়া গ্রামের মনছোপ গাইনের ছেলে আজম গাইন গংদের সাথে প্রতিবেশী ছদর গাইনের ছেলে লিটু গাইন গংদের সাথে দীর্ঘদিন পারিবারিক বিরোধ চলে আসেছে। বিরোধের জের ধরে আজম গাইনের জামাতা, সালেক গাইনের নেতৃত্বে প্রতিপক্ষরা রোববার দুপুরে পর্যায়ক্রমে লিটুর ভাগ্নি নুনু বেগম (২০) ও ভাগ্নে রানা গাইন (১৬) কে পিটিয়ে জখম করে। পরবর্তীতে বিকালের দিকে লিটু চাঁদখালী বাজার থেকে বাড়ী ফেরার পথে সালেক গাইনের বাড়ীর সামনে পৌঁছালে প্রতিপক্ষরা তাকেও কুপিয়ে জখম করে। পরে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে লিটুর অবস্থা আশংখ্যা জনক হওয়ায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয় চাচাতো ভাই জিল্লুর রহমান জানান। ঘটনার পর পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন প্রতিপক্ষ সালেককে আটক করে। এ ব্যাপারে ওসি মারুফ আহম্মদ জানান, সোমবার সন্ধ্যায় ময়না তদন্ত শেষে নিহতের মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতের পরিবারের পক্ষথেকে মঙ্গলবার মামলা করা হতে পারে। এ ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য মুল আসামী সালেক ও ইসমাইল গাইন নামে দুই ব্যক্তিকে আটক করা হয়েছে বলে তিনি নিশ্চিত করেছেন।