পাইকগাছা সংবাদ ॥ চাঁদখালী-শিববাটী সড়কের নিম্মনের সংস্কার কাজ বন্ধের দাবীতে প্রতিবাদ সমাবেশ


421 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥  চাঁদখালী-শিববাটী সড়কের নিম্মনের সংস্কার কাজ বন্ধের দাবীতে প্রতিবাদ সমাবেশ
মার্চ ২৮, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছার চাঁদখালী-শিববাটী সড়কের সংস্কার কাজে অনিয়ম ও নিু মানের উপকরণ ব্যবহারের অভিযোগ উঠেছে। নিয়ম বহির্ভূত সংস্কার কাজ বন্ধের দাবীতে প্রতিবাদ সভা করেছেন এলাকাবাসী। সোমবার বিকালে কাঁটাখালী-কৃষ্ণনগর বাজার চত্ত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তারা বলেন, উপজেলার বড়দল খেয়াঘাট সংলগ্ন চাঁদখালী বাজার থেকে শিববাটী ব্রিজ পর্যন্ত সড়ক ও জনপদ বিভাগের প্রায় ৮ কিলোমিটার সড়কের সংস্কার কাজ চলমান রয়েছে। সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগের অধীন চলমান সংস্কার কাজে সংশ্লিষ্ট ঠিকাদার নিয়ম বহির্ভূত ভাবে কাজ করছেন। ২৪ ফুট প্রস্থের স্থলে ১২ ফুট প্রস্থ করছেন। এছাড়াও সংস্কার কাজে নিুমানের উপকরণ ব্যবহার করা হচ্ছে। বক্তারা প্রতিবাদ সভার মাধ্যমে অবিলম্বে নিু মানের সংস্কার কাজ বন্ধের দাবী জানিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করেন। নবনির্বাচিত ইউপি সদস্য নজরুল ইসলাম হিরার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ইউপি সদস্য লুৎফর রহমান, ছাত্রলীগনেতা মৃণাল কান্তি বাছাড়, বারিক গাজী, ইসমাইল হোসেন টুকু, বিশ্বজিৎ দফাদার, ডাঃ তুহিন, আছাদুল সরদার, তুষার সরকার, তুহিন খান, গোলাম রসুল, আসারুল গাজী, রবিন বাছাড় ও আজম গাজী।
##

ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষণ অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
ইসলামী ব্যাংক পাইকগাছা শাখার পল্লী উন্নয়ন প্রকল্পের হাঁস, মুরগী ও গরু-ছাগলের উপর এক প্রশিক্ষণ কর্মসূচী সোমবার বিকালে দেবদুয়ার শেখ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। শাখা ব্যবস্থাপক মোঃ আমিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণে উপস্থিত ছিলেন, প্রধান শিক্ষক এসএম শহিদুল ইসলাম, পল্লী উন্নয়ন প্রকল্পের প্রকল্প কর্মকর্তা এসএম ইয়াকুব আলী, মাঠ কর্মকর্তা লুৎফর রহমান ও কামরুজ্জামান। প্রশিক্ষক ছিলেন, উপজেলা প্রাণী সম্পদ অফিসের ডাঃ ফসিয়ার রহমান। প্রশিক্ষণ কর্মসূচীতে পল্লী উন্নয়ন প্রকল্পের ৫০জন নারী সদস্য অংশগ্রহণ করেন।
##
##
পাইকগাছায় অপরাধ মূলক কর্মকান্ড প্রতিরোধে আনসার কমান্ডার হানিফের গুরুত্বপূর্ণ ভূমিকা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় আইন শৃংখলা রক্ষাসহ অপরাধ মূলক কর্মকান্ড প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে পৌর আনসার কমান্ডার আবু হানিফ। গত শনিবার দিন দুপুরে শিববাটী এলাকার প্রশান্ত মন্ডলের বাড়ীতে চুরি করার সময় চোরকে হাতেনাতে ধরে পুলিশে দেয় আনসার কমান্ডার আবু হানিফ। এরআগে তিনি গতবছরের শেষ দিকে শিশুদের উপর যৌন নিপিড়নকারী এক ইমামকে আটক করে পুলিশে দিয়ে প্রশংসিত হন। উল্লেখ্য আবু হানিফ শিববাটী গ্রামের মৃত তাজল সরদারের ছেলে। হানিফ ১৯৯১ সালে প্রশিক্ষণ শেষ করে বাংলাদেশ আনসারে যোগদেন। তিনি এলাকার ধর্মীয় অনুষ্ঠান, নির্বাচন, জাতীয় দিবসের কুচকাওয়াজ সহ সরকারী বিভিন্ন কাজে দক্ষতার পরিচয় দিয়েছেন। আবু হানিফ ২০০৫ সালে গদাইপুর ইউনিয়ন আনসার কমান্ডারের দায়িত্বপান এবং চলতি বছর থেকে পৌরসভা আনসারের কমান্ডারের দায়িত্বে রয়েছেন। এব্যাপারে প্রভাষক বজলুর রহমান জানান, এলাকার আইন শৃংখলা রক্ষা ও নাশকতা প্রতিরোধ সহ অপরাধ মূলক কর্মকান্ড প্রতিরোধে সব সময় দক্ষতার পরিচয় দিয়েছেন। ফলে আমরা এলাকাবাসী নিজেদেরকে অনেকটাই নিরাপদ মনে করি।
##
পাইকগাছায় এক্সিয়েল ফ্লো-পাম্প এর অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় এক্সিয়েল ফ্লো-পাম্প (এএফপি)’র স্থানীয় সেবাদান কারীদের অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠিত হয়েছে। ইউএসএইডএর অর্থায়নে আন্তর্জাতিক ভূট্টা ও গম উন্নয়ন কেন্দ্র (সিমিট)ও আইডিই কর্তৃক বাস্তবায়নাধীন সিসা-এমআই প্রকল্পের আওতায় সোমবার সকালে উপজেলার বিরাশিতে সিমিট যশোর হাবের এমডিও ইঞ্জিনিয়ার মোঃ আকতারুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার এইচএম জাহাঙ্গীর আলম। সার্বিক পরিচালনায় ছিলেন জেসিএফ এর মোঃ রাহানুরজ্জামান । অনুষ্ঠানে এক্সিয়েল ফ্লো-পাম্প (এএফপি) এর স্থানীয় সেবাদানকারীদের বিভিন্ন জায়গায় পরিচালিত পাম্পের ব্যবহার দেখানো এবং এলএসপিদের পাম্প ব্যবহারে ব্যয় সাশ্রয় করা, উৎপাদন বৃদ্ধি অন্যান্য কারিগরি দিকসমূহ নিয়ে আলোচনা করা হয় । উল্লেখ্য সিসা-এমআই প্রকল্প বিগত ২ বছর যাবত আধুনিক কৃষি যন্ত্র নিয়ে এল এস পি দের দক্ষতা  বাড়ানোর সাথে সাথে কৃষকদের নিয়ে কাজ করে যাচ্ছে এবং পাইকগাছায় প্রায় ১০০ হেক্টর জমিতে কৃষি যন্ত্রের ব্যবহার করেছে। এতে প্রায় ৫০০ জন কৃষক উপকৃত হয়েছে  ।