পাইকগাছা সংবাদ ॥ এস ডব্লিউ নিউজ ২৪ ডট কম এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত


546 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ এস ডব্লিউ নিউজ ২৪ ডট কম এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত
অক্টোবর ২৫, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছা থেকে প্রকাশিত একমাত্র অনলাইন এস ডব্লিউ নিউজ ২৪ ডট কম এর তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজন করা হয় কেককাটা ও আলোচনা সভার। এস ডব্লিউ নিউজ ২৪ ডট কম এর সম্পাদক ও প্রকাশক প্রকাশ ঘোষ বিধানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর। বিশেষ অতিথি ছিলেন ওসি মারুফ আহম্মদ, ওসি এসএম জাবীদ হাসান, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, কাউন্সিলর কবিতা রানী দাশ, এসএম তৈয়েবুর  রহমান, প্রধান শিক্ষক অনিতা রানী মন্ডল, এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, কপিলমুনি সিটি প্রেসক্লাবের সভাপতি এম আজাদ হোসেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এএসএম রাসেল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রশান্ত কুমার রায়, খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা তরুণ বালা, খাদ্য পরিদর্শক মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আলহাজ্ব আহম্মদ আলী মোড়ল, প্রভাষক মাসুদুর রহমান মন্টু। জগদীশ চন্দ্র রায়ের পরিচালনায় বক্তব্য রাখেন, রাড়–লী কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান পঞ্চানন সানা, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নেতা প্রাণ কৃষ্ণদাশ, সাংবাদিক মিজানুর রহমান, মৃত্যুঞ্জয় সরদার, আছাদুজ্জামান, শ্যামসুন্দর ভদ্র, মধুসুদন মন্ডল, আজহারুল ইসলাম লাভলু, আফরা নাজনীল, কাজী রিয়া, রিপন হোসেন, মাসুম বিল্লাহ, শরিফুল ইসলাম, আন্দ্রীয় ডি রোজারিও সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পাইকগাছায় ক্ষয়ক্ষতির আশংকায় বিবাদীর বিরুদ্ধে সাবেক ভাইস চেয়ারম্যানের থানায় অভিযোগ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় বসতবাড়ীর জায়গা জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে অজ্ঞাত লোক কর্তৃক হুমকি প্রদান ও বিবাদীর লোকজনদ্বারা ক্ষয়ক্ষতির আশংকায় প্রতিপক্ষ রব গাজী গংদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডল। প্রাপ্ত অভিযোগে জানাগেছে, পৌরসভার বাতিখালী মৌজায় সাবেক ৩১৫ ও হাল ৪৪০ দাগে বাতিখালী গ্রামের মৃত হাজরাপদ মন্ডলের ছেলে সাবেক ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডল গংরা বসতবাড়ী হিসাবে ভোগদখল করে আসছেন। একই দাগ সিমানায় বয়ারঝাপা গ্রামের মৃত হামিদ গাজীর ছেলে রব গাজী গংরা পঙ্কোজ সাধুর নিকট থেকে ক্রয় সূত্রে ১৯.৫০ শতক জমি ভোগদখলে আছেন। এদিকে রব গাজী গংরা কৃষ্ণ গংদের দখলে থাকা ২ শতক জমি দখলের পায়তারা করছে এমন অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে দু’পক্ষের মধ্যে একাধিক শালিসী বৈঠক হয়েছে এবং গত ১৩/০৭/১৫ ইং তারিখে উকিল কমিশন কৃষ্ণ গংদের অনুকূলে প্রতিবেদনও দাখিল করেন। ৩০ ধারার ম্যাপ সংশোধনীর লক্ষে খুলনা দৌলতপুরস্থ সেটেলমেন্ট অফিসে গত সোমবার কেসের দিন ধার্য থাকায় এদিন বিচার শেষে ফিরে আসার সময় পথিমধ্যে অজ্ঞাত ৪/৫ জন ব্যক্তি কৃষ্ণ পদ মন্ডলকে জীবন নাশের হুমকি দেয় এবং যে কোন সময় বিবাদীর লোকজন দ্বারা ক্ষয়ক্ষতির আশংকায় মঙ্গলবার বিবাদী রব গাজীর বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরী করেছেন কৃষ্ণপদ মন্ডল। যার নং- ১০৪৪, তাং- ২৫/১০/১৬।
পাইকগাছায় কপোতাক্ষের চর ভরাটি জমি নিয়ে ভূমিহীন পরিবারের সাথে প্রভাবশালী মহলের বিরোধ; পাল্টা-পাল্টি মামলা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় কপোতাক্ষের চর ভরাটি জমি নিয়ে ভূমিহীন পরিবারের সঙ্গে স্থানীয় প্রভাবশালী একটি মহলের সঙ্গে চরম বিরোধ দেখা দিয়েছে। এনিয়ে মারপিট সহ দু’পক্ষের মধ্যে পাল্টা পাল্টি মামলার ঘটনা ঘটেছে। এ ব্যাপারে প্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করেছেন ভূমিহীন পরিবার। উপজেলার সিলেমানপুর গ্রামের বাখের মোল্লার ছেলে সাত্তার মোল্লা জানান, সিলেমানপুরস্থ মৌজায় প্রায় ২শ বিঘার মতো কপোতাক্ষের চর ভরাটি জমি রয়েছে। যা স্থানীয় শতাধিক ভূমিহীন পরিবার ভোগদখল করে আসছেন। উক্ত জমির মধ্য থেকে আমরা ৩ ভাই ৩ একর জমি ২০১২ সাল থেকে ধান ও মাছ চাষ করার মাধ্যমে ভোগদখল করে আসছি। ভোগদখলে থানা উক্ত সম্পত্তি একই এলাকার রশিদ মোড়ল, জুলফিকার, সাধন বিশ্বাস, বিধান পরমানিক, বিরাশি গ্রামের গৌতম ঘোষ, শ্যামনগরের নিতাই কর্মকার সহ প্রভাবশালী একটি মহল জবরদখলের পায়তারা করলে প্রতিপক্ষদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে নিষেধাজ্ঞা চেয়ে মামলা করা হয়। যার নং- এম আর ২৬৬/১৬। আদালতের কারণ দর্শানোর আদেশ উপেক্ষা করে প্রতিপক্ষদের লোকজন গত ১৩ অক্টোবর নালিশী সম্পত্তিতে অনোধিকার প্রবেশ করে বাসাবাড়ি ভাংচুর ও মারপিট করে। এ ঘটনায় ১৬/১০/২০১৬ ইং তারিখে বাখের মোল্লা বাদী হয়ে প্রতিপক্ষ রশিদ মোড়ল সহ ১৫জনকে আসামী করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালতে মামলা করে। যা চলমান রয়েছে। এ ছাড়াও ৩০/১২/২০১৩ ইং তারিখে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের নোটারী পাবলিকের চুক্তিনামা মোতাবেক ১৬নং পোল্ডারের সিলেমানপুরস্থ সরকার স্লুইচ গেটটি আমরা  রক্ষণাবেক্ষণ এবং গেটের মুখে মাছ ধরে জীবিকা নির্বাহ করে আসছি। প্রতিপক্ষরা  এখানেও বাঁধাগ্রস্থ করার চেষ্টায় লিপ্ত রয়েছে। তাছাড়া বিভিন্ন মামলা দিয়ে হয়রানী করছে বলে অভিযোগ করেন সাত্তার মোল্লা ও তার পরিবার। এ ব্যাপারে প্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী ভূমিহীন পরিবার।