পাইকগাছা সংবাদ ॥ এক ব্যক্তির ২ বছরের কারাদন্ড


391 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ এক ব্যক্তির ২ বছরের কারাদন্ড
আগস্ট ১৬, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

 *সরকারি কাজে বাঁধা প্রদান ও কর্মকর্তাকে লাঞ্চিত করার অভিযোগে
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় সরকারি কাজে বাঁধা প্রদান ও ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাকে লাঞ্চিত করার অভিযোগে হাসান সরদার (৩২) নামে এক ব্যক্তিকে দুই বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। কারাদন্ড প্রাপ্ত হাসান উপজেলার কালিদাশপুর গ্রামের আব্দুল মালেক সরদারের ছেলে। তিনি বৃহস্পতিবার সকালে চাঁদখালী বাজারের গরু হাটের রাস্তার পাশে সরকারি জায়গার উপর অবৈধভাবে ঘর নির্মাণ করছিল। পরে জানতে পেরে লস্কর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা এনামুল কবির ঘটনাস্থলে গিয়ে হাসানকে নির্মাণ কাজ বন্ধ করতে বললে সে ভূমি কর্মকর্তাকে লাঞ্চিত করে। পরে স্থানীয় লোকজন হাসানকে ধরে পুলিশে দেয়। এ ঘটনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ মোঃ আব্দুল আউয়াল হাসানকে দুই বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
##
পাইকগাছায় এমপি নূরুল হকের কুমখালীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছার গড়ইখালীর কুমখালী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেছেন সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নুরুল হক। তিনি বৃহস্পতিবার সকালে ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁধ মেরামত কাজ উদ্বোধন করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগনেতা আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, ইউপি সদস্য বিপুল কান্তি মন্ডল, সাহবুদ্দীন গাইন, আব্দুস সালাম কেরু, অচিন্ত সরদার, আওয়ামী লীগনেতা আক্তার হোসেন গাইন, এসএম আয়ুব আলী, বিএম শফি ও গৌরপদ মিস্ত্রী। উল্লেখ্য, মঙ্গলবার রাতে শিবসার প্রবল স্রোতে গড়ইখালী ইউনিয়নের কুমখালীর ফকির বাড়ীর সামনে ওয়াপদার বেড়িবাঁধ ভেঙ্গে বিস্তির্ণ এলাকা প্লাবিত হয়।
##
পাইগাছায় ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যানকে হয়রানি করতে আসামী করার অভিযোগ
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যানকে হয়রানি মূলক আসামী করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। পুলিশ বিষয়টিকে রহস্যময় উল্লেখ করেছেন। সূত্রমতে, উপজেলার চাঁদখালী ইউনিয়নের চককাওয়ালী গ্রামের শেখ আবু বক্কর সিদ্দিকীর মেয়ে তানজিলা খাতুন (৩০) কে পুনরায় বিয়ের প্রলোভন দেখিয়ে গত ১৫ জুলাই তার প্রাক্তন স্বামী বিষ্ণপুর গ্রামের মোসাল উদ্দীন সরদারের ছেলে আলমগীর হোসেন সরদার (৩৫) ধর্ষণ করে এমন অভিযোগে তানজিলা খাতুন নারী ও শিশু নির্যাতন আইনে আলমগীর হোসেন ও চাঁদখালী ইউপি চেয়ারম্যান জোয়াদুর রসুল বাবুকে আসামী করে মামলা করেন। এ দিকে ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যানকে হয়রানি করতে আসামী করা হয়েছে বলে তিনি দাবী করেছেন। চেয়ারম্যান বাবু বলেন, এখান থেকে কয়েক বছর আগে আমি থেকে আলমগীর ও তানজিলার মধ্যে বিয়ে দেই। বিয়ের পর তারা দু’জনই চাকুরী সূত্রে চট্টগ্রামে বসবাস শুরু করে। তানজিলা ওই খানেই আলমগীর নামে আরেক ছেলের সঙ্গে বিয়ে করে। এ নিয়ে আলমগীর ও তানজিলার মধ্যে বিভেদ সৃষ্টি হয়। এক পর্যায়ে তানজিলা আলমগীরের বিরুদ্ধে আদালতে মামলা করে। যা তদন্তের দায়িত্ব আমার উপর অর্পন করা হয়। আমার প্রতিবেদনের ভিত্তিতে আলমগীর মামলা থেকে জামিন পায়। এ কারণে তানজিলা আমার উপর অখুশি হয়। এ ছাড়াও জনপ্রতিনিধি হওয়ায় এলাকার একটি গ্রুপ আমার ভাবমুর্তি ক্ষুন্ন করতে তৎপর রয়েছে। এ সব ষড়যন্ত্রের অংশ হিসাবে আমি একজন মুক্তিযোদ্ধা হওয়া সত্বেও ৬৮ বছর বয়সে ধর্ষণ মামলায় আমাকে হয়রানী মূলক আসামী করা হয়েছে। এ ব্যাপারে ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানান, ধর্ষণের ঘটনাটি রহস্যময়, এমনকি রহস্যের প্রমাণও রয়েছে। তবে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বিস্তারিত বলা সম্ভব নয়।
##
পাইকগাছায় আরআরএফ-এর বৈকালিন শিক্ষার্থীদের জাতীয় শোক দিবস পালিত
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় আরআরএফ-এর সমৃদ্ধি কর্মসূচির আওতায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বুধবার বিকালে মঠবাটী সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সংস্থার ৩৫টি বৈকালিন শিক্ষা কেন্দ্রের শত শত শিক্ষার্থী অংশ গ্রহণ করে। প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শেখ আরিফুর রহমান, রফিকুল ইসলাম, মোঃ এখলাছুর রহমান, আব্দুল্লাহ জুবায়ের, নাজিরুন্নাহার, নাজরিন আক্তার, এনামুল, এন.এম জাহাঙ্গীর আলম, ও দীপ্তি রাণী। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

##