পাইকগাছা সংবাদ ॥ গ্রেনেড হামলার প্রতিবাদে আলোচনা সভা অনুষ্ঠিত


299 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ গ্রেনেড হামলার প্রতিবাদে আলোচনা সভা অনুষ্ঠিত
আগস্ট ২১, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
পাইকগাছা উপজেলা আ’লীগের উদ্যোগে ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে ও হামলাকারীদের বিচারের দাবীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে সংগঠণের জিরো পয়েন্টস্থ দলীয় অস্থায়ী কার্যালয়ে আ’লীগনেতা অধ্যক্ষ লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, আ’লীগনেতা ও মুক্তিযোদ্ধা গাজী রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুর রাজ্জাক মলঙ্গী, জেলা যুবলীগনেতা শেখ আনিছুর রহমান মুক্ত, আ’লীগনেতা রেজাউল করিম, দাউদ শরীফ, গাজী শহিদুল ইসলাম খোকন, হাকীম গোলদার, কফিলউদ্দীন। বক্তব্য রাখেন, যুবলীগনেতা শেখ মাসুদুর রহমান, জগদীশ চন্দ্র রায়, শেখ জিয়াদুল ইসলাম, অখিল কুমার মন্ডল, আব্দুল মজিদ বয়াতী, লুৎফর রহমান, বারেক গাজী, নজরুল গোলদার, বিবেকানন্দ, আব্দুল আজিজ মোড়ল, জাহিদুল আলম, মোমিন সরদার, ছাত্রলীগনেতা কাজী মামুন, তরিকুল ইসলাম, উজ্জ্বল কুমার মন্ডল ও পল্লব কুমার নাথ। সভায় ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতের স্মরণে ১ মিনিট নিরাবতা পালন ও হামলাকারীদের বিচারের দাবী জানানো হয়।
##
পাইকগাছায় প্রেমিকার উপর অভিমানে যুবকের আত্মহত্যা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় প্রেমিকার উপর অভিমান করে আসলাম বাজ (১৮) নামের এক যুবক বিষপানে আত্মহত্যা করেছে। শুক্রবার সকাল ১১টার দিকে নিজ বসতবাড়ীতে বিষপান করলে আশংকাজনক অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করে। মৃত যুবক উপজেলার কপিলমুনি ইউনিয়নের মালথ গ্রামের খলিল বাজের ছেলে। থানার এস,আই আবু সাঈদ জানান, আসলাম তার এক খালাতো বোনের সাথে প্রেমজ সম্পর্ক গড়ে তোলে। সম্প্রতি তাকে সে বিয়ের প্রস্তাব দিলে প্রাপ্ত বয়স্ক না হওয়ায় প্রেমিকা বোন বিয়ের প্রস্তাব প্রত্যাখান করলে অভিমানে সে আত্মহত্যা করে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে বলে ওসি আশরাফ হোসেন জানান।
###

পাইকগাছায় অবশেষে সুমতি হলো পল্লী বিদ্যুৎ বিদ্যুৎ কর্তৃপক্ষের : কে নেবে মৃত যুবকের দ্বায়ভার?
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় ঝুলে থাকা তারে বিদ্যুৎ স্পৃষ্টে এক যুবকের মৃত্যুর পর দায়িত্ব পালনে সুমতি হলো পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের। যুবকের মৃত্যুর প্রায় ১৫ দিন পর এ সম্পর্কে এলাকায় মাইকিং করেছে কর্তৃপক্ষ। উল্লেখ্য, গত ৪ আগস্ট উপজেলার লতা ইউনিয়নের হাঁড়িয়া এলাকায় পল্লী বিদ্যুতের ঝুলে থাকা মেইন তারে স্পৃষ্ট হয়ে একই এলাকার মৃত বিকাশ চন্দ্র বিশ্বাসের ছেলে উজ্জ্বল বিশ্বাসের করুণ মৃত্যু হয়। এ মৃত্যু প্রসঙ্গে এলাকাবাসীর অভিযোগ দীর্ঘদিন ঝুলে থাকার পরও বিদ্যুৎ কর্তৃপক্ষের নিকট অভিযোগ করার পরও কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলার কারণে একজন তরতাজা যুুবককে অকালে প্রাণ দিতে হয়। বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর গত দু’দিন বিদ্যুৎ কর্তৃপক্ষ এ ধরণের তার কোথাও ঝুলে থাকলে তাৎক্ষনিকভাবে বিদ্যুৎ কর্তৃপক্ষকে অবহিত করাসহ তার থেকে দুরে থাকার জন্য এলাকাবাসীর প্রতি আহবান জানিয়েছেন। এ ব্যাপারে লতা ইউপি চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস জানান, দীর্ঘদিন পর হলেও পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের সুমতি হওয়ায় তাদেরকে সাধুবাদ জানায়। কিন্তু তাদের অবহেলায় যে যুবকটির মৃত্যু হয়েছে তার দ্বায়ভার কে নেবে?