পাইকগাছা সংবাদ ॥ গণশুনানী উপলক্ষে দুদকের প্রস্তুতি সভা অনুষ্ঠিত


386 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ গণশুনানী উপলক্ষে দুদকের প্রস্তুতি সভা অনুষ্ঠিত
জুন ১৫, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় দূর্নীতি দমন কমিশনের গণশুনানী উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন, দূর্নীতি দমন কমিশন খুলনার উপ-পরিচালক মোহাম্মদ আবুল হোসেন। উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী, দুদকের উপ-সহকারী পরিচালক ফয়সাল কাদের, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন,  উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডাঃ প্রভাত কুমার দাশ, ওসি  (অপারেশন) প্রবীন চক্রবর্তী, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এ্যাডঃ শেখ লোকমান হোসেন, সাধারণ সম্পাদক জিএমএম আজাহারুল ইসলাম, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, হরে কৃষ্ণ দাশ, উপাধ্যক্ষ সরদার মোহাম্মদ আলী, সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার হাওলাদার ফজলুর রহমান, সাংবাদিক ও দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মোঃ আব্দুল আজিজ, øেহেন্দু বিকাশ, প্রকাশ ঘোষ বিধান, মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক এন ইসলাম সাগর, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাশ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা এসএম কবির হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম, প্রকৌশলী আবু সাঈদ, হিসাব রক্ষণ কর্মকর্তা মুজিবর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রশান্ত কুমার রায়, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, পল্লী উন্নয়ন কর্মকর্তা সুব্রত কুমার দত্ত, উপ-সহকারী প্রকৌশলী আকবর আলী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আরিফুজ্জামান, আনসার ও ভিডিপি’র প্রশিক্ষক আলতাফ হোসেন, মুক্তিযোদ্ধা সরদার মোহাম্মদ নাজিম উদ্দীন, নিজাম উদ্দীন, হিরন্ময় রায়, জামিনুর ইসলাম ও পারুল রানী মন্ডল। সভায় আগামী ৫ জুলাই দূর্নীতি দমন কমিশন কর্তৃক আয়োজিত গণশুনানী সফল করতে ব্যাপক প্রচার-প্রচারণার সিদ্ধান্ত গৃহিত হয়।
###

৫০ পিচ ইয়াবা সহ মহিলা আটক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় ৫০ পিচ ইয়াবা সহ এক মহিলাকে আটক করা হয়েছে। আটক মহিলা (নবমুসলিম) অর্চনা রানী বিউটী (৩২) উপজেলার কপিলমুনি ইউনিয়নের নগর শ্রীরামপুর গ্রামের আজিজুল ইসলামের স্ত্রী।
ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানান, গোপন সংবাদের ভিত্তিতে থানার এসআই শামছুদ্দীন মুন্না ও এএসআই বিশ্বনাথ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে বুধবার সন্ধ্যায় নোয়াকাটি এলাকা থেকে বিউটীকে ৫০ পিচ ইয়াবা সহ হাতেনাতে আটক করে। এ ঘটনায় থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। যার নং- ২৫।
###

নালিশী সম্পত্তির উপর জোরপূর্বক নির্মাণ কাজ অব্যাহত রাখার অভিযোগ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় প্রতিবেশী প্রতিপক্ষের বিরুদ্ধে বসতবাড়ীর নালিশী সম্পত্তি ও প্রাচীরের উপর জোরপূর্বক পাঁকা ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী অধির কুমার মন্ডল বাদী হয়ে প্রতিপক্ষ জিএম শওকত আলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
প্রাপ্ত অভিযোগে জানাগেছে, পাইকগাছা পৌরসভার ৫নং ওয়ার্ডের সরল গ্রামের মৃত অমূল্য কৃষ্ণ মন্ডলের ছেলে অধির কুমার মন্ডল ও রাম প্রসাদ মন্ডল দুই ভাই পৌর সদরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পশ্চিম পাশে বাতিখালী মৌজায় এসএ ১২৪ নং খতিয়ানের ১১, ১২ নং হাল দাগে জায়গা জমি ক্রয় করে বসতবাড়ী ও প্রাচীর নির্মাণ করে গত প্রায় ২৫ বছর যাবৎ বসবাস করে আসছে। বসবাসরত জমির মধ্য হতে ০.১৪৬ একর নালিশী সম্পত্তি নিয়ে প্রতিপক্ষ প্রতিবেশী মৃত জিএম জাফর আহম্মেদের ছেলে জিএম শওকত আলী পরিবারের সাথে বিরোধ দেখা দিয়েছে। প্রতিপক্ষরা নালিশী সম্পত্তি এবং অধির মন্ডলদের দেওয়া সীমানা প্রাচীরের উপর জোরপূর্বক দেওয়াল তৈরী করার মাধ্যমে পাঁকা ঘর নির্মাণ কাজ শুরু করলে বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিকে অবহিত করা হয়। জনপ্রতিনিধিরা সরেজমিন পরিদর্শন করে নির্মাণ কাজ সাময়িক বন্ধ রাখার অনুরোধ করলে তাদের অনুরোধ তোয়াক্কা না করে প্রতিপক্ষরা নির্মাণ কাজ অব্যহত রেখেছে। এ ব্যাপারে সুষ্ঠু তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে অধির মন্ডল বাদী হয়ে প্রতিপক্ষ শওকত আলী ও তার দুই ছেলেকে বিবাদী করে উপজেলা নির্বাহী অফিসার, পৌর মেয়র ও থানার অফিসার ইনচার্জ বরাবর পৃথক পৃথক লিখিত অভিযোগ দায়ের করেছেন।