পাইকগাছা সংবাদ ॥ এমপি বাবু’র সাথে নবনির্বাচিত কাউন্সিলর গফফারের নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়


288 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ এমপি বাবু’র সাথে নবনির্বাচিত কাউন্সিলর গফফারের নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়
ফেব্রুয়ারি ৪, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু’র সাথে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেছেন পৌরসভার ৩নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মোঃ আব্দুল গফফার মোড়ল। তিনি তার কর্মী সমর্থকদের নিয়ে বৃহস্পতিবার সকালে পৌর সদরস্থ বাসভবনে গিয়ে এমপি বাবু’র সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীরণ সাধু, জেলা যুবলীগনেতা জসিম উদ্দীন বাবু, শামীম সরকার, সাবেক ইউপি চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস, যুবলীগনেতা এমএম আজিজুল হাকিম, আকরামুল ইসলাম, নাজমা কামাল, খুকু মনি, আল-ইদ্রিস, আব্দুল করিম গাজী, আলাউদ্দীন গাজী, মনিরুল ইসলাম, আলেফ সানা, হাসানুর রহমান, পলাশ হোসেন, হাবিবুর রহমান, বিল্লাল গাজী, সায়েদ আলী সরদার, ফসিয়ার রহমান, আছাদুল ইসলাম, শহিদুল ইসলাম সরদার, কওছার গোলদার, সোহাগ পান্না অজিয়ার, নূর আলী মোড়ল, বিল্লাল মোড়ল, নূর ইসলাম মোড়ল, আশরাফুল ইসলাম টুটুল, সিরাজ উদ্দীন, কামাল হোসেন ও বাবুল গাজী। শুভেচ্ছা বিনিময় কালে এমপি বাবু ৩নং ওয়ার্ডের উন্নয়নে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দেন।

#

মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাদের প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত পাইকগাছা কৃষি কলেজ স্থাপন প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত পাইকগাছা কৃষি কলেজ স্থাপন প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শন করেছেন শিক্ষা মন্ত্রণালয় ও পরিকল্পনা কমিশনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ। কর্মকর্তারা বৃহস্পতিবার দুপুরে নির্মাণ কাজ পরিদর্শন ও বিভিন্ন উপকরণের মান যাচাই-বাছাই করেন। এ সময় কর্মকর্তারা নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে নিতে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে নির্দেশনা প্রদান করেন। কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন, শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব আনিছুজ্জামান, আইএমইডি’র উপ-সচিব আল মামুন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার হাসেম, পরিকল্পনা কমিশনের সিনিয়র সহকারী সচিব নাহিদ উল মোস্তাক, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর খুলনার সহকারী প্রকৌশলী নাফিস আক্তার ও উপ-সহকারী প্রকৌশলী আকরাম হুসাইন। উল্লেখ্য, উপজেলার কয়রা-পাইকগাছা সড়কের শিববাটী ব্রীজ ও আলমতলার মধ্যবর্তী স্থানে ২৫ একর সম্পত্তির ওপর স্থাপন করা হচ্ছে পাইকগাছা কৃষি কলেজ। ২০১০ সালের ২৩ এপ্রিল আইলা পরবর্তী কয়রার এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্র এলাকায় একটি কৃষি কলেজ করার ঘোষনা দেন। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত অনুযায়ী ১শ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে কৃষি কলেজ। রফিক ট্রেডার্স, মোজাফফর এন্টারপ্রাইজ, মেসার্স রানা ইমন জেভি এন্টারপ্রাইজ, মেসার্স ইমন এন্টারপ্রাইজ, জাফর উল্লাহ এন্ড ব্রাদার্স এন্ড মেসার্স ইমন এন্টারপ্রাইজ জেভি ও এমএস বিল্ডার্স এন্ড ইঞ্জিনিয়ারিং লিঃ সহ কয়েকটি ঠিকাদারী প্রতিষ্ঠান নির্মাণ কাজ করছে। নির্মাণ কাজ বাস্তবায়ন করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। নির্মাণ কাজের মধ্যে রয়েছে ৪ তলা বিশিষ্ট প্রশাসনিকভবন, একাডেমিক ভবন, ছাত্র-ছাত্রী হোস্টেল, শিক্ষক ডরমেটরী, স্টাফ কোয়ার্টার, ২ তলা বিশিষ্ট প্রিন্সিপাল কোয়ার্টার, সীমানা প্রাচীর, যার ৭০ থেকে ৩০ ভাগ নির্মাণ কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। পরবর্তীতে নির্মাণ করা হবে মসজিদ, ফার্ম হাউজ, শহীদ মিনার, মুক্তিযুদ্ধের ভাস্কর্য, গরু রাখার সেড, গ্যারেজ ও গার্ড সেড।

#

৭ ফেব্রুয়ারী থেকে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু
পাইকগাছায় কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রম সম্পর্কিত অবহিতকরণ সভা অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রম সম্পর্কিত অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ অবহিতকরণ সভার আয়োজন করে। উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার, মেডিকেল অফিসার ডাঃ সাইফুল্লাহ ইবনে মান্নান। উপস্থিত ছিলেন, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাশ, শিক্ষা অফিসার খান মোহাঃ আলমগীর, জেলা আওয়ামী লীগনেতা শেখ আনিছুর রহমান মুক্ত, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি তৃপ্তি রঞ্জন সেন ও মোঃ আব্দুল আজিজ, যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর, সাংবাদিক বি সরকার, ব্র্যাকের ম্যানেজার সুব্রত হালদার ও নবলোকের ম্যানেজার মাসুম বিল্লাহ। সভায় উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে বলা হয়, আগামী ৭ ফেব্রুয়ারী থেকে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করা হবে। প্রথম দফায় ৯ হাজার ৩৪০জনকে এ টিকা প্রদান করা হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩টি বুথে প্রতিদিন ৪৫০জনকে টিকা প্রদানের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। পূর্ব নির্ধারিত ১৫ ক্যাটাগরি সহ এলাকার ৫৫ বছরের উর্দ্ধের সকল মানুষকে টিকা প্রদান করা হবে। টিকা নিতে হলে অবশ্যই রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন ছাড়া কাউকে টিকা প্রদান করা হবে না। টিকা প্রদানের সময় রেজিস্ট্রেশন স্লিপ ও মোবাইলে যাওয়া এসএমএস নিয়ে টিকা কেন্দ্রে যেতে হবে। কারোর ইচ্ছার বিরুদ্ধে টিকা প্রদান করা হবে না। ১৮ বছরের নীচে যাদের বয়স, গর্ভবতী মহিলা ও গুরুতর অসুস্থ্য ব্যক্তিকে টিকা প্রদান করা থেকে বিরত রাখা হবে। একজন ব্যক্তিকে সম্পূর্ণ বিনামূল্যে দুই ডোজ টিকা প্রদান করা হবে। প্রথম ডোজ দেওয়ার ৪ সপ্তাহ পর দ্বিতীয় ডোজ দেওয়া হবে। টিকা নেওয়ার ক্ষেত্রে ভয় পাওয়ার কিছু নেই উল্লেখ করে স্বাস্থ্যবিধি অনুসরণ করে টিকা প্রদান কার্যক্রম সফল করতে সভায় সকলের সহযোগিতা কামনা করা হয়।

#

পাইকগাছায় ফেন্সিডিল সহ এক নারী আটক

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা থানা পুলিশ ৩০ বোতল ফেন্সিডিল সহ রহিমা বেগম (৩৪) নামে এক নারীকে আটক করেছে। আটক রহিমা উপজেলার সোলাদানা ইউনিয়নের ভিলেজ পাইকগাছা গ্রামের মন্টু শেখের স্ত্রী। ওসি এজাজ শফী জানান, থানার এসআই তাকবীর হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে বুধবার রাত ১০টার দিকে রহিমা বেগমের বসতবাড়ীতে অভিযান চালিয়ে বসতবাড়ীর বারান্দায় ককসেটে রক্ষিত রাখা ৩০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। এ ঘটনায় রহিমাকে আটক করা হয়। পরে এসআই তাকবীর হোসেন বাদী হয়ে রহিমা ও তার স্বামী মন্টুকে আসামী করে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে। এরআগে তাদের বিরুদ্ধে পাইকগাছা ও ডুমুরিয়া থানায় মাদক আইনে একাধিক মামলা রয়েছে বলে ওসি এজাজ শফী জানিয়েছেন।

#