পাইকগাছা সংবাদ ॥ কলেজ ছাত্রীর আত্মহত্যার ঘটনায় সহপাঠীদের বিরুদ্ধে আদালতে মামলা


368 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ কলেজ ছাত্রীর আত্মহত্যার ঘটনায় সহপাঠীদের বিরুদ্ধে আদালতে মামলা
অক্টোবর ২, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
পাইকগাছায় কলেজ ছাত্রী শারমিন আক্তার উর্মি আত্মহত্যার ঘটনায় সহপাঠীদের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। উর্মির মা নাজমা খাতুন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। উল্লেখ্য, উপজেলার হাড়িয়ারডাঙ্গা গ্রামের রেজাউল করিম সরদারের মেয়ে ও লক্ষ্মীখোলা কলেজিয়েট স্কুলের এইচএসসি শিক্ষার্থী উর্মি (২০) সহপাঠীদের অপমান সইতে না পেরে গত ৯ সেপ্টেম্বর নিজ বসতবাড়ীতে বিষপানে আত্মহত্যা করে। আত্মহত্যার একদিন পর উর্মির নিজ হাতে লেখা একটি চিরকুট উদ্ধার করা হয়। দু’পাতার প্যাডে উর্মি তার মায়ের উদ্দেশ্যে “আম্মু! তুমি আমাকে ক্ষমা করে দিও, তুমি ভাবতে পারো যে, আমি মনে হয় কোন ছেলের জন্য মরে যাচ্ছি। কিন্তু না! আমি কোন ছেলের জন্য এটা করছি না। আমি সত্যেই মরতে চাইনি, কিন্তু কি করব বলো, কেউ কি তার চরিত্র সম্পর্কে বাজে কথা শুনতে চাই। আম্মু তুমি জানো না, সেদিন কলেজে সবার সামনে লাকী, হেনা, রনি, সামছুন্নাহার এরা সবাই আমাকে বলেছে যে আমি নাকী চরিত্রহীন। মরার আগে কেউ মিথ্যা বলে না। আম্মু আমি সত্যিই কোন ছেলের সাথে বাজে কাজ করেনি। আমার অনেক কষ্ট হচ্ছে তোমাদের ছেড়ে চলে যেতে। কিন্তু কি করব! আমি এই সব কথা আর শুনতে পারছি না। অনেক সহ্য করছি, আর পারছি না। আমি সত্যিই কোন বাজে কাজ করেনি। কিন্তু এটা কেউ বিশ্বাস করতে চাই না। আমাকে সবাই খারাপ ভেবে আমার সাথে কেউ কথা বলতে চাই না। আম্মু তুমি আমাকে মাফ করে দিও। আমিও কোনদিন ভাবেনি যে আমাকে এভাবে মরতে হবে। অনেক আশা নিয়ে পাইকগাছায় পড়তে এসেছিলাম। কিন্তু সে আশা আর পূরণ হলো না। আমি তোমার আশা পূরণ করতে পারলাম না। আম্মু তুমি ভালো থেকো। আমার জন্য বেশি ভেবো না। আমার কপালে যেটা লেখা ছিল সেটা হচ্ছে।”-এসব কথাগুলো লিখে রেখে যায়। এ ঘটনায় উর্মির মা নাজমা খাতুন বাদী হয়ে উর্মির সহপাঠী  হাড়িয়ারডাঙ্গা গ্রামের সিরাজুল ইসলাম সরদারের মেয়ে লাকী (২০), কমলাপুর গ্রামের হারুন গাজীর মেয়ে হেনা খাতুন (২০), গজালিয়া গ্রামের রফিক সরদারের ছেলে রনি সরদার (২১), গণি গাজীর মেয়ে সামছুন্নাহার (২০) ও খলিল শেখের ছেলে রাব্বি শেখ (২১) কে আসামী করে গত ২৯ সেপ্টেম্বর পাইকগাছা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা করেন।
##
পাইকগাছা সংবাদ ॥  পৌর সদরের মিষ্টি পুকুরে মাছের পোনা অবমুক্ত
এস,এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
পাইকগাছা পৌর সদরের মিষ্টি পুকুরে (মধুমিতা পার্ক) মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলা মৎস্য বিভাগের বিল নার্সারী প্রকল্পের আওতায় স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৪০ কেজি কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত করেন। এ সময় উপস্থিত ছিলেন, আ’লীগনেতা আব্দুর রাজ্জাক মলঙ্গী, রতন কুমার ভদ্র, শেখ মনিরুল ইসলাম, আব্দুর রহমান মিস্ত্রী, এ্যাডঃ সমীর বিশ্বাস, মুক্তিযোদ্ধা শেখ জামাল হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি এস,এম, সামছুর রহমান, শেখ জিয়াদুল ইসলাম, বাবুল আকতার, এ্যাডঃ তৈয়ব হোসেন নূর, বিবেকানন্দ ধর, দাউদ শরীফ, ইউপি সদস্য আজগর হোসেন, শেখ জাকির হোসেন লিটন, শেখ রাজু আহমেদ, দেবব্রত কুমার দাশ দেবু, শেখ তৌহিদ হোসেন তাজ ও এমপির ব্যক্তিগত সহকারী শেখ আনারুল ইসলাম।
##

পাইকগাছায় বাউবি’র এসএসসির ভর্তির শেষ তারিখ ২৮ অক্টোবর
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আওতায় পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি কোর্সে আগামী ২৮ অক্টোবর ভর্তির শেষ সময় নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ১৪ বছরের উর্দ্ধে যে কোন ব্যক্তিকে ভর্তির জন্য অনুরোধ জানিয়েছেন কর্তৃপক্ষ। উল্লেখ্য, ২০১৫-১৬ শিক্ষাবর্ষে নুন্যতম ৫০ ও সর্বোচ্চ ১০০ আসনের বিপরীতে ইতোমধ্যে ৪২ জন শিক্ষার্থী ভর্তির কাজ সম্পন্ন করেছেন বলে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সমন্বয়কারী দীলিপ দাশ জানান।