পাইকগাছা সংবাদ ॥ কলেজের সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন


437 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ কলেজের সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন
জুলাই ২৭, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম,আলাউদ্দিন সোহাগ,পাইকগাছা :
পাইকগাছা কলেজের উদ্যোগে দেশ ব্যাপী সন্ত্রাস, গুপ্তহত্যা ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদের সামনে প্রধান সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, বনানী সংঘ ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন অংশগ্রহণ করে একত্বতা পোষন করে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোরঞ্জন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও বনানী সংঘের সভাপতি এ্যাডঃ স ম বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাত হোসেন বাচ্চু, আ’লীগনেতা আব্দুর রাজ্জাক মলঙ্গী, ওসি মারুফ আহম্মদ, ওসি (তদন্ত) এসএম জাবীদ হাসান, উপাধ্যক্ষ মিহির বরণ মন্ডল ও সরদার মোহাম্মদ আলী, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, প্রভাষক মাসুদুর রহমান মন্টুর পরিচালনায় বক্তব্য রাখেন অধ্যাপক বিষ্ণপদ পাল, আজিজুর রহমান, শহীদুল ইসলাম, গাজী আমান উল্লাহ, সরদার জামাল উদ্দীন, শেখ রফিকুল ইসলাম, লিলিমা খাতুন, আব্দুর রাজ্জাক বুলি, মোমিন উদ্দীন, সাঈদুজ্জামান, তরুণ কান্তি মন্ডল, মাহবুবা নাজনীন ইরানী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডল, যুবলীগের সভাপতি এসএম শামছুর রহমান, ছাত্রলীগের সভাপতি শেখ আবুল কালাম আজাদ, সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, বনানী সংঘের অধ্যাপক জিএম আজহারুল ইসলাম, এ্যাডঃ মোজাফ্ফার হাসান,  এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, কাউন্সিলর শেখ মাহবুবর রহমান রঞ্জু, প্রভাষক ময়নুল ইসলাম, শেখ শহিদুল ইসলাম বাবলু, সুনীল মন্ডল, মনোহর চন্দ্র সানা, সরদার মোহাম্মদ নাজিম উদ্দীন, প্রভাষক রোহতাব উদ্দীন, হিরন্ময় রায়, শফিকুল ইসলাম, নুরুজ্জামান টিটু, শিক্ষার্থী কানিজ ফাতিমা, নূর জাহান আক্তার ও পাপড়ী মন্ডল।
###

পাইকগাছায় ব্যবসায়ীর বাড়ীতে দূধর্ষ ডাকাতি আহত ১

পাইকগাছা প্রতিনিধি :

পাইকগাছায় এক নার্সারী ব্যবসায়ীর বাড়ীতে দূধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতদের হামলায় বাড়ীর মালিক সুকুমার অধিকারী গুরুতর জখম হয়েছে। আহত সুকুমারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। থানা পুলিশ ও এলাকাবাসীর সূত্রে জানাগেছে, ১০/১৫ জনের একটি সংঘবদ্ধ ডাকাত দল মঙ্গলবার দিনগত রাত ৩ টার দিকে উপজেলা গদাইপুর ইউনিয়নের হিতামপুর গ্রামের মৃত অনীল কৃষ্ণ অধিকারীর ছেলে নার্সারী ব্যবসায়ী সুকুমার অধিকারী (৫৫) এর বাড়ীর পিছনের প্রাচীরের গেট ভেঙ্গে ভিতরে  প্রবেশ করে।

27.07.16-1

পরে সুকুমার স্বস্ত্রীক যে কক্ষে ঘুমিয়ে ছিল সেই কক্ষের জানালা কেঁটে ভিতরে প্রবেশ করার সময় সুকুমার টের পেয়ে গেলে তার সাথে ডাকাতদের ধস্তাধস্তি হয়। ধস্তাধস্তির এক পর্যায়ে ডাকাতরা  সুকুমারের মাথায় লোহার রড দিয়ে সজোরে আঘাত করলে গুরুতর জখম হয়ে সুকুমার মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্ত্রী আত্মচিৎকার দিলে স্থানীয় লোকজন ছুটে আসার আগেই ডাকাতরা স্বর্ণালংকার ও কয়েকটি মোবাইল নিয়ে পালিয়ে যায়। ঘটনার পরপরই  ওসি মারুফ আহম্মদের নেতৃত্বে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছিল।
###

পাইকগাছায় সজিব ওয়াজেদ জয় এর জন্মদিন পালিত

পাইকগাছা  প্রতিনিধি  :
পাইকগাছায় কেক কাঁটা ও আলোচনা সভার মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা ও যুব স্বেচ্ছাসেবক লীগের প্রধান উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় এর জন্মদিন পালিত হয়েছে। উপজেলা আওয়ামী যুব স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বুধবার সকালে উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে উপজেলা যুব স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আসিফ ইকবল রনির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আ’লীগের সাবেক (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মলঙ্গী।

27.07.16-3
বিশেষ অতিথি ছিলেন আ’লীগনেতা রতন কুমার ভদ্র, উপাধ্যক্ষ আফসার আলী, গোলাম রব্বানী, আবু হায়দার মোল্লা, আমিরুল ইসলাম, উপজেলা যুব লীগের সাংগঠনিক সম্পাদক শেখ মাসুদুর রহমান। বক্তব্য রাখেন যুব স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম- আহবায়ক সঞ্জয় কুমার ঘোষ, কাউন্সিলর আসমা আহম্মেদ, প্রভাষক বাবলুর রহমান, ইউপি সদস্য রফিকুল ইসলাম, জীবন সরদার, সুমিত বিশ্বাস, হাবিবুর রহমান, মেহেদী হাসান নান্টু, জিনারুল ইসলাম, মুক্তার হোসেন, সাহেব আলী, আমিন হোসেন, বুলবুল হোসেন, আব্দুল খালেক, তুহিন, রনি, শামিম, রানা, ডাঃ আবু রায়হান, বিবেক চন্দ্র ধর, ছাত্রলীগনেতা মশিয়ার রহমান, রশিদা বেগম, আজিবর রহমান ও কামরুল ইসলাম।
###

পাইকগাছায় বিজ্ঞানী পি.সি রায়ের ১৫৫ তম জন্ম বার্ষিকীর প্রস্তুতি সভা

পাইকগাছা  প্রতিনিধি :
আগামী ২ আগষ্ট বিশ্ব বরেণ্য বিজ্ঞানী আচার্য প্রফুল্ল চন্দ্র পি.সি রায়ের ১৫৫ তম জন্ম বার্ষিকী উপলক্ষে প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলা নির্বাহী কমকর্তার কার্যালয়ে ইউএনও (ভারপ্রাপ্ত) মুহাম্মদ নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী।

27.07.16

বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ গোলদার, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, গোপাল চন্দ্র ঘোষ, রমেন্দ্রনাথ সরকার। বক্তব্য রাখেন শিক্ষক দিপঙ্কর দত্ত, আনন্দ মোহন দাশ, আ’লীগনেতা উত্তম কুমার দাশ, প্রভাষক মাসুদুর রহমান মন্টু, এস রোহতাব উদ্দীন, সাংবাদিক ইমদাদুল হক, শফিকুল ইসলাম ও নুরুজ্জামান টিটু সহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।
###

পাইকগাছায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার

পাইকগাছা প্রতিনিধি  :
পাইকগাছায় বিচারক ও আদালত এলাকায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে সংশ্লিষ্ট এলাকায় বাড়তি পুুলিশ মোতায়েন করার কথা জানিয়েছে থানার ওসি মারুফ আহম্মদ। একই সাথে পুলিশের টহল বৃদ্ধি, নজরদারী বৃদ্ধি, নিখোঁজদের সন্ধান, চেক পোষ্ট বসানো, শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের তালিকা প্রণয়ন সহ সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছেন থানা পুলিশ। উল্লেখ্য গত ১ জুলাই ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর সারা দেশের ন্যায় জেলার গুরুত্বপূর্ণ এ উপজেলায় সাধারণ মানুষদের মধ্যে কিছুটা হলেও ভীতির সৃষ্টি হয়। যদিও এখনো পর্যন্ত স্বাভাবিক রয়েছে সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি। ইতোমধ্যে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষথেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।

রাজনৈতিক ও সামাজিক সংগঠনের সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী কর্মসূচী অব্যাহত থাকার পাশাপাশি থানা পুলিশের পক্ষথেকে জোরদার করা হয়েছে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা। মঙ্গলবার সকাল থেকে পাইকগাছা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্টেট আদালতের বিচারক, বিচারকের বাসভবন ও আদালত এলাকায় মোতায়েন করা হয় বাড়তি পুলিশ। দেশের সার্বিক আইন শৃংখলার কথা বিবেচনায় নিয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে থানা পুলিশ জানিয়েছেন।
###

পাইকগাছায় মহিলা গাঁজা বিক্রেতা আটক

পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছায় এক মহিলা গাঁজা বিক্রেতাকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আটক মহিলা আইফুল বেগম (৫০) উপজেলার লস্কর ইউনিয়নের লক্ষ্মীখোলা গ্রামের মোঃ বেলাল গাজীর স্ত্রী। ওসি (তদন্ত) এসএম জাবীদ হাসান জানান, সোমবার রাত সাড়ে ১০টার দিকে অভিযান চালিয়ে গাঁজা বিক্রয়কালে ২৭ গ্রাম গাঁজা সহ আইফুল বেগমকে হাতেনাতে আটক করা হয়।

এ ঘটনায় এস আই গৌতম চন্দ্র মন্ডল বাদী হয়ে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছে। যার নং- ৩১। মঙ্গলবার সকালে আইফুল বেগমকে আদালতে পাঠানো হয়েছে বলে ওসি মারুফ আহম্মদ জানিয়েছেন।

সাংবাদিক মুন্নার পিতার মৃত্যুতে পাইকগাছা সাংবাদিক ফোরামের গভীর শোক

পাইকগাছা প্রতিনিধি :
বাংলানিউজের খুলনা অফিসের ইনচার্জ স্টাফ করেসপন্ডেন্ট ও খুলনা প্রেসক্লাবের সদস্য মাহবুবুর রহমান মুন্না’র পিতা অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল আজিজ খান (৮০) এর মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা এবং মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) পাইকগাছা উপজেলা শাখার নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন, ফোরামের উপদেষ্টা মোস্তফা কামাল জাহাঙ্গীর, উপজেলা সভাপতি মোঃ আব্দুল আজিজ, সহ-সভাপতি এসএম আলাউদ্দীন সোহাগ, বি সরকার, সাধারণ সম্পাদক আলাউদ্দীন রাজা, সাংগঠনিক সম্পাদক এন ইসলাম সাগর, কোষাধ্যক্ষ ইমদাদুল হক, দপ্তর সম্পাদক এম আর মন্টু, মোঃ নজরুল ইসলাম, ইমদাদুল হক, বিভূতি ভূষণ ঢালী, আমিনুল ইসলাম বজলু, শেখ দ্বীন মাহমুদ, আব্দুর রাজ্জাক বুলি, কৃষ্ণ রায়, অমল মন্ডল, আবুল হাশেম, এম শফিউল ইসলাম, প্রবীর জয় ও এম আহসান উদ্দীন বাবু।