পাইকগাছা সংবাদ ॥ কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা


314 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা
এপ্রিল ২৬, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় কমিউনিটি ক্লিনিক এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় ও আরসিএইচসিআইবি (কমিউনিটি ক্লিনিক প্রকল্প)’র উদ্যোগে মঙ্গলবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অডিটরিয়ামে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ প্রভাত কুমার দাশের সভাপতিত্বে “শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ” প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল আমিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সাফিকুল ইসলাম শিকদার, মেডিকেল অফিসার ডাঃ নিতিশ চন্দ্র গোলদার, ডাঃ মশিউর রহমান মুকুল, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর উদয় কুমার মন্ডল। বক্তব্য রাখেন সাংবাদিক আব্দুল আজিজ, তৃপ্তি রঞ্জন সেন, প্রকাশ ঘোষ বিধান, কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডার অনুপম বিশ্বাস, স্বপ্না ঘোষ, মোতালেব গাজী ও ¯প্রীং বাংলাদেশের জামাল উদ্দীন। অনুষ্ঠান পরিচালনা করেন নার্গিস বানু।
##
পাইকগাছায় সুশিলনের আলোচনা সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় জনগণের চাহিদা চিহ্নিত করে সমাধানের লক্ষে ইউনিয়ন পরিষদ ও  স্বেচ্ছা সেবকদের সাথে এ্যাডভোকেসি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সুশিলন শরিক প্রকল্পের আওতায় শনিবার সকালে হাসানুজ্জামানের সভাপতিত্বে লস্কর ইউনিয়ন পরিষদ মিলনায়তন এবং বিকালে হোসাইন আলীর সভাপতিত্বে রাড়–লী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত পৃথক সভায় দুই ইউনিয়নের ১৮টি ওয়ার্ড থেকে ৫০ জন ভলেন্টিয়ার অংশগ্রহণ করেন। সভায় স্থানীয় জনগণের চাহিদা চিহ্নিত করে সমাধানের লক্ষে কমিটি গঠন করার মাধ্যমে চাহিদার দায়িত্ব অর্পন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুশিলন শরিক প্রকল্পের মাঠ সহায়ক আজমীরা পারভীন।
##
পাইকগাছায় সাউথ এশিয়ান ক্রাইম ওয়াচ সোসাইটির আঞ্চলিক কার্যালয়ের উদ্ভোধন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় সাউথ এশিয়ান ক্রাইম ওয়াচ সোসাইটি, অপরাধ পর্যবেক্ষণ ও মানববাধিকার সংস্থার  উদ্যোগে জেলা আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠান ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলার লতা বাজারে সংস্থার তদন্ত কর্মকর্তা ডাঃ পঙ্কজ কুমার বাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সংস্থার মহা-সচিব হাওলাদার শাহজামাল রাজ। বিশেষ অতিথি ছিলেন, বিভাগীয় কর্মকর্তা সবুজ ঢালী, জেলা কর্মকর্তা ডাঃ জ্যোতিময় মন্ডল, সামছুজ্জামান হীরা, ইউপি চেয়ারম্যান দিবাকর বিশ্বাস। বক্তব্য রাখেন সংস্থার উপজেলা সভাপতি মোঃ শাহিনুর রহমান শাহিন, দিলীপ সরকার,স্বাবাজিৎ সরকার, ডাঃ স্বপন, উত্তম মন্ডল, শিউলী রানী রায়, রেখা রানী মন্ডল, নিউটন বাছাড়, আবু হানিফ, পঙ্কজ মল্লিক ও অসিম মন্ডল।
##
পাইকগাছায় সরকারি রাস্তার ইট চুরির অভিযোগ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় সরকারি রাস্তার ইট চুরির অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসীর পক্ষথেকে মেয়র বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে। প্রাপ্ত অভিযোগে জানাগেছে, পৌরসভার ৪নং ওয়ার্ডের জিরো পয়েন্টস্থ সাংবাদিক জিএ রসিদের বাড়ি হতে যুবলীগনেতা মিজানুর রহমানের বাড়ি অভিমুখে একটি ইটের পাঁকা রাস্তা রয়েছে। রাস্তাটি পৌরসভার অর্থায়নে করা হয়েছে। এদিকে রাস্তার বিভিন্ন স্থান থেকে শত শত ইট চুরি করে ব্যক্তিগত কাজে ব্যবহারের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওয়ার্ডবাসী মোঃ মামুন, লাইলি বেগম, শাহিদা বেগম ও খোদেজা বেগমকে বিবাদী করে পৌর মেয়র বরাবর লিখিত অভিযোগ করেছে। বিষয়টি খতিয়ে দেখছেন বলে মেয়র সেলিম জাহাঙ্গীর জানান।