পাইকগাছা সংবাদ ॥ করোনা প্রতিরোধ কমিটির সভা


168 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ করোনা প্রতিরোধ কমিটির সভা
জানুয়ারি ১৭, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কমিটির সভাপতি ও ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নিতিশ চন্দ্র গোলদার, পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম রেজায়েত আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, শিক্ষা অফিসার খান মোঃ আলমগীর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, জয়া রাণী রায় ও শেফালি খাতুন। সভায় স্বাস্থ্যকর্মী, মুক্তিযোদ্ধা, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মী, পৌরসভার কর্মী, ধর্মীয় প্রতিনিধি, মৃতদেহ সৎকার কাজে নিয়োজিত ব্যক্তি, বিদ্যুৎ ও পানি সহ জরুরি কাজে নিয়োজিত ব্যক্তি, জনসেবায় নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী ও ব্যাংক কর্মকর্তা-কর্মচারী সহ ভ্যাকসিন প্রাপ্তির পর যাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে করোনা প্রতিষেধক টিকা প্রদান করা হবে তাদের তালিকা দ্রুত প্রণয়ন সহ করোনা প্রতিরোধে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয়।

#

উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র উপজেলা পরিষদের উন্নয়ন কাজ পরিদর্শন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। উপজেলা চেয়ারম্যান ও ইউএনও রোববার দুপুরে উপজেলা পরিষদের নির্মাণাধীন সীমানা প্রাচীর, ভূমি অফিস, অডিটরিয়াম, মডেল মসজিদ সহ চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন। এ সময় নির্মাণ কাজ গুণগতমান বজায় রেখে দ্রুত সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে নির্দেশনা প্রদান করেন চেয়ারম্যান ও ইউএনও।

#

পাইকগাছায় সবুজ মৎস্য খামারের ম্যানেজারকে পিটিয়ে জখম

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় সবুজ মৎস্য খামারের ম্যানেজারকে পিটিয়ে জখম করার অভিযোগ উঠেছে। চিংড়ি ঘেরের বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষরা ম্যানেজার আলহাজ্ব আব্দুল গফুর গাজী (৪৮) কে রোববার সকাল সাড়ে ১১ টার সময় নোয়াল তলা চিংড়ি ঘেরে পিটিয়ে জখম করে। আহত ম্যানেজারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

প্রাপ্ত অভিযোগে জানাগেছে, গদাইপুর ইউনিয়নের নোয়াল তলা মৌজায় আলহাজ্ব মরহুম ফসিয়ার রহমানের সবুজ মৎস্য খামারের ৬শ বিঘা আয়তনের একটি চিংড়ি ঘের রয়েছে। চিংড়ি ঘেরটি বর্তমানে পরিচালনা করছে ফসিয়ার রহমানের ছেলে আলহাজ্ব ইসতিয়ার রহমান শুভ। গত প্রায় ৩০ বছর যাবৎ ফসিয়ার রহমানের পরিবার শান্তিপূর্ণভাবে চিংড়ি ঘেরটি পরিচালনা করে আসছে। লীজ ঘেরের চলমান মেয়াদ এখনো ৮ বছর রয়েছে। ২০২০ সাল পর্যন্ত সকল জমির মালিকদের হারির টাকাও পরিশোধ রয়েছে। এদিকে গদাইপুর গ্রামের কতিপয় কিছু লোক শনিবার চিংড়ি ঘেরে জোরপূর্বক বাসা বাঁধা ও জবর দখলের চেষ্টা করে। এ ঘটনায় সবুজ মৎস্য খামারের পক্ষ থেকে ৭ জনের বিরুদ্ধে থানায় জিডি করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে রোববার সকাল সাড়ে ১১টার দিকে চিংড়ি ঘেরে অবস্থানরত ম্যানেজার গোপালপুর গ্রামের মৃত জমির উদ্দীন গাজীর ছেলে আলহাজ্ব আব্দুল গফুর গাজীর ওপর হামলা করে। এ সময় প্রতিপক্ষ গদাইপুর গ্রামের মৃত ছাকাত সরদারের ছেলে সাহেব আলী সরদার, ছেলে আয়ুব আলী সরদার ও আয়ুব আলী গাজী সহ প্রতিপক্ষদের ৭/৮ জন লোক বাঁশ দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে। পরে আহত অবস্থায় ম্যানেজার গফুরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে বলে জানাগেছে। এ ঘটনায় প্রতিপক্ষদের বিরুদ্ধে থানায় এজাহার দায়ের হয়েছে বলে আহতের ভাই জিএম রশিদুজ্জামান জানিয়েছেন।

#

পাইকগাছার দেলুটি ইউনিয়ন দক্ষতা ও কর্মতৎপরতা মূল্যায়নের ভিত্তিতে ৭০ হাজার টাকার বিশেষ বরাদ্দ পেল

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

দক্ষতা ও কর্মতৎপরতা মূল্যায়নের ভিত্তিতে পাইকগাছার দেলুটি ইউনিয়ন পরিষদের অনুকূলে বিশেষ বরাদ্দ প্রদান করা হয়েছে। ২০১৯-২০ অর্থ বছরের উন্নয়ন বাজেটে ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তা শীর্ষক থোক এর অনুকূলে বরাদ্দকৃত অর্থ থেকে স্থানীয় সরকার বিভাগ থেকে অত্র ইউনিয়ন পরিষদের অনুকূলে জেলা পর্যায়ে প্রথম স্থান প্রাপ্ত দেলুটি ইউনিয়ন পরিষদকে ৭০ হাজার টাকা বিশেষ বরাদ্দ প্রদান করা হয়েছে। উল্লেখ্য, দেলুটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিপন কুমার মন্ডল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে অদ্যাবধি সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছেন। ইতোমধ্যে ইউপি চেয়ারম্যান রিপন কুমার সফলভাবে ঘূর্ণিঝড় ফনি, বুলবুল ও আম্পান সহ মহামারী করোনা মোকাবেলা করেছেন। ঘূর্ণিঝড়ের ক্ষতি কাটিয়ে উঠতে তিনি জনগণের পাশে থেকে নিরলস চেষ্টা করে যাচ্ছেন। এছাড়াও অবহেলিত দ্বীপবেষ্টিত এ ইউনিয়নের সামগ্রীক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। ইতোমধ্যে বিশেষ বরাদ্দের অর্থ ছাড়করণ সংক্রান্ত পত্র হাতে পেয়েছেন উল্লেখ করে ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল জানান, আমি দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সরাসরি সংশ্লিষ্ট রয়েছি। আমার পিতাও অত্র ইউনিয়নের দীর্ঘদিনের চেয়ারম্যান ছিলেন। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে এলাকার উন্নয়ন ও মানুষের কল্যাণে সর্বদা নিয়োজিত রয়েছি। মূল্যায়ন এবং বিশেষ এ বরাদ্দের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, বর্তমান উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী ও সাবেক উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না সহ স্থানীয় সরকার বিভাগের সকল কর্মকর্তাদের নিকট কৃতজ্ঞ। ইউনিয়ন বাসীর পক্ষ থেকে সকলকে ধন্যবাদ জানাই।

#

পাইকগাছার চাঁদখালীতে জেলা আ’লীগের সাধারন সম্পাদকের পক্ষে শীতবস্ত্র বিতরণ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষ থেকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. সুজিত অধিকারী’র পক্ষে পাইকগাছার চাঁদখালী ইউনিয়নের গ্রাম পুলিশ ও দফাদারদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। রবিবার বিকালে চাঁদখালীর গজালিয়া উদয়ন সংঘ মাঠে এলাকার গ্রাম পুলিশ ও দফাদারদের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগনেতা জিএম ইকরামুল ইসলাম, গাজী শফিকুল ইসলাম শফি, মঞ্জুরুল ইসলাম, যুবলীগনেতা জগদীশ চন্দ্র রায়, জিএম মিজানুর রহমান, বাশারুল ইসলাম, গজালিয়া উদয়ন সংঘের সভাপতি প্রভাষক দেলোয়ার হোসেন, ছাত্রলীগ নেতা শাহীন আলম।

#