পাইকগাছা সংবাদ ॥ কপোতাক্ষ নদের উপর ব্রীজ না থাকায় চরম দুর্ভোগ


345 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ কপোতাক্ষ নদের উপর ব্রীজ না থাকায় চরম দুর্ভোগ
আগস্ট ২৫, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
খুলনার পাইকগাছা উপজেলার কাটিপাড়া সীমান্তে কপোতাক্ষ নদের উপর ব্রীজ না থাকায় ঝুঁকি নিয়ে চলাচল করছে এলাকাবাসী। প্রতিদিন বাঁশের সাঁকো দিয়ে পার হতে গিয়ে চরম ভোগান্তি পেতে হয় হাজার হাজার মানুষের। গুরুত্বপূর্ণ এ এলাকায় অনতিবিলম্বে ব্রীজ নির্মাণের দাবী জানিয়ে দু’উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

জানা গেছে, জেলার পাইকগাছা উপজেলার রাড়–লী ইউনিয়নের কাটিপাড়া ও সাতক্ষীরার তালা উপজেলার শালিখা সীমান্তের কপোতাক্ষ নদের উপর একটি বাঁশের সাঁকো রয়েছে। যা দিয়ে ভারী যানবাহনসহ পথচারীদের পারাপারে চরম ভোগান্তি পেতে হয়। উল্লেখ্য, এ এলাকা দিয়ে দু’জেলার কয়েকটি উপজেলার হাজার হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করে থাকে। কিন্তু নদটি দু’উপজেলার সীমান্তে হওয়ায় কোন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আজও ব্রীজ নির্মাণের উদ্যোগ নেয়া হয়নি। ফলে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। এ ব্যাপারে  রাড়–লী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, নির্বিঘেœ যাতায়াতের জন্য সংশ্লিষ্ট এলাকায় কপোতাক্ষ নদের উপর একটি ব্রীজ নির্মাণ অত্যন্ত জরুরী হয়ে পড়েছে। ব্রীজটি না থাকায় প্রতিদিন হাজার হাজার মানুষকে চরম ভোগান্তি পেতে হয়।

উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স.ম. বাবর আলী জানান, জলাবদ্ধতার কারণে এই মুহুর্তে ব্যস্ত সময় পার করতে হচ্ছে। যার ফলে ইতোমধ্যে ব্রীজ নির্মাণের কোন পরিকল্পনা না থাকলেও দু’উপজেলা পরিষদ কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে খুব দ্রুত সময়ের মধ্যে কপোতাক্ষ নদের উপর ব্রীজ নির্মাণের উদ্যোগ করা হবে বলে তিনি জানান।
##

পাইকগাছায় ঘেরের বাঁধ কেটে লাখ টাকার ক্ষতিসাধন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় প্রতিপক্ষ রুহুল আমিন গাজী গংদের বিরুদ্ধে চিংড়ি ঘেরের বাঁধ কেটে লাখ লাখ টাকার ক্ষতি সাধন করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা হয়েছে।
প্রাপ্ত অভিযোগে জানা গেছে, উপজেলার সোলাদানা ইউনিয়নের পারবয়ারঝাপা গ্রামে মৃত আজিজ গাজীর ছেলে আহাদ গাজী গংদের বসতবাড়ী সংলগ্ন এলাকায় এস,এ ৩১ খতিয়ানে ২০৪, ১৭১, ২১৪, ১৭৯সহ বিভিন্ন দাগে ১.৬৬ একর সম্পত্তি রয়েছে। উক্ত নালিশী সম্পত্তিতে আহাদ গংরা প্রায় ২৫ বছর ধরে মৎস্য লীজ ঘের করার মাধ্যমে ভোগ দখল করে আসছে। এদিকে একই এলাকার প্রতিপক্ষ রুহুল আমিন গাজী গংরা ভোগ দখলে থাকা মৎস্য ঘেরের বাঁধ কেটে দিয়ে লাখ লাখ টাকার ক্ষতি সাধন করেছে এবং উক্ত সম্পত্তিতে যাতে ঘের করতে না পারে সে জন্য তারা বিভিন্ন হুমকি প্রদর্শন করায় আহাদ গাজী বাদী হয়ে প্রতিপক্ষ রুহুল আমিন গাজী, আফজাল গাজী, মনিরুল গাজী, লতিফ গাজী, সাইফুল গাজী, বাদশা গাজী, আজগর, সাত্তার, মজিদ, মাহবুবুরকে বিবাদী করে পাইকগাছা নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে পিটিশন মামলা করেছে। যার নং- ৯৮/১৫। বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট ঘটনাটি তদন্তের জন্য থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। এ ব্যাপারে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগী পরিবার।