পাইকগাছা সংবাদ ॥ উপ-নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন : লড়াই হবে হাড্ডাহাড্ডি


372 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ উপ-নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন : লড়াই হবে হাড্ডাহাড্ডি
অক্টোবর ৩০, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা, খুলনা ॥
আজ সোমবার পাইকগাছার রাড়–লী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন। এ লক্ষে নির্বাচন কমিশন, উপজেলা প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর পক্ষথেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল-মোস্তাক জানিয়েছেন। রোববার বিকালে সংশ্লিষ্ট কেন্দ্রে পৌছানো হয়েছে ব্যালট পেপার ও ব্যালট বক্স সহ উপকরণ সামগ্রী।
উল্লেখ্য, চলতি বছরের ২২ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচনে ৯নং ওয়ার্ড থেকে নির্বাচিত ইউপি সদস্য সাহেব আলী গোলদার শপথ গ্রহণের পূর্বেই সড়ক দূর্ঘটনায় নিহত হলে সংশ্লিষ্ট আসনটি শূণ্য ঘোষনা করা হয়। বর্তমানে স্থানীয় আওয়ামীলীগের দুই প্রভাবশালী নেতা প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বীতা করছেন। আ’লীগনেতা শেখ রেজাউল ইসলামের প্রতীক হচ্ছে বৈদ্যতিক পাখা ও মোঃ রমজান আলীর প্রতীক হচ্ছে টিউবওয়েল। এ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৯০৪ জন। পুরুষের চেয়ে মহিলা ভোটার শতাধিক কম রয়েছে। শেষ মূহুর্তে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে সাধারণ ভোটাররা ধারণা করছেন। এ ব্যাপারে রিটার্ণিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ হযরত আলী জানান, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ৭টি বুথের জন্য একজন প্রিজাইডিং, ৭জন সহকারী প্রিজাইডিং, ১৪ জন পোলিং অফিসার নিয়োজিত থাকবে। আইন শৃংখলা রক্ষায় ১৩ জন পুলিশ ও ১৩জন আনসার সদস্য সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন বলে ওসি মারুফ আহম্মদ ও উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মারুফ হোসেন নিশ্চিত করেছেন।
###

পাইকগাছায় জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষে সুস্থ্য বাড়ি বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষে সুস্থ্য বাড়ি বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সুস্থ্য বাড়ি’র উপর আলোচনা সভা, লিফলেট বিতরণ ও জারিগান পরিবেশিত হয়েছে। পাইকগাছা পৌরসভা ও নবলোকের যৌথ উদ্যোগে শনিবার বিকালে পৌরসভা চত্ত্বরে মেয়র সেলিম জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কাউন্সিলর অহেদ আলী গাজী, গাজী আব্দুস সালাম, এসএম তৈয়েবুর রহমান, রবি শংকর মন্ডল, কামাল আহম্মেদ সেলিম নেওয়াজ, শেখ মাহাবুবর রহমান রঞ্জু, আসমা আহম্মেদ, কবিতা দাশ ও সরবানু বেগম, নবলোকের উপজেলা ব্যবস্থাপক মোঃ মঈনউদ্দীন সেখ। অনুষ্ঠানে হেলদিহোম বা সুস্থ্য বাড়ির উপর জারিগান পরিবেশন করেন বয়াতি আব্দুল মজিদ ও তার দল। অনুষ্ঠান শেষে পৌরসভার পক্ষথেকে প্রতিটি ওয়ার্ডে হেলদিহোম মনিটরিং কমিটি গঠন করা হয়। যে কমিটির সুপারিশের ভিত্তিতে পুরস্কার প্রদানের ঘোষণাদেন মেয়র সেলিম জাহাঙ্গীর।
###
সভাপতি-শফিকুল, সম্পাদক-সনি
পাইকগাছার ঐতিহ্যবাহী সিনিয়র জুনিয়র ক্লাবের কমিটি গঠন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছার ঐতিহ্যবাহী সিনিয়র জুনিয়র ক্লাবের কার্য-নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। রোববার সকালে সংগঠনের অনুষ্ঠিত এক সভায় মো শফিকুল ইসলাম মোড়লকে সভাপতি ও গাজী ফয়সাল রাশেদ সনিকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি এমএম আজিজুল হাকিম, সহ-সভাপতি এসএম সেলিম রেজা, মোঃ বিল্লাল মোড়ল, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ জাহিদ হাসান, সহ-সাধারণ সম্পাদক পার্থপ্রতীম সরদার, সাংগঠনিক সম্পাদক সালামুজ্জামান সেলিম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন, কোষাধক্ষ্য আছাফুজ্জামান তুহিন, ক্রীড়া সম্পাদক মোঃ বিল্লাল সরদার, সহ-ক্রীড়া সম্পাদক মনজেল হুসাইন মন্টু, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ফারুক আহম্মেদ, ধর্ম বিষয়ক সম্পাদক বিএম শহীদুল্লাহ, সমাজ কল্যাণ সম্পাদক কবির উদ্দীন সরদার, আইন বিষয়ক সম্পাদক আনোয়ারুল ইসলাম, প্রচার সম্পাদক মনজুরুল ইসলাম, দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ, সদস্য কাজী তানভির রেজা, আব্দুস সামাদ গাজী, সোহেল রাসেদ জনি, মিন্টু গাজী, জাহাঙ্গীর আলম, আছাদুজ্জামান, খলিলুর রহমান, আবু হানিফ মিলন, আবুল কালাম আজাদ, শাহীনুর রহমান, মিজানুর রহমান মিজান, আমিনুর গাজী, মমিনুর রহমান, সোহানুর রহমান, টুটুল সরদার ও  মোঃ ইদ্রিস আলী।

###

কপিলমুনিতে শ্রীশ্রী শ্যামা পূজা অনুষ্ঠিত
কপিলমুনি প্রতিনিধি ০
কপিলমুনিতে ব্যাপক আনন্দ উদ্দীপনার মধ্যদিয়ে সোনাতন ধর্মাবলম্বীদের দ্বিতীয় বৃহৎ উৎসব শ্রী শ্রী শ্যামা পূজা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার দীপাবলীর এ মহা আনন্দে মেতেছিল কপিলমুনিবাসী। বিপদ হরিনী অম্বুর দলনী শ্যামা দেবির চরণ বন্দনায় সন্ধ্যায় কপিলমুনি ও এর আশপাশ মন্ডপ গুলোতে ভিড় করেন ভক্তরা। আর গভীর রাত পর্যন্ত তারা নামে প্রতিমা দর্শনের প্রতিযোগীতায়। মন্ডপগুলোতে সন্ধ্যার পর আলোর ঝলকানি দর্শনার্থীদের করে বিমোহিত। সেই সাথে আতশ বাজি ও পটকা বাজির শব্দ মনে জাগায় শিহরন। রাত ১২ টা থেকে শেষ রাত পর্যন্ত পুঁজিত হন শ্রী শ্রী শ্যামা দেবী। হিন্দুদের দ্বিতীয় বৃহৎ ধর্মীয় উৎসব শ্রী শ্রী শ্যামা পুঁজা সাড়ম্বরে বিভিন্ন মন্দিরে মন্ডপ ও বাস গৃহে উদযাপিত হয়েছে শ্যামা মায়ের আগমনে হিন্দু সম্প্রদায়ের ঘরে ঘরে বিরাজ করে আনন্দ উল্লাস । এই পুঁজা উপলক্ষে ঘরে ঘরে প্রদীপ প্রজ্জলিত হয়, নির্মাণ করা হয় দৃষ্টিনন্দন তোরন। সূর্য অস্ত যেতেই গৃহে গৃহে জ্বলে উঠেছিল মঙ্গল প্রদীপ। কপিলমুনি ও আশপাশের বিভিন্ন এলাকায় প্রায় ৪০ টি মন্ডপে শ্যামা পুঁজা হলেও কাচিঘাটা শ্মশান মন্দিরে পুঁজাটি ছিল ব্যাপক আয়োজনের। সুসজ্জিত তোরণ আর বৈদ্যুতিক বাহারী আলোয় ঝলকানি কালো রাতের সুন্দর্যে সবাই বিমোহিত হন। হাজার হাজার ভক্ত ও দর্শনার্থীদের ভীড়ে রাত ভর মন্দির চত্ত্বর মুখরিত ছিল। দক্ষীণ খুলনার সবচেয়ে বড় পরিসরে আয়োজিত এ পুঁজায় শ্মশান মন্দির চত্ত্বরে সকল ধর্মের লোকের ও উপস্থিতি ছিল চোখে পড়ার মত। ধর্ম যার যার উৎসব সবার কপিলমুনির এই দীর্ঘদিনের ঐতিহ্য শ্মশান মন্দিরের এই শ্রামা পুঁজায় তা আবারো প্রমানিত হয়।
কপিলমুনি সিটি
প্রেসক্লাবের শোক
কপিলমুনি প্রতিনিধি ০
দৈনিক সমাজের কাগজ’র প্রকাশক অলোক অধিকারীর পিতা শীতল চন্দ্র অধিকারী পরলোক গমন করেছেন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের সমবেদনা জ্ঞাপন করেছেন কপিলমুনি সিটি প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।
শোক জ্ঞাপনকারীরা হলেন সভাপতি এম আজাদ হোসেন, কার্যকরী সহ-সভাপতি এইচ এম এ হাশেম, সহ-সভাপতি শেখ দীন মাহমুদ, সাধারণ সম্পাদক পলাশ কর্মকার, সহ-সাধারণ সম্পাদক এইচ এম জিয়াউর রহমান, কোষাধ্যক্ষ জগদীশ দে, সাংগঠনিক সম্পাদক মজুমদার পলাশ, দপ্তর সম্পাদক এম আজিজুর রহমান, প্রচার সম্পাদক আঃ সবুর আল-আমীন, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক স ম নজরুল ইসলাম, কার্যকরী সদস্য বদরুল আলম, মোঃ রফিকুল ইসলাম খান, সদস্য তপন পাল, পবিত্র মন্ডল  প্রমুখ।