পাইকগাছা সংবাদ ॥ কমিটি বাতিলের দাবীতে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ


191 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ কমিটি বাতিলের দাবীতে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ
জানুয়ারি ১৪, ২০২২ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের নবঘোষিত কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ সমাবেশ অব্যাহত রেখেছে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। অব্যাহত কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বিকালে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। আলমতলা মোড় থেকে শুরু হওয়া বিক্ষোভ মিছিলটি প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে লস্কর ইউনিয়ন পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে লস্কর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান নয়নের সভাপতিত্বে ও কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক রমজান সরদারের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, পৌরসভা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রায়হান পারভেজ রনি। বক্তব্য রাখেন ছাত্রলীগনেতা শাহীন শাহ বাদশা, রাশেদুজ্জামান রাসেল, রসুল গাজী, অহিদুজ্জামান, বাবলু গাজী, মওদুদ আহম্মেদ, নাছিম, আজমাইন আবরার জিম, রাকিব হোসেন, রহিম, জিনারুল, রানা, মোস্তফা, রাসেল, স্বাধীন, নাজমুল, রায়হান, সাব্বির, আল-আমিন, রনি, জাহাঙ্গীর, পলাশ, তপু, মিজান, রবিউল, প্লাবন, আকাশ, নূর, মোহাম্মদ, আসিফ, হাসান ও নাহিদ। সমাবেশে বক্তারা অবিলম্বে ছাত্রলীগের নবঘোষিত কমিটি বাতিলের দাবী জানান।

#

সরকারি নির্দেশনা উপেক্ষা করে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন; মিশ্র প্রতিক্রীয়া

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার পাশর্^বর্তী চান্নিরচক এলসি কলেজিয়েট মাঠে সরকারী নির্দেশনা উপেক্ষা করে অনুষ্ঠিত হয়ে গেল ৮ দলীয় এলসি কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা। বৃহস্পতিবার দুপুরে পাইকগাছা থানা ক্রিকেট একাদশ ও পাইকগাছা স্পোর্টস একাডেমির মধ্যে এ খেলা অনুষ্ঠিত হয়। করোনা সংক্রমন প্রতিরোধে জনসমাগম এড়িয়ে চলার জন্য সরকারি নিষেধাজ্ঞা থাকায় পাইকগাছা স্পোর্টস একাডেমি মাঠে হাজির হয়নি। এরআগে তারা সেমি ফাইনালের দিন ফাইনাল খেলার নির্ধারিত তারিখ পেছানোর জন্য আয়োজকদের নিকট অনুরোধ জানায়। কিন্তু কর্তৃপক্ষ সেটি আমলে না নিয়ে থানা ক্রিকেট একাদশকে বিজয়ী ঘোষনা করে কমিটির সাথে খেলা পরিচালিত হয়। বিষয়টি নিয়ে খুলনা জেলা প্রশাসক বরাবর অভিযোগ করা হয়েছে বলে পাইকগাছা স্পোটর্স একাডেমির টিম ম্যানেজার দেবাশীষ রায় জানিয়েছেন। খেলা নিয়ে আমাদের সাথে প্রহসন করা হয়েছে এবং এ বিষয়ে জেলা প্রশাসক মহোদয় বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন। এদিকে কয়রা উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস জানান, আমি এ খেলায় প্রধান পৃষ্ঠপোষক ছিলাম। কিন্তু করোনা কালীন সময় সরকারের বিধিনিষেধ থাকায় আমি সেখানে যাইনি। খেলা পরিচালনা কমিটি কিভাবে খেলা চালালো সেটি আমার জানা নেই।

#

পাইকগাছা আইনজীবী সমিতির ৫৩ লাখ টাকার বাজেট ঘোষণা

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা আইনজীবী সমিতির বাজেট অনুষ্ঠান বৃহস্পতিবার দুপুরে আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ২০২২ সালের ৫২ লাখ ৯৭ হাজার ১৮৪ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন সমিতির সভাপতি এ্যাড. অজিত কুমার মন্ডল। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সিনিয়র সহকারী জজ মেহেদী হাসান মুবারক মুনিম। বিশেষ অতিথি ছিলেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আনোয়ারুল ইসলাম। সাধারণ সম্পাদক অনাদী কৃষ্ণ মন্ডলের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য সোহরাব আলী সানা, সাবেক সভাপতি জি,এ সবুর, জি,এম, আব্দুস সাত্তার, পংকোজ কুমার ধর, সিনিয়র আইনজীবী শেখ লোকমান হোসেন, কিশোরী মোহন মন্ডল, সমীর কুমার বিশ্বাস, বিপ্লব কান্তি মন্ডল, পরিমল চন্দ্র সরকার, পীযুষ কান্তি সরকার, চিত্তরঞ্জন সরকার, মোজাফফার হাসান, প্রধীশ কুমার হালদার, প্রশান্ত কুমার ঘোষ, সুকল্যাণ সানা, এম.এম. ইদ্রিসুর রহমান, অরুন কুমার মন্ডল, আব্দুল মজিদ গাজী, শফিকুল ইসলাম, কামরুল ইসলাম, আব্দুল মালেক, আমিনুল ইসলাম, প্রশান্ত মন্ডল, শেখ আব্দুর রশীদ, জি,এম, আমজাদ হোসেন, অবনী মোহন সানা, সুরেশ রায়, সুকান্ত রায়, জি,এম, আককাস আলি, সুকুমার দেবনাথ, মনিরুল ইসলাম, নাসির উদ্দীন, অজিত কুমার সরকার, বেলাল উদ্দীন, দিপংকর সাহা, বারিকুল ইসলাম, শংকর ঢালী, নজির আহম্মাদ, শেখ তৈয়েব হোসেন, সফিকুল ইসলাম, জয়ন্ত পাল, মুহতাছিম বিল্লাহ, উত্তম সানা, সাইদুর রহমান মিঠু, এস,এম, মোর্তজা জামান আলমগীর, রেখা রাণী বিশ্বাস, সরদার সুবেহ সাদিক, রেহেনা পারভীন, সঞ্জয় মন্ডল, এফএমএ রাজ্জাক, শিবু প্রসাদ সরকার, ভবরঞ্জন বৈদ্য, সরকার উইলিয়াম ফোর্ড, এস,এম, মুজিবর রহমান, জান্নাতুল ফেরদৌস রাখি, সমরেশ চন্দ্র মন্ডল, শেখ আবুল কালাম আজাদ, রাশনা শারমিন আঁখি, একরামুল হক বিশ্বাস ও বিজয় কৃষ্ণ মন্ডল।

#

ইউএনও’র সাথে কমলাপুর-মৌখালী বাজার কমিটির নব-নির্বাচিত নেতৃবৃন্দের মতবিনিময়

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগমের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় করেছেন কমলাপুর-মৌখালী বাজার কমিটির নব-নির্বাচিত নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বৃহস্পতিবার বিকালে ইউএনও মমতাজ বেগমকে ফুলেল শুভেচ্ছা জানান এবং পরবর্তীতে বাজারের উন্নয়ন সংক্রান্ত বিষয় নিয়ে মতবিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামীলীগনেতা জি,এম, ইকরামুল ইসলাম, কমিটির সভাপতি জিয়াউর রহমান, সহ-সভাপতি আবু মুসা, সাধারণ সম্পাদক হাফেজ মঈনুদ্দীন ও কোষাধ্যক্ষ হাফেজ বনি আমিন।

আরআরএফ-এর ফ্রি স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় আরআরএফ-এর সমৃদ্ধি কর্মসূচির আওতায় বাত, ব্যথা, অ্যালার্জি ও অ্যাজমা বিষয়ক ফ্রি স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। উপজেলার গদাইপুর সংস্থার কার্যালয়ে বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পের উদ্বোধন করেন আরআরএফ-এর খুলনা জোনের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান। বিশেষজ্ঞ ডাঃ এসএম আবু জাহিদ ও ডাঃ মোঃ হুমায়ুন কবির ক্যাম্পে আগত ১৫৬ জনকে চিকিৎসা প্রদান করেন। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, আঞ্চলিক ব্যবস্থাপক মুসফিকুর রহমান, ব্রাঞ্চ ম্যানেজার মনি শংকর মন্ডল, প্রকল্প সমন্বয়ক শেখ আরিফুর রহমান, স্বাস্থ্য কর্মকর্তা নাজরিন নাহার ও নাজিরুন আক্তার।

#