পাইকগাছা সংবাদ ॥ খুলনা-৬ আসনে আ’লীগ, বিএনপি ও জাতীয় পার্টির ১৮ প্রার্থীর দলীয় মনোনয়ন সংগ্রহ


786 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ খুলনা-৬ আসনে আ’লীগ, বিএনপি ও জাতীয় পার্টির ১৮ প্রার্থীর দলীয় মনোনয়ন সংগ্রহ
নভেম্বর ১২, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৬ পাইকগাছা-কয়রা থেকে সোমবার পর্যন্ত বৃহৎ ৩টি দল থেকে ১৮জন সম্ভাব্য প্রার্থী তাদের দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। যার মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের ১৪ প্রার্থী, বিএনপি’র ২ প্রার্থী ও জাতীয় পার্টি থেকে ২ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। আওয়ামী লীগের ১৪ প্রার্থীর মধ্যে রয়েছেন, বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, সাবেক সংসদ সদস্য এ্যাডঃ সোহরাব আলী সানা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী মোহাম্মদ আলী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকতারুজ্জামান বাবু, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার মাহবুবর রহমান, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ মোহাঃ শেখ শহীদ উল্লাহ, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশীদুজ্জামান, জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার প্রেম কুমার মন্ডল, বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য আব্দুল্লাহ আল মাহমুদ মাওলা, কেন্দ্রীয় ওলামা লীগনেতা আলমগীর হোসেন, সাবেক জেলা ছাত্রলীগনেতা কামরুল ইসলাম ও কয়রা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বাহারুল ইসলাম। বিএনপি থেকে যে ২ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন তারা হলেন, খুলনা জেলা বিএনপি’র সভাপতি এ্যাডঃ শফিকুল আলম মনা ও কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক। অপরদিকে জাতীয় পার্টি থেকে যে ২ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন তারা হলেন, জেলা জাতীয় পার্টির সভাপতি শফিকুল ইসলাম মধু ও উপজেলা জাতীয় পার্টির আহবায়ক মোস্তফা কামাল জাহাঙ্গীর।
###

পাইকগাছায় আড়াই’শ শিক্ষার্থীকে ফসিয়ার রহমান ফাউন্ডেশনের বৃত্তি প্রদান
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ১০ প্রতিষ্ঠানের আড়াই’শ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে। সোমবার সকালে ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয় মাঠে ফসিয়ার রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব মাসফিয়ার রহমান সবুজের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। স্বাগত বক্তব্য রাখেন, বৃত্তি প্রদান অনুষ্ঠানের আহবায়ক প্রধান শিক্ষক বদিউজ্জামান সরদার। বিশেষ অতিথি ছিলেন, মরহুম ফসিয়ার রহমানের পিতা আলহাজ্ব রইচ উদ্দীন মিস্ত্রী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, পাইকগাছা সরকারি কলেজের অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, ফসিয়ার রহমান মহিলা কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম, ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান, প্রাক্তন প্রধান শিক্ষক এসএম মোজাম্মেল হক, হায়দার আলী পাড়, গোলাম কিবরিয়া রিপন, আওয়ামী লীগনেতা শেখ মোহাম্মদ আলী, আনোয়ার ইকবাল মন্টু, নির্মল অধিকারী, উপাধ্যক্ষ সরদার মোহাম্মদ আলী। বক্তব্য রাখেন, প্রভাষক ময়নুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন, সোস্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক জহুরুল ইসলাম, ষোলআনা ব্যবসায়ী সমিতির সভাপতি এ্যাডঃ মোর্তজা জামান আলমগীর রুলু, এ্যাডঃ শেখ আবুল কালাম আজাদ, অধ্যাপক জিএমএম আজাহারুল ইসলাম, শিক্ষক আব্দুল ওহাব, সুব্রত কুমার রায়, আব্দুর রশিদ গাজী, এ্যাডঃ হুমায়ূন কাদির, বিশ্বজিৎ সরকার, শিক্ষার্থী আইরিন সুলতানা পলি, প্রত্যাশা ব্যানার্জী, ফিরোজ, জান্নাতুল ফেরদৌস তিশা, আরজু সুলতানা ও ফারিহা।
পাইকগাছায় নিরাপদ মাংস উৎপাদন ও গরু মোটাতাজাকরণ বিষয়ক প্রশিক্ষণ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ পাইকগাছা উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) এবং উপজেলা প্রাণি সম্পদ দপ্তর আয়োজিত ৪ দিন ব্যাপী “নিরাপদ মাংস উৎপাদন ও গরু মোটাতাজাকরণ বিষয়ক খামারীদের প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠান সোমবার সকালে প্রাণি সম্পদ দপ্তর মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ভারপ্রাপ্ত উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা পার্থ প্রতীম রায়ের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন। বক্তব্য রাখেন, উপজেলা সমন্বয়কারী আসমাউল হুসনা, উপ-সহকারী প্রাণি সম্পদ কর্মকর্তা তরিকুল ইসলাম ও এসএম কামরুল আবেদীন, প্রশিক্ষনার্থী আব্দুল ওহাব বাবলু ও নাসরিন সুলতানা। প্রশিক্ষণে ৩০জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করে।
###

পাইকগাছার বিভিন্ন স্থানে ১০ টাকা কেজি মূল্যে চাল বিতরণ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ পাইকগাছায় “শেখ হাসিনার বংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এ বছরের ১০ টাকা কেজি মূল্যের সর্বশেষ কোটার চাউল বিতরণ করা হয়েছে। সোমবার উপজেলার ১০টি ইউনিয়নের বিভিন্ন স্থানে এ চাল বিতরণ করা হয়। কপিলমুনি ইউনিয়নের নাছিরপুর ও রেজাকপুরে চাল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার, খাদ্য গুদাম কর্মকর্তা তরুণ বালা, নারায়ণ চন্দ্র সিং ও প্রণব কান্তি মন্ডল। নতুন বাজার চত্ত্বরে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, আওয়ামী লীগনেতা আমিরুল ইসলাম, ইউপি সদস্য জগন্নাথ দেবনাথ ও যুবলীগনেতা শেখ মাসুদুর রহমান। সলুয়ায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগনেতা হাফিজুর রহমান, খায়রুল বিশ্বাস, আসলাম সরদার। আগড়ঘাটায় উপস্থিত ছিলেন, কুদ্দুস সরদার, ইউপি সদস্য আলাউদ্দীন গাজী, এজাহার আলী গাজী, আব্দুর রাজ্জাক সরদার, যুবলীগনেতা অহেদুজ্জামান মোড়ল ও সবুর মোড়ল। চাঁদখালীর বিভিন্ন স্থানে উপস্থিত ছিলেন, প্যানেল চেয়ারম্যান সুষমা মন্ডল, ইউপি সদস্য নজরুল ইসলাম হিরা, হারান মন্ডল, এসএম শরিফুল, আব্দুল মাজেদ ও আব্দুল বারিক।
###

পাইকগাছায় দুর্যোগ ঝুঁকি প্রশমন বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ পাইকগাছায় দুর্যোগ ঝুঁকি প্রশমনে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের ৫ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত ৩ ব্যাচের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) ও উপজেলা ত্রাণ দপ্তর আয়োজিত সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রশান্ত কুমার রায়, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, উপজেলা সমন্বয়কারী আসমাউল হুসনা। বক্তব্য রাখেন, স্বাস্থ্য পরিদর্শক নূরালী মোড়ল, ইউপি সদস্য রেজাউল ইসলাম ও পানিই জীবন প্রকল্পের রেক্সোনা খাতুন। এর আগে প্রশিক্ষণ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী ও ইউএনও জুলিয়া সুকায়না। প্রশিক্ষণে ১০ ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির ৯০জন সদস্য অংশগ্রহণ করে।
###

পাইকগাছায় আরআরএফ-এর ফ্রি স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ পাইকগাছায় আরআরএফ’র সমৃদ্ধি কর্মসুচীর অধীনে ফ্রি স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ৯টা থেকে ২টা পর্যন্ত গদাইপুরস্থ সংস্থার নিজস্ব কার্যালয়ে বিশেষজ্ঞ ডাক্তার নাক, কান ও গলার চিকিৎসা দেন। খুলনা আদ-দ্বীন হাসপাতালের ডাঃ ফয়সাল ও ডাঃ জাহিদ বিন কামাল এ সময় ২৩৫ জন রোগীর চিকিৎসা সেবা দেন। সার্বিক দায়িত্ব পালন করেন সংস্থার কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, শেখ আরিফুর রহমান, এখলাছুর রহমান, তারক মজুমদার, রনি মন্ডল, আব্দুল্লাহ আল জুবায়ের, নাজরিন আক্তার ও নাজিরুন নাহার।