পাইকগাছা সংবাদ ॥ ঘোষখালী বদ্ধ নদীতে মাছের পোনা অবমুক্ত


371 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ঘোষখালী বদ্ধ নদীতে মাছের পোনা অবমুক্ত
অক্টোবর ১, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
পাইকগাছার আলোচিত ঘোষখালী বদ্ধ নদীতে মাছের পোনা অবমুক্ত করেছেন স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক।
বৃহস্পতিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা মৎস্য বিভাগের বিল নার্সারী প্রকল্পের আওতায় ঘোষখালী বদ্ধ জলাশয়ে ৫শ কেজি কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবিরউদ্দীন, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, আ’লীগনেতা শেখ মনিরুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এসএমএ রাসেল, সমাজসেবা কর্মকর্তা দেবাশীষ সরদার, ইউপি সদস্য কাজী মিজান, জয়দ্রথ বাছাড়, সুজিত রঞ্জন মন্ডল, জাহিদুল আলম, শেখ আনারুল ইসলাম, সরদার রনি ও সঞ্জয় ঘোষ।
##

পাইকগাছায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে স্কুল ছাত্র/ছাত্রীদের মাঝে কৃমি নাশক ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে শহীদ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গুলশানারা বেগমেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবিরউদ্দীন।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ সাফিকুল ইসলাম সিকদার, মেডিকেল অফিসার ডাঃ মশিয়ার রহমান মুকুল, প্রধান শিক্ষক নারায়ন চন্দ্র শিকারী, সহকারী শিক্ষা অফিসার শোভা রায়। বক্তব্য রাখেন, স্বাস্থ্য পরিদর্শক আব্দুল খালেক, স্বাস্থ্য সহকারী নূর আলী মোড়ল, শিক্ষক শেখ সহিল উদ্দীন, শাহ আলম, ক্ষুদে ডাক্তার সবুজ দাশ, হাজিবুর রহমান সীমান্ত, পূজা মন্ডল, জেবা তাওছিন ও মুসফিকুর রহমান।
##

পাইকগাছায় ভ্রাম্যমান পতিতাসহ দু’যুবক আটক
পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছায় অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে ভ্রাম্যমান পতিতাসহ দু’যুবককে আটক করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে একটি চিংড়ি ঘেরের বাসা থেকে স্থানীয় জনতা তাদেরকে আটক করে থানা পুলিশে সোপর্দ করে।

আটককৃতরা হলো উপজেলার পুরাইকাটি গ্রামের গফুর মোড়লের ছেলে মিঠু মোড়ল (২০), জবেদ মোড়লের ছেলে জুলু মোড়ল (৩০) ও ডুমুরিয়া উপজেলার উলু গ্রামের শরবত মোল্লার মেয়ে নুরজাহান (২৪)।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে থানা পুলিশের এস,আই আবু সাঈদ সঙ্গীয় ফোর্স নিয়ে বাইশারাবাদ এলাকার একটি চিংড়ি ঘেরের বাসা থেকে তাদেরকে আটক করে। আটককৃতদের আদালতে পাঠানো হয়েছে বলে ওসি আশরাফ হোসেন জানান।
##

পাইকগাছায় গাঁজাসহ এক যুবক আটক
পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছায় গাঁজাসহ এক যুবককে আটক করা হয়েছে। আটক যুবককে ভ্রাম্যমান আদালতে ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে থানার এএসআই সুকুমার বিশ্বাস অভিযান চালিয়ে উপজেলার পুরাইকাটি গ্রামের মোকাম শেখের ছেলে কামরুল শেখ (২২) কে গাঁজাসহ হাতে-নাতে আটক করে।
পরে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবিরউদ্দীন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটক যুবককে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন বলে ওসি আশরাফ হোসেন জানান।
##

পাইকগাছায় সরকারি জায়গায় নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ
পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছা উপজেলা সদরে খাদ্য গুদামের জায়গার উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে এবং আগামী শনিবারের মধ্যে জিরো পয়েন্ট এলাকার সকল অবৈধ স্থাপনা স্ব-উদ্যোগে সরিয়ে নিতে নির্দেশনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবিরউদ্দীন অভিযান চালিয়ে পৌর সদরের পরিবহন টার্মিনাল সংলগ্ন খাদ্য গুদামের জায়গার উপর দীর্ঘ দিন গড়ে ওঠা হোটেল, রেস্তরা, কাউন্টার, চায়ের দোকানসহ বেশ কয়েকটি স্থাপনা সম্পূর্ণ উচ্ছেদ করা হয়।
পরে জিরো পয়েন্ট এলাকায় অভিযান পরিচালনাকালে স্থানীয় শ্রমিকদের অনুরোধে অবৈধ দখলকারীদেরকে স্ব-উদ্যোগে আগামী শনিবারের মধ্যে স্ব-স্ব স্থাপনা ফেলতে নির্দেশনা দেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এসএমএ রাসেল, উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম সরদার, এসআই রোকনুজ্জামান ও সার্ভেয়ার জাহাঙ্গীর আলম।
##

পাইকগাছায় সরকারি জায়গার উপর ঘর নির্মাণের অভিযোগ
পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছা পৌর সদরের স্লইচ গেটের সরকারি জায়গার উপর অবৈধভাবে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

জানা গেছে, পৌরসভার ৯নং ওয়ার্ডের শিববাটী এলাকায় পানি উন্নয়ন বোর্ডের একটি স্লইচ গেট রয়েছে। গেটটি দিয়ে পৌর এলাকার অধিকাংশ গ্রামের পানি সরবরাহ করে থাকে। দীর্ঘদিনের পুরাতন স্লইচ গেটটি ইতোমধ্যে অনেকটাই জরাজীর্ণ অবস্থা হয়ে পড়েছে। এদিকে একই এলাকার জনৈক বিকাশ সানা নামে এক ব্যক্তি স্লইচ গেট সংলগ্ন জায়গায় অবৈধভাবে ঘর নির্মাণ করছে। এ ব্যাপারে জানতে চাইলে বিকাশ সানা জানান, যেখানে ঘর নির্মাণ করা হচ্ছে সে জায়গা আমার রেকর্ডীয় সম্পত্তি। এলাকার একটি কুচক্রীমহল আমার বিরুদ্ধে অপপ্রচার ছড়াচ্ছে।