পাইকগাছা সংবাদ ॥ কলেজ জাতীয়করণ হওয়ায় আনন্দ শোভাযাত্রা


424 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ কলেজ জাতীয়করণ হওয়ায় আনন্দ শোভাযাত্রা
সেপ্টেম্বর ৫, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা কলেজ জাতীয়করণ হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ ও সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হককে অভিনন্দন জানিয়ে বিশাল আনন্দ শোভাযাত্রা ও মিষ্টি বিতরণ করা হয়েছে। বুধবার সকালে এমপি নূরুল হকের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রাটি কলেজের সামনে থেকে শুরু করে পৌর বাজার প্রদক্ষিণ শেষে জিরোপয়েন্ট হয়ে কলেজের সামনে এসে শেষ হয়। ট্রাক, ঘোড়ার গাড়ি, বাদ্যযন্ত্র, প্লাকাড ও ফেস্টুন নিয়ে শিক্ষক, অভিভাবক, পরিচালনা পর্ষদের সদস্য ও শিক্ষার্থী সহ শত শত বিভিন্ন শ্রেণিপেশার মানুষ শোভাযাত্রায় অংশ নেয়। এ সময় প্রায় ৩ কিলোমিটার সড়কের দুইধার দিয়ে উপস্থিত সাধারণ মানুষ, ব্যবসায়ী সহ বিভিন্ন শ্রেণিপেশার হাজারও মানুষের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। ১৯৬৭ সালে উপজেলা সদরে স্থাপিত ঐতিহ্যবাহী কলেজটি দীর্ঘদিনপর জাতীয়করণ হওয়ায় আনন্দ শোভাযাত্রা রূপনেয় মিলন মেলায়। শোভাযাত্রায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল আউয়াল, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, সরকারি কলেজের অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, ফসিয়ার রহমান মহিলা কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম, প্রাক্তন অধ্যক্ষ লুৎফর রহমান, রমেন্দ্রনাথ সরকার, উপাধ্যক্ষ সরদার মোহাম্মদ আলী, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, খালেকুজ্জামান, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী, প্রাক্তন অধ্যাপক জিএমএম আজাহারুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি এসএম মসিয়ার রহমান, পৌর সভাপতি মাসুদ পারভেজ রাজু ও কলেজ ছাত্রলীগের সভাপতি মনোজ মন্ডল সহ কলেজের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক ও শিক্ষার্থীবৃন্দ। শোভাযাত্রায় জারিগান পরিবেশন করেন আব্দুল মজিদ বয়াতী ও তার দল। উল্লেখ্য, ২০১০ সালে কয়রার এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই উপজেলায় দুটি কলেজ জাতীয়করণের প্রতিশ্র“তিদেন। এরপর সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হকের প্রচেষ্টায় ঐতিহ্যবাহী পাইকগাছা কলেজটির জাতীয়করণের চূড়ান্ত প্রক্রীয়া গত ৮ আগস্ট সম্পন্ন হয়।
###

পাইকগাছায় বজ্রপাতে দিনমজুর আহত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় বজ্রপাতে আল-আমিন (২৫) নামে এক দিনমজুর নিহত ও হাফেজ উদ্দীন গাজী নামে অপর আরেক দিনমজুর আহত হয়েছে। নিহত আল-আমিন উপজেলার কমলাপুর গ্রামের মোবারক গাজীর ছেলে। আহত হাফিজ উদ্দীন রুহুল আমিন গাজীর ছেলে। কলেজ প্রদর্শক আলহাজ্ব আব্দুর রউফ জানান, মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে বিলে ধান রোপন করার সময় কয়েকদফা বজ্রপাত হয়। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই আল-আমিন নিহত ও হাফেজ উদ্দীন আহত হয়।
###

পাইকগাছা উপজেলা ভূমি কমিটির সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা ভূমি কমিটির এক সভা বুধবার দুপুরে উত্তরণ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। কমিটির সভাপতি অধ্যাপক জিএমএম আহাজারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, কমিটির সহ-সভাপতি শেখ সাদেকুজ্জামান, পারুল রানী মন্ডল, সাধারণ সম্পাদক এ্যাডঃ শেখ আব্দুর রশীদ, যুগ্ম-সম্পাদক কমরেড শেখ আব্দুল হান্নান, এ্যাডঃ রেখা রানী বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক প্রভাষক ময়নুল ইসলাম, নারী ও শিশু বিষয়ক সম্পাদক সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, আসমা খাতুন, মানুষের জন্য ফাউন্ডেশন প্রকল্পের পিসি মনিরুজ্জামান জমাদ্দার ও উত্তরণের উপজেলা ব্যবস্থাপক লোকমান হেকিম।