পাইকগাছা সংবাদ ॥ চক্ষু চিকিৎসা ক্যাম্পের আয়োজন


296 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ চক্ষু চিকিৎসা ক্যাম্পের আয়োজন
মার্চ ১৬, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় চক্ষু চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে এলাকার দুই শতাধিক রোগীকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। মঙ্গলবার সকালে ব্র্যাক পাইকগাছা অফিসে ব্র্যাকের চক্ষু সেবা কর্মসূচি- ভিশন বাংলাদেশ এ চিকিৎসা ক্যাম্পের আয়োজন করে। ন্যাশনাল আই কেয়ার এর তত্ত্বাবধানে ক্যাম্পটি বাস্তবায়ন করে ব্র্যাক ও খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতাল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন ও সেবা কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নিতিশি চন্দ্র গোলদার, সহকারি সার্জন ডঃ আবুল কালাম আজাদ, মিজানুর রহমান, ব্র্যাকের আরএম মনির হোসেন মোল্লা, প্রোগ্রাম সহকারি মাহবুবর রহমান। পরে ইউএনও ইপিআই টিকা প্রদান কার্যক্রম পরিদর্শন করেন।

#

বিচারপতির আগমন উপলক্ষে আইনজীবী সমিতির প্রস্তুতিসভা অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

আগামি ২২ মার্চ পাইকগাছায় আসছেন সুপ্রিম কোর্টের বিজ্ঞ বিচারপতি শশাংক শেখর সরকার। এদিন তিনি আদালতের কার্যক্রম পরিদর্শন ও আইজীবীদের সাথে মতবিনিময় করবেন। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু। এ উপলক্ষে আইনজীবী সমিতির এক প্রস্তুতি সভা মঙ্গলবার সকালে আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি এড. জিএম আব্দুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী জিএ সবুর, অজিত কুমার মন্ডল, সুকল্যান রায়, সমীর বিশ্বাস, অরুন জ্যোতি মন্ডল, শেখ আব্দুর রশিদ, আক্কাছ আলী, শংকর ঢালী, রেখা রাণি বিশ্বাস, পিযুষ কান্তি সরকার, দিপঙ্কর সাহা, প্রশান্ত মন্ডল, মোহতাসিম বিল্লাহ, সাইদুর রহমান মিঠু, শেখ আবুল কালাম আজাদ ও এফএমএ রাজ্জাক।

#

স্বাধীনতা দিবস সম্মাননা পেলেন ব্যবসায়ী গোলাম কিবরিয়া রিপন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

স্বাধীনতা দিবস সম্মাননা পেয়েছেন পাইকগাছার বিশিষ্ঠ ব্যবসায়ী ও রয়্যাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম কিবরিয়া রিপন। ব্যবসা বাণিজ্যে ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য এ সম্মাননা পেয়েছেন ব্যবসায়ী গোলাম কিবরিয়া রিপন। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ জাতীয় ব্যক্তিত্ব স্মৃতি পরিষদ গত ১৩ই মার্চ গোলাম কিবরিয়া রিপনকে স্বাধীনতা দিবস সম্মাননা হিসেবে ক্রেস্ট ও সম্মাননা পত্র প্রদান করে। উল্লেখ্য গোলাম কিবরিয়া রিপন এর আগেও শ্রেষ্ট চিংড়ী চাষি ও পোনা ব্যবসায়ী সহ বিভিন্ন সম্মাননা লাভ করেছেন।

#

পুনরায় দলীয় মনোনয়ন পাওয়ায় মানুষের ভালোবাসায় সিক্ত চেয়ারম্যান তুহিন ও রিপন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পুনরায় আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পাওয়ায় নির্বাচনী এলাকার মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছেন পাইকগাছার দুই ইউপি চেয়ারম্যান। মঙ্গলবার দুপুরে ঢাকা থেকে দলীয় মনোয়ন নিয়ে এলাকায় আসেন লস্কর ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন ও দেলুটি ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল। চেয়ারম্যান তুহিন উপজেলার সীমান্তবর্তী কাশিমনগর পৌছালে এলাকাবাসীর পক্ষ থেকে তাকে ফুল দিয়ে বরণ নেওয়া হয়। পরে শত শত দলীয় নেতাকর্মী ও কর্মী সমর্থকরা চেয়ারম্যান তুহিনকে মোটর সাইকেল শোভাযাত্রাকারে উপজেলা সদরে নিয়ে আসেন। এসময় উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপুকে সাথে নিয়ে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করার মাধ্যমে শ্রদ্ধা জানান। এর পর ইউনিয়নের বিভিন্ন এলাকায় যান এবং এলাকাবাসীর সাথে নৌকা প্রতীকের শুভেচ্ছা বিনিময় করেন। অপর দিকে দেলুটি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিপন কুমার মন্ডল বটিয়াঘাটা ব্রীজ সংলগ্ন এলাকায় পৌছালে এলাকার শত শত মানুষ চেয়ারম্যান রিপনকে ফুল দিয়ে বরণ করে নেন। পরে দলীয় নেতাকর্মী ও শত শত কর্মী সমর্থদের সাথে নিয়ে চেয়ারম্যান রিপন মোটর সাইকেল শোভাযাত্রাকারে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে যান। এসময় নেতাকর্মীদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান রিপন কুমার মন্ডল। এরপর ইউনিয়নের বিভিন্ন এলাকায় গিয়ে এলাকাবাসীর সাথে নির্বাচনী শুভেচ্ছা বিনিময় করার মাধ্যমে আগামী ১১ই এপ্রিল অনুষ্ঠিতব্য নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিতে এলাকাবাসীর প্রতি আহবান জানান রিপন কুমার মন্ডল। এসময় দলের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মী ও কর্মী সমর্থকরা উপস্থিত ছিলেন।

#

পাইকগাছায় গভীররাতে দুর্বৃত্তদের হামলায় ইউপি সদস্য আহত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় গভীর রাতে এক ইউপি সদস্যের উপর হামলার ঘটনা ঘটেছে। আহত ইউপি সদস্যকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। থানা পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে উপজেলার সোলাদানা ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কাশেম সরদার সোমবার রাতে ভিলেজ পাইকগাছা গ্রামস্থ নিজ বাড়ীতে অবস্থান করছিল। রাত পৌনে দুই টার দিকে বাথরুমে গেলে সেখান থেকে ফেরার সময় দুইজন অজ্ঞাত ব্যক্তি মেম্বর কাশেম এর উপর হামলা করে গুরুতর জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন মেম্বরকে উদ্ধার করে ওই রাতেই উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করে। এব্যাপারে ওসি এজাজ শফি জানান ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। কারা এই হামলার সাথে জড়িত রয়েছে সেটি খতিয়ে দেখা হচ্ছে। এব্যাপারে পুলিশী চেষ্ঠা অব্যহত রয়েছে।

#

মনোনয়ন জমা দিলেন ইউপি সদস্য আব্দুর রাজ্জাক

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার কপিলমুনি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আব্দুর রাজ্জাক সরদার মনোনয়ন জমা দিয়েছেন। তিনি কর্মী সমর্থক ও ওয়ার্ডবাসীকে সাথে নিয়ে মঙ্গলবার দুপুরে রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা কামালউদ্দীন আহম্মেদ এর কার্যালয়ে ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন। এসময় উপস্থিত ছিলেন এ্যাডভোকেট সাইদুর রহমান মিঠু, প্রভাষক আসলাম হোসেন, তারেক আহমেদ, কামাল হোসেন, আব্দুল বারিক, আমির আলী শেখ ও শুকুর আলী মোড়লসহ ওয়ার্ডের বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। উল্লেখ্য বিগত নির্বাচনে বিশাল ভোটের ব্যবধানে ইউপি সদস্য নির্বাচিত হন আব্দুর রাজ্জাক। বিগত ৫ বছরে এলাকায় অভূতপূর্ব উন্নয়ন করায় ওয়ার্ডবাসীর অনুরোধে এবারের নির্বাচনেও তিনি অত্র ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী হয়েছেন।

#