পাইকগাছা সংবাদ ॥ ঘূণিঝড় ও শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি; বজ্রপাতে নিহত- ১


1169 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ঘূণিঝড় ও শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি; বজ্রপাতে নিহত- ১
ফেব্রুয়ারি ২৪, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছায় ঘূর্ণিঝড় ও বজ্র সহ শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে খবর পাওয়া গেছে। বজ্র পাতে এক ব্যক্তি নিহত ও এক ব্যক্তি আহত হয়েছে। বুধবার ভোর সাড়ে ৪টার দিকে হঠাৎ ঘূর্ণিঝড় শুরু হয়। ঝড়ের সাথে সাথে বজ্রসহ মুসল ধারে শিলা বৃষ্টি হয়। এতে উপজেলার বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণ হানির ঘটনা ঘটে। ঝড় বৃষ্টির মধ্যে ভোরে উপজেলার লস্কর ইউনিয়নের খড়িয়া লেবুবুনিয়ার চক গ্রামের মঙ্গল মন্ডলের ছেলে কার্তিক চন্দ্র মন্ডল (৩২) বসত বাড়ীর চাল থেকে বৃষ্টির পানি সংগ্রহ করার সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এসময় তার স্ত্রী বর্ণালী রানী (২৮) আহত হয়। পরে আহত বর্ণালীকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরবর্তীতে খুমেক হাসপাতালে প্রেরণ করা হয়। এছাড়া তোকিয়া ও সোলাদানা সহ কয়েকটি এলাকায় বজ্রপাতে বসতবাড়ী ও ইলেকট্রিক সামগ্রী ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অনূরুপ ভাবে ঘূণিঝড়ে মটবাটী গ্রামের চিত্ত মিস্ত্রী ও খড়িয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয় সহ অসংখ্য বসতবাড়ী ও বিভিন্ন প্রতিষ্ঠান মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়েছে। ভোরের ঝড় বৃষ্টি ঘন্টা খানেক পর স্বাভাবিক অবস্থা বিরাজ করলেও সকাল ১১টার দিকে আবারও মুসলধারে বৃষ্টিপাত শুরু হলে আসন্ন ইউপি নির্বাচনের যাচাই-বাছায়, প্রচার-প্রচারণা ও জনজীবনের স্বাভাবিক কার্যক্রম মারত্মক ভাবে ব্যাহত হয়।
##
পাইকগাছায় ১৩ প্রার্থীর মনোনয়ন বাতিল; চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে ঋণ খেলাপির অভিযোগ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বুধবার আরো ৪ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এরআগে মঙ্গলবার এক চেয়ারম্যান প্রার্থী সহ ৯ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। এনিয়ে গত ২ দিনে এক চেয়ারম্যান প্রার্থী সহ ১৩ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হল। এদিকে যাচাই-বাছাইয়ের শেষ দিনে গড়ইখালী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী,সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল বন্ধনের বিরুদ্ধে ৪০ লাখ টাকার ঋণ খেলাপির অভিযোগ দায়ের করেছেন ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতি কর্তৃপক্ষ। বুধবার বেলা দেড়টার দিকে সমিতির সভাপতি এ্যাডঃ মোর্তাজা জামান আলমগীর রুলু স্বাক্ষরিত ষ আ ব স ৪৫ (৫) ১৬ নং স্মারকে সংশ্লিষ্ট ইউনিয়নের রির্টার্ণিং কর্মকর্তা দেবাশীষ সরদারের নিকট এ অভিযোগ দায়ের করেন। অভিযোগের সত্যতা স্বীকার করে রির্টাণিং কর্মকর্তা দেবাশীষ সরদার জানান সকাল ১০টার দিকে চেয়ারম্যান প্রার্থীদের যাচাই-বাছাই সম্পন্ন হয়। পরবর্তীতে বেলা দেড়টার দিকে ষোলআনা সমিতির পক্ষথেকে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা কামাল বন্ধনের বিরুদ্ধে ৪০ লাখ টাকার ঋণ খেলাপি অভিযোগ দায়ের করেন। এব্যাপারে অভিযোগের বিষয়ে শুনানীন্তে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে তিনি জানান। অপরদিকে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রির্টাণিং অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, এএসএম রাসেল, এএফএম সেলিম আখতার, দেবাশিষ সরদার ও মোঃ হযরত আলীর কার্যালয়ে হরিঢালী, লতা, গড়ইখালী, সোলাদানা ও চাঁদখালী ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্য প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই করা হয়। যাচাই-বাছাই কালে ঋণ খেলাফির অভিযোগে হরিঢালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী পরমানন্দ মন্ডল ও উপস্থিত না হওয়ায় চাঁদখালী ইউনিয়নের সাধারণ ২নং ওয়ার্ডের মোস্তফা আল তারিক, ৬নং ওয়ার্ডের শেখ ওমর আলী ও ৯নং ওয়ার্ডের আবুল কাশেম গাজীর মনোনয়ন বাতিল করা হয়।
##
পাইকগাছায় মাসিক আইন শৃংখলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা পরিষদের মাসিক আইন শৃংখলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি (তদন্ত) আলমগীর কবির, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ প্রভাত কুমার দাশ। বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, সাংবাদিক আব্দুল আজিজ, উপজেলা পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক দাউদ শরীফ, গাজী মিজান, অধ্যাপক আজিজুর রহমান। উপস্থিত ছিলেন, অধ্যক্ষ রবিউল ইসলাম, মিহির বরণ মন্ডল, প্রধান শিক্ষক নাসিমা বেগম, অপু মন্ডল, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুনসুর আলী গাজী, কেএম আরিফুজ্জামান তুহিন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ শরিফুল ইসলাম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এসএম কবির হোসেন, শিক্ষা অফিসার নরেন্দ্রনাথ মৈত্র, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান, আনসার ভিডিপি কর্মকর্তা মারুফ হোসেন, পল্লী উন্নয়ন কর্মকর্তা নরেন্দ্রনাথ মৌলিক, দারিদ্র বিমোচন কর্মকর্তা বিপ্লব কান্তি বৈদ্য, বন কর্মকর্তা প্রেমমানন্দ রায়, রতন কুমার ভদ্র ও সাংবাদিক তৃপ্তি রঞ্জন সেন। সভায় প্রধান সড়কের উপর বাস পার্কিং করায় তোপের মুখে পড়েন বাস মালিক সমিতির প্রতিনিধি। ২৪ ঘন্টার মধ্যে সড়কের উপর থেকে সকল বাস অপসারণ ও আসন্ন ইউপি নির্বাচনে আচারণ বিধি মেনে চলার উপর সিদ্ধান্ত গৃহিত হয়।
##
সুন্দরবন স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদকের ভাইয়ের মৃত্যুতে গভীর শোক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছার সুন্দরবন স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া রিপনের বড়ভাই শেখ গোলাম রহমান মঙ্গলবার ভারতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেছেন। মরহুমের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন সুন্দরবন স্পোর্টিং ক্লাবের সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীর, সহ-সভাপতি ও পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, সহ-সভাপতি মোস্তফা কামাল বন্ধন, রবিন্দ্রনাথ রায়, এ্যাডঃ মোর্তাজা জামান আলমগীর রুলু, সাজ্জাদ আলী সরদার, মিরাজুল ইসলাম, তুষার কান্তি মন্ডল, সাংবাদিক আব্দুল আজিজ, এন ইসলাম সাগর, শ্রীষ কান্তি রায়, জামিলুর রহমান রানা, মঞ্জুরুল ইসলাম, দেবাশিষ সানা, আব্দুস সাত্তার, শেখ ফজলুর রহমান, রবিউল ইসলাম গাজী সহ ক্লাবের খেলোয়ার ও নেতৃবৃন্দ।