পাইকগাছা সংবাদ ॥ করোনা প্রতিরোধ বিষয়ক পল্লী চিকিৎসকদের প্রশিক্ষণ


83 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ করোনা প্রতিরোধ বিষয়ক পল্লী চিকিৎসকদের প্রশিক্ষণ
জুন ১২, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় স্থানীয় পর্যায়ে করোনা প্রতিরোধে পল্লী চিকিৎসকদের দুই দিন ব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) প্রকল্পের সহায়তায় এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার ও করোনা মূখপাত্র ডাঃ ইফতেখার বিন রাজ্জাক। দুই ব্যাচের প্রশিক্ষণে ৬০ জন পল্লী চিকিৎসক অংশ গ্রহণ করবে বলে জানিয়েছেন উপজেলা পরিষদের সিএ কৃষ্ণপদ মন্ডল।

#

গৃহনির্মাণ কাজ পরিদর্শনে এডিসি মারুফুল আলম

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় মুজিববর্ষের গৃহনির্মাণ কাজ পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ মারুফুল আলম। তিনি শনিবার সকালে উপজেলার আলোকদ্বীপ মৌজা এবং গোলাবাটি এলাকার গৃহনির্মাণ কাজ পরিদর্শন করেন। পরিদর্শনকালে নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে নেওয়ায় এবং কাজেরমান সন্তোষজনক হওয়ায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে এডিসি মারুফুল আলম বলেন, মুজিব শতবর্ষে দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আশ্রয়ণ-২ প্রকল্প এর আওতায় দেশের দরিদ্র ও ভূমিহীন মানুষদের জন্য জমি সহ রঙিন পাকা ঘর প্রদান করা হচ্ছে। তিনি বলেন, বিশ্বে অনেক উন্নত দেশ রয়েছে তারাও শেখ হাসিনা সরকারের মত এমন সাহসী পদক্ষেপ নেয়নি। মুজিব বর্ষে ভূমিহীন মানুষদের মাঝে ঘর প্রদান করে সরকার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রধানমন্ত্রীর এমন উদ্যোগ মুজিববর্ষের জন্য স্মরণীয় হয়ে থাকবে বলে এডিসি মারুফুল আলম জানান। পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস ও উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান খান। পরে এডিসি প্রস্তাবিত বঙ্গমাতা ইকোপার্ক পরিদর্শন করেন।

#

অন্য বিকাশ নম্বরে চলে যাওয়া টাকা ফেরত পেল ভুক্তভোগী

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

ভুলবসত অন্য বিকাশ নম্বরে চলে যাওয়া টাকা ফেরত পেল ভুক্তভোগী তৌহিদুল ইসলাম। তৌহিদুল উপজেলার উত্তর গড়েরআবাদ গ্রামের বাবর আলী গাজীর ছেলে। ওসি এজাজ শফী জানান, গত ৩০ মে বিকাশ করার সময় ভুলবসত তার ৪ হাজার ৬শ টাকা অন্য নম্বরে চলে যায়। এ ঘটনায় সে ওই দিন থানায় সাধারণ ডায়েরী করে। যার নং- ১৫৮৩, তাং- ৩০/০৫/২০২১ ইং। তথ্য প্রযুক্তি ব্যবহার করার মাধ্যমে খোয়া যাওয়া ৪ হাজার ৬শ টাকা উদ্ধার পূর্বক শুক্রবার ভুক্তভোগী তৌহিদুলকে প্রদান করা হয়েছে বলে ওসি জানিয়েছেন।

#

চিংড়িতে অপদ্রব্য পুশ করার অপরাধে ব্যবসায়ী আটক

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা থানা পুলিশ চিংড়িতে অপদ্রব্য পুশ করার সময় এক ব্যবসায়ীকে আটক করেছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। শুক্রবার রাত ১২টার দিকে থানা পুলিশ লস্কর ইউনিয়নের খড়িয়া খালপাড় পূর্বপাড়া এলাকায় অভিযান চালিয়ে চিংড়িতে অপদ্রব্য পুশ করার সময় হাবিবুর রহমান সানার ছেলে ব্যবসায়ী রবিউল ইসলাম (৪০) কে হাতেনাতে আটক করে। এ সময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস উপস্থিত ছিলেন। এ ঘটনায় থানায় মামলা হয়েছে বলে ওসি এজাজ শফী জানিয়েছেন।

#