পাইকগাছা সংবাদ ॥ কলেজ জাতীয়করণের ঘোষণায় কলেজ কর্তৃপক্ষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী


1179 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ কলেজ জাতীয়করণের ঘোষণায় কলেজ কর্তৃপক্ষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী
আগস্ট ২৩, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম,আলাউদ্দিন সোহাগ,পাইকগাছা :
ঐতিহ্যবাহী পাইকগাছা কলেজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতীয়করণ ঘোষণায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী প্রদান করেছে কলেজ কর্তৃপক্ষ। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী প্রদান করার সময় উপস্থিত ছিলেন, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মনোরঞ্জন মন্ডল, উপাধাক্ষ্য মিহির বরণ মন্ডল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, প্রাক্তন উপাধাক্ষ্য রমেন্দ্রনাথ সরকার, পরিচালনা পর্ষদের সদস্য কামরুল ইসলাম, হেমেশ চন্দ্র মন্ডল, অধ্যাপক বিনয় কুমার মন্ডল, আজিজুর রহমান, আমান উল্লাহ গাজী, বিষ্ণুপদ পাল, নাথ বিষ্ণুপদ, জা.আ.ম. আব্দুল হাকিম, লিলিমা খাতুন, মাসুদুর রহমান মন্টু, তরুন কুমার মন্ডল, সাঈদুর রহমান, তারেক আহম্মেদ, মাধুরী রানী মন্ডল, সুলতানা জাহান, গনেশ কুমার, উজ্জ্বল কুমার বিশ্বাস, সত্যপ্রিয়, আব্দুর রাজ্জাক বুলি, সাংবাদিক আব্দুল আজিজ ও এন,ইসলাম সাগর। উল্লেখ্য ১৯৬৭ সালে স্থাপিত পাইকগাছা কলেজটি উপজেলার সবচেয়ে পুরাতন উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অন্যতম। সরকারী সকল সুযোগ সুবিধা থেকে উপেক্ষিত শিক্ষা প্রতিষ্ঠানটি এলাকাবাসী দীর্ঘদিন জাতীয়করণের দাবী জানিয়ে আসছিল।

২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অত্র উপজেলা একটি কলেজ জাতীয়করণের ঘোষণা দেন। এরই ধারাবাহিকতায় স্থানীয় সংসদ সদস্য ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি এ্যাড. শেখ মোঃ নুরুল হক কলেজটি জাতীয়করণের দাবী জানিয়ে গত ৩০ জুলাই প্রধানমন্ত্রী বরাবর ডিও/উপ-আনুষ্ঠানিকপত্র প্রদান করেন। সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সর্বশেষ ধাপে দেশের ৬৪টি মহা-বিদ্যালয় জাতীয়করনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সদয় সম্মতি প্রদান করেন মর্মে গত ১৭ আগষ্ট প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১, সাজ্জাদুল হাসান স্বাক্ষরিত পরিপত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। যেখানে ৬৪ টি কলেজের মধ্যে পাইকগাছা কলেজের অবস্থান রয়েছে ৫১ তম। এদিকে কলেজ জাতীয়করণ ঘোষণা হওয়ায় ১৮ আগষ্ট শিক্ষামন্ত্রালয়ের সিনিয়র সহকারী সচিব নাছিমা খানম স্বাক্ষরিত এক আদেশে সংশ্লিষ্ট কলেজে নিয়োগ নিষেধাজ্ঞা আরোপ করেছেন।
###

পাইকগাছায় তরমুজ ও চুই ঝাল চাষের উপর চাষীদের প্রশিক্ষণ

পাইকগাছা প্রতিনিধি:
পাইকগাছায় তরমুজ ও চুই ঝালের আবাদের উপর চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা কৃষি অফিস কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলা কৃষি অফিসার এ,এইচ,এম, জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল-মোস্তাক। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাহিন ইসলাম, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, আহম্মদ আলী মোড়ল, সাংবাদিক মোঃ আব্দুল আজিজ।

02

বক্তব্য রাখেন কৃষক সবুর মোড়ল, মফিজুর রহমান, আছাদুল ইসলাম, লাইজু বেগম ও মমতাজ বেগম। প্রশিক্ষণে অংশগ্রহণকারী ৬০ জন কৃষক ও কৃষানিকে ৫ টি করে চুই ঝালের চারা প্রদান করা হয়। উপজেলা পরিষদের অর্থায়নে প্রকল্পটি বাস্তবায়ন করছে উপজেলা কৃষি অফিস।
####

পাইকগাছায় ৭৩ টি সরকারী  পুকুরে মাছের পোনা অবমুক্ত

পাইকগাছা  প্রতিনিধি :
পাইকগাছায় সরকারী ও প্রাথাষ্ঠানিক পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে ৭৩ টি সরকারী ও প্রাথাষ্ঠানিক পুকুরে ৫৪৪ কেজি কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়।

 

20160823_120358-1

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল-মোস্তাকের সভাপতিত্বে পোনা অবমুক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. স.ম. বাবর আলী, বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এ,এস,এম রাসেল, সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ শহিদুল্লাহ ও ক্ষেত্র সহকারী সুজিত রঞ্জন মন্ডল।
###

পাইকগাছায় ঋষি পরিবারের সংবাদ সম্মেলন

পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছার গোপালপুর গ্রামের মৃত রঞ্জন ঋষির ছেলে নির্মল ঋষির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন একই এলাকার মৃত অরবিন্দু সরকারের ছেলে পৌল সরকার। মঙ্গলবার সকালে পাইকগাছা প্রেস ক্লাবের অস্থায়ী কার্যালয়ে লিখিত সংবাদ সম্মেলনে পৌল সরকার বলেন নির্মল ঋষি এলাকার একজন প্রতারক, ধর্ষক, অপহরণকারী সহ বিভিন্ন নামে পরিচিত। তার নামে থানা ও আদালতে একাধিক মামলা রয়েছে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সংবাদ সম্মেলনের মাধ্যমে সংশ্লিষ্ট প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।