পাইকগাছা সংবাদ ॥ করোনা প্রতিরোধে উপজেলা প্রশাসনের কঠোর নির্দেশনা


157 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ করোনা প্রতিরোধে উপজেলা প্রশাসনের কঠোর নির্দেশনা
মার্চ ২৩, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বাস্তবায়নে টি স্টল ও হোটেল-রেস্তোরায় ইউএনও’র অভিযান

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় করোনা প্রতিরোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারিভাবে কঠোর নির্দেশনা প্রদান করা হয়েছে। সোমবার দুপুরের দিকে জন সাধারণের উদ্দেশ্যে গণবিজ্ঞপ্তি ঘোষণা করা হয়। গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে এলাকার সকল ধরণের সমাবেশ, সামাজিক, সাংস্কৃতিক কর্মকান্ড, যেমন মেলা, গানের আসর, সার্কাস, বহু লোকের উপস্থিতিতে বৈবাহিক অনুষ্ঠান, টি-স্টল, দোকান-হোটেল রেস্তোরায় আড্ডা, কমিউনিটি সেন্টার, পিকনিক স্পট, বিনোদন পার্ক, কোচিং সেন্টার, বাসা-বাড়িতে গ্রুপে প্রাইভেট পড়ানো, ক্লাবসমূহে গণজমায়েত, ক্লাব ভিত্তিক টুর্নামেন্ট, ধর্মীয় অনুষ্ঠান যেমন ওয়াজ মাহফিল, নামযজ্ঞ সহ সকল প্রকার গণজমায়েত পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। এ ছাড়া বিকাল ৫টার পর টি-স্টল বন্ধ রাখতে হবে। হোটেল-রেস্তোরায় বসে কোন খাবার খাওয়া যাবে না। প্রয়োজনে প্যাকেটে করে বাসায় নিতে হবে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে বিকালে এলাকায় মাইকিং করা হয়। সরকারি এ নির্দেশনা বাস্তবায়নে সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার নেতৃত্বে প্রশাসনের পক্ষ থেকে উপজেলা সদরের জিরোপয়েন্ট, বাসষ্ট্যান্ড, পুরাতন পরিবহন টার্মিনাল ও পৌর বাজার সহ জনগুরুত্বপূর্ণ স্থান সমূহে টি-স্টল ও হোটেল-রেস্তোরায় অভিযান চালিয়ে ব্যবসায়ী ও জন সাধারণকে সরকারি নির্দেশনা অনুসরণ ও বাস্তবায়ন করার জন্য সতর্ক করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর উদয় কুমার মন্ডল, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ ও যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর।

#

পাইকগাছায় মনো সেক্স তেলাপিয়ার পোনা ও মাছের খাবার বিতরণ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম-ফেজ ॥ (এনএটিপি-২) প্রকল্পের আওতায় সিআইজি মৎস্য সমিতির অনুকূলে মাছের পোনা ও খাবার বিতরণ করা হয়েছে। সোমবার সকালে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন, নবাগত ওসি এজাজ শফি, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, ওসি (তদন্ত) আশরাফুল আলম, সহকারী মৎস্য অফিসার এসএম শহিদুল্লাহ। অনুষ্ঠানে উপজেলার ৮টি সিআইজি সমিতির অনুকূলে প্রদর্শনী স্থাপনের জন্য ৪০ হাজার মনো সেক্স তেলাপিয়ার পোনা ও ১ হাজার ৬শ কেজি মাছের খাবার বিতরণ করা হয়।

#

উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র সাথে নবাগত ওসি’র মতবিনিময়

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী ও উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সাথে মতবিনিময় করেছেন থানার নবাগত ওসি মোঃ এজাজ শফি। তিনি সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সৌজন্য স্বাক্ষাত শেষে সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম, ওসি (তদন্ত) আশরাফুল আলম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান ও সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ।

#

পাইকগাছা পৌরসভা করোনা প্রতিরোধ কমিটির জরুরী সভা অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা পৌরসভা করোনা প্রতিরোধ কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে পৌর ভবনে মেয়র সেলিম জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, কমিটির সদস্য অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, রবিউল ইসলাম, স্বাস্থ্য পরিদর্শক আমিনুল ইসলাম, প্যানেল মেয়র এসএম ইমদাদুল হক, কামাল আহমেদ সেলিম নেওয়াজ, কাউন্সিলর আলাউদ্দীন গাজী, অহেদ আলী গাজী, এসএম তৈয়েবুর রহমান, শেখ মাহবুবুর রহমান রনজু, গাজী আব্দুস সালাম, রবি শংকর মন্ডল, কাজী নেয়ামুল হুদা কামাল, আসমা আহমেদ, কবিতা দাশ, সরবানু বেগম, প্রাক্তন অধ্যাপক জিএমএম আজাহারুল ইসলাম, ষোলআনা ব্যবসায়ী সমিতির সভাপতি এ্যাডঃ মোর্তজা জামান আলমগীর রুলু, পৌর সচিব লিয়াকত আলী, উত্তম ঘোষ ও মৃণাল সানা। সভায় করোনা প্রতিরোধে পৌরসভায় কন্ট্রোল রুম খোলা ও জনসমাগম না করার জন্য এলাকায় মাইকিং ও গুরুত্বপূর্ণ স্থান সমূহে সচেতনতামূলক ক্যাম্পেইন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

#

পাইকগাছায় এসএসসি ’৯৯ ব্যাচের উদ্যোগে দরিদ্র মানুষের মাঝে মাস্ক ও হ্যান্ড ওয়াশ সামগ্রী বিতরণ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

করোনা ভাইরাস “আতঙ্ক নয় সচেতন হোন” শ্লোগানে পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৯ ব্যাচের উদ্যোগে ১ হাজার হতদরিদ্র ও ছিন্নমুল মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড ওয়াশ সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, ইউএনও জুলিয়া সুকায়না ও সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম। বিতরণকালে উপস্থিত ছিলেন, ’৯৯ ব্যাচের ব্যাংকার আমিরুল ইসলাম, ব্যবসায়ী আমিনুর রহমান রানা, পংকজ, সাংবাদিক এন ইসলাম সাগর, ব্যবসায়ী দিপংকর মন্ডল, শাহিন ইকবাল, রাখাল মন্ডলসহ অনেকেই। উল্লেখ্য ব্যাচের বিভিন্ন জেলা ও উপজেলায় কর্মরত সদস্যরা বিনামূল্যে বিতরণ কর্মসূচীর সফল করার জন্য সার্বিক সহযোগিতা করেন।

#