পাইকগাছা সংবাদ ॥ এ্যাডভোকেসি সভা


150 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ এ্যাডভোকেসি সভা
ডিসেম্বর ৩, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় আগামী ৭-১২ ডিসেম্বর পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিবার পরিকল্পনা অফিস মিলনায়তনে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এসএম কবির হোসেনের সভাপতিত্বে “পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি” প্রতিপাদ্য বিষয়ের উপর অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মেডিকেল অফিসার ডাঃ জয়ব্রত ঘোষ, ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন লিটন, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, পরিবার পরিকল্পনা পরিদর্শক রাজীব গাঙ্গুলী, হাবিবুর রহমান ও পরিবার কল্যাণ সহকারী তৃণা বাছাড়।

#

পাইকগাছায় চিংড়ি ব্যবসায়ীকে জরিমানা

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় অস্বাস্থকর পরিবেশে চিংড়ি বিপনন ও প্রক্রিয়াজাত করার অভিযোগে এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না মঙ্গলবার দুপুরে পৌর সদরে অভিযান চালিয়ে বাতিখালী গ্রামের খগেন্দ্র বাইনের ছেলে ব্যবসায়ী হিমাংশু বাইন (২৯) কে মৎস্য সংরক্ষণ আইনের আওতায় ৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাশ, সহকারী মৎস্য কর্মকর্তা এসএম শহিদুল্লাহ, ক্ষেত্র সহকারী রণধীর সরকার ও পেশকার আব্দুল বারি।

#

সেলিনা পারভীন পাইকগাছা উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা পৌর সদরের শহীদ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা পারভীন উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার সকালে উপজেলা শ্রেষ্ঠ শিক্ষক/শিক্ষিকা বাছাই কমিটি কর্তৃক সেলিনা পারভীনকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়। তিনি ২০০৮ সালে প্রধান শিক্ষক হিসেবে চাকুরিতে যোগদান করেন। ২০০৯ সাল থেকে অদ্যাবধী শহীদ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব দক্ষতার সহিত পালন করে আসছেন। তিনি শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় এ দিন দুপুরে ম্যানেজিং কমিটি ও শিক্ষকদের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সভাপতি জগদীশ চন্দ্র রায়, শিক্ষক সাধনা সরকার, শিল্পী পারভীন, সুরাইয়া ইয়াসমিন, পাপিয়া সুলতানা ও শিবপদ সরদার।

#

পাইকগাছার ৩ মেডিকেল কৃতি শিক্ষার্থীর ৩৪তম বিসিএস ক্যাডারে নিয়োগ; এলাকাবাসীর অভিনন্দন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার তিন মেডিকেল কৃতি শিক্ষার্থী ৩৪তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে নিয়োগ পেয়েছে। নিয়োগ প্রাপ্তরা হলো, ডাঃ সামিয়া আসকারী জেসী পৌর সদরের বাতিখালী গ্রামের এ্যাডঃ শেখ লোকমান হোসেনের মেয়ে, ডাঃ শারমিন আক্তার পপি আলহাজ্ব এ্যাডঃ আবু সাঈদের মেয়ে ও ডাঃ ফারহানা ফারুক মিতু ব্যবসায়ী শেখ গোলাম ফারুক বুলুর মেয়ে। তারা তিন জনই পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে এইচএসসি পাস করে। পরে সামিয়া চট্টগ্রাম, শারমিন রংপুর ও ফারহানা ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করে। এদিকে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে নিয়োগ পাওয়ায় এলাকার তিন কৃতি শিক্ষার্থীকে অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

#

পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

আগামী ১০ ডিসেম্বর খুলনা জেলা আওয়ামী লীগের সম্মেলন সফল করার লক্ষে পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের এক প্রস্তুতি সভা মঙ্গলবার সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। উপজেলা আ’লীগের নবনির্বাচিত সভাপতি আনোয়ার ইকবাল মন্টু এর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, আ’লীগ নেতা ও জেলা পরিষদ সদস্য আব্দুল মান্নান গাজী, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস। আ’লীগ নেতা বিজন বিহারী সরকার, জি এম ইকরামুল ইসলাম, এস এম রেজাউল হক, কৃষ্ণপদ মন্ডল, হেমেশ চন্দ্র মন্ডল, গাজী মিজানুর রহমান, শেখ ইকবাল হোসেন খোকন, নির্মল কুমার বৈদ্য, মঙ্গল মন্ডল, সরদার মহাসিনুর রহমান, নির্মল ঢালী, আলহাজ্ব গোলাম মোস্তফা সানা, বিভুতি ভুষণ সানা, নির্মল চন্দ্র অধিকারী, শংকর দেবনাথ, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী, এসএম আনিছুর রহমান, এস এম আয়ুব আলী, পবিত্র মন্ডল, অনাথ বন্ধু সরদার, উপজেলা মহিলা আ’লীগের সভাপতি মাসুমা বেগম, কৃষকলীগের উপজেলা আহবায়ক এড. শেখ আঃ রশিদ, যুগ্ম আহবায়ক প্রভাষক ময়নুল ইসলাম, যুবলীগের উপজেলা আহবায়ক শেখ আনিছুর রহমান মুক্ত, সাবেক সভাপতি এস এম শামছুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের উপজেলা সভাপতি সাংবাদিক তৃপ্তি রঞ্জন সেন, সাধারন সম্পাদক কাজী জাহাঙ্গীর হোসেন, যুবনেতা এম এম আজিজুল হাকিম, গৌরাঙ্গ মন্ডল, পরেশ মন্ডল, তাঁতীলীগের উপজেলা সভাপতি দেবব্রত রায় দেবু, যুব মহিলালীগের উপজেলা সভাপতি ময়না বেগম, সম্পাদক ফাতেমাতুজজোহরা রুপা, শ্রমিকলীগের উপজেলা সভাপতি শাহাজান কবির, উপজেলা ছাত্রলীগের সভাপতি সরদার মশিয়ার রহমান, সাবেক ছাত্র নেতা মফিজুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক রায়হান পারভেজ রনি।

#

পাইকগাছায় প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে অবৈধ মৎস্য মার্কেটের কার্যক্রম পরিচালনার অভিযোগ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় অবৈধ মৎস্য মার্কেটের ব্যবসায়ীরা প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে আড়ৎদারী কার্যক্রম পরিচালনার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। অবৈধ এ মার্কেটের বৈধ কোন কাগজপত্র না থাকায় পুরাতন আড়ৎদারী সমিতির ব্যবসায়ীরা ইতোপূর্বে মার্কেটটি উচ্ছেদের দাবী জানিয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছে।

উল্লেখ্য, পৌর সদরের পুরাতন ও ঐতিহ্যবাহী মৎস্য আড়ৎদারী মার্কেটের ব্যবসায়ী বজলুর রহমান পুরাতন মার্কেটকে উপেক্ষা করে শিববাটী সড়কের পাশে কৃষি জমির উপর নতুন একটি আড়ৎদারী মার্কেট নির্মাণ করে। পুরাতন আড়তের ব্যবসায়ীদের অভিযোগ, বজলুর রহমান ব্যক্তিগতভাবে শত শত ব্যবসায়ীকে উপেক্ষা করে সম্পূর্ণ অবৈধভাবে নতুন আড়ৎদারী মার্কেট নির্মাণ করেছে। নতুন এ মার্কেটের প্রয়োজনীয় পৌরসভার ট্রেড লাইসেন্স, ভোক্তা অধিকার, মৎস্য দপ্তরের সহ প্রয়োজনীয় বৈধ কোন কাগজপত্র ও অনুমোদন নাই। এ ব্যাপারে আমরা উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তরে অবৈধ মার্কেটের কার্যক্রম বন্ধ ও উচ্ছেদের দাবী জানিয়ে অভিযোগ দায়ের করি। যার প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার দুই মার্কেটের সবাইকে নিয়ে বসলে বজলুর রহমান তার মার্কেটের বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় সকল কার্যক্রম বন্ধের নির্দেশনা দেন। আড়ৎদারী সমিতির সভাপতি আব্দুল জব্বার ও সাধারণ সম্পাদক শাহীন ইকবাল জানান, প্রশাসনের এ নির্দেশনা উপেক্ষা করে নতুন মার্কেটের ব্যবসায়ী বজলুর রহমান গোপনে মার্কেটের কার্যক্রম চলমান রাখার চেষ্টা করছে। মঙ্গলবার সকালে কার্যক্রম শুরু করেছিল বলে জানতে পেরেছি। এ ব্যাপারে নতুন মার্কেটের ব্যবসায়ী মাহফুজ জানান, আমরা মার্কেটে উপস্থিত থাকলেও ব্যবসায়ীক কোন কার্যক্রম করিনি। ইউএনও জুলিয়া সুকায়না জানান, প্রয়োজনীয় কোন কাগজ বা অনুমোদন না থাকায় নবনির্মিত মার্কেটের কার্যক্রম বন্ধের নির্দেশনা দেওয়া রয়েছে। প্রয়োজনীয় সকল প্রক্রিয়া সম্পন্ন করলে মার্কেটের কার্যক্রমে কোন বিধি নিষেধ থাকবে না। এ ধরণের কার্যক্রম যাতে পরিচালনা করতে না পারে এ জন্য প্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন পুরাতন মৎস্য আড়ৎদারী সমিতির ব্যবসায়ীরা।

#