পাইকগাছা সংবাদ ॥ ছেলের বাঁশের আঘাতে পিতার মৃত্যু


364 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ছেলের বাঁশের আঘাতে পিতার মৃত্যু
সেপ্টেম্বর ১৯, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস এম আলাউদ্দিস সোহাগ, পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছায় টাকা-পয়সার হিসাবকে কেন্দ্র করে ছেলের বাঁশের আঘাতে পিতার করুণ মৃত্যু হয়েছে। এঘটনায় থানায় জিডি হয়েছে।

থানা পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে শুক্রবার সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার কপিলমুনি ইউনিয়নের কাশিমনগর গ্রামের মৃত ছবেদ মোড়লের ছেলে আমিন উদ্দিন ওরফে ছোট (৬০) এর সাথে ছেলে ফারুক মোড়ল (৩৫) এর মাছ বিক্রির টাকা-পয়সার হিসাব নিয়ে পিতা-ছেলের মধ্যে বাকবিতন্ড হয়।

এক পর্যায়ে পিতা ছেলেকে লাঠি পেটা করলে ছেলেও পাশে থাকা বাঁশদিয়ে পিতার মাথায় সজোরে আঘাত করলে মারত্বক আহত অবস্থায় পিতা আমিন উদ্দিনকে খুমেক হাসপাতালে ভর্তি করা হলে রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়। এ ব্যাপারে ওসি আশরাফ হোসেন জানান, বর্তমানে ওই পরিবারের সকলে পলাতক রয়েছে এখনো পর্যন্ত তাদের পক্ষথেকে কেউ কোনো অভিযোগ করেনি তবে পুলিশের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।
##
পাইকগাছায় ১৬৫ প্রাথমিক বিদ্যালয়ের ৫৮৯ সহকারী
শিক্ষকের কর্মবিরতি পালন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ পাইকগাছায় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের প্রথম দিনের ৩ ঘন্টার কর্মবিরতি পালন কর্মসূচি স্বতঃস্ফুর্ত ভাবে পালিত হয়েছে। ঘোষিত অষ্টম জাতীয় পে স্কেলে প্রাথমিক সহকারী শিক্ষকদের বেতন ১১ তম গ্রেডে পুনঃনির্ধারণ সহ বিভিন্ন দাবি আদায়ের লক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে শনিবার উপজেলার ১৬৫ টি প্রাথমিক বিদ্যালয়ের ৫৮৯ জন সহকারী শিক্ষকরা একযোগে সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত ৩ ঘন্টা কর্মবিরতি পালন করে। এতে বার্ষিক পরিক্ষাকে সামনে রেখে ব্যাহত হয় কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম। এ প্রসঙ্গে শহীদ গফুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী পূজা মন্ডল জানান শিক্ষকদের কর্মবিরতির ফলে আসন্ন বার্ষিক পরীক্ষায় আশানুরুপ ফলাফলে আশংকা রয়েছে। এসময় প্রত্যেকটি বিদ্যালয়ে প্রধান শিক্ষকরাই একমাত্র পাঠদান করান। প্রথম দিনের কর্মসূচি স্বতঃস্ফুর্ত ভাবে পালিত হয়েছে বলে উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির আহবায়ক প্রসেনজিৎ রায়, সদস্য সচিব এস কে আছাদুল্লাাহ মিঠু, বিএম আখতার হোসেন, জিএম মিজানুর রহমান, সিরাজুল ইসলাম, আব্দুল লতিফ, তাফরুজা নূর চিশতি ও চুমকি রায় জানান।
##

পাইকগাছায় ক্ষুদ্র অনুদান প্রকল্প চক্র ব্যাবস্থাপনা বিষয়ক পৃথক কর্মশালা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ পাইকগাছায় ক্ষুদ্র অনুদান প্রকল্প চক্র ব্যাবস্থাপনা বিষয়ক পৃথক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত ১৭ সেপ্টেম্বর ইউপি চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজুর সভাপতিত্বে হরিঢালী এবং ১৬ সেপ্টেম্বর  ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিনের সভাপতিত্বে লস্কর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে দিনব্যাপী পৃথক ইউনিয়ন পরিষদ পর্যায়ে ক্ষুদ্র অনুদান প্রকল্প চক্র ব্যাবস্থাপনা বিষয়ক কর্মশালায় উপস্থিত ছিলেন সকল ইউপি সদস্য, কৌশলগত পরিকল্পনা কমিটির সদস্য, সচিব তপন বাইন ও ফারুক হোসেন সরদার সুশীলন শরীক প্রকল্পের সহায়ক আজমিরা পারভীন, আব্দুস সামাদ, লিজা মন্ডল ও আহম্মেদ শরীফ। কর্মশালায় সুবিধাবঞ্চিত হতদরিদ্র নারীদের জন্য বিভিন্ন প্রকল্পগ্রহণ বিষয়ক বিস্তারিত আলোচনা হয়।
##

পাইকগাছায় প্রকল্প প্রস্তুতকরণ পৃথক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ পাইকগাছায় ইউনিয়ন পরিষদ পর্যায়ে নারী উদ্যোগ অনুদান প্রকল্পের জন্য প্রকল্প প্রস্তুতকরণ বিষয়ক পৃথক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। সুশীলন শরিক প্রকল্পের সহযোগিতায় ১৯ সেপ্টেম্বর ইউপি চেয়ারম্যান আলহাজ্জ্ব মুনছুর আলী গাজীর সভাপতিত্বে চাঁদখালী, ভারপ্রাপ্ত চেয়ারম্যান শহীদ বিশ্বাসের সভাপতিত্বে সোলাদানা ও  ১৮ সেপ্টেম্বর ইউপি চেয়ারম্যান রুহুলআমিন বিশ্বাসের সভাপতিত্বে গড়ইখালী এবং ইউপি চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজুর সভাপতিত্বে হরিঢালী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে পৃথক ওরিয়েন্টেশনে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদ বর্গ ও নারী সদস্যবৃন্দ, ইউপি সচিব জিএম আব্বাস উদ্দিন, নিরাপদ মল্লিক, মিরাজুল ইসলাম ও তপন বাইন, সুশীলন শরিক প্রকল্পের টিমলিডার শিপক চন্দ্র দে, সহায়ক আব্দুস সামাদ, আব্দুল ফাত্তাহ, মোঃ নূরুজ্জামান ও লিজা মন্ডল। ওরিয়েন্টেশনে নারী উন্নয়ন বিষয়ক বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়।
##
পাইকগাছায় ফসিয়ার রহমান মহিলা কলেজের দুই শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি  প্রদান
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ পাইকগাছা ফসিয়ার রহমান মহিলা মহাবিদ্যালয়ের এইচএসসি, জি পিএ-৫(গোল্ডেন) প্রাপ্ত দুই শিক্ষার্থী সুজাতা আমিন ও টুম্পা বনিককে অমিয় ঘোষ চারুবালা শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। মেধা তালিকায় সুজাতা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ও টুম্পা বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ন হওয়ায় শনিবার সকালে অধ্যক্ষ রবিউল ইসলাম দু শিক্ষার্থীর হাতে ক্রেস্ট ও নগদ অর্থ তুলেদেন। এ সময় উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ সরদার মোহাম্মদ আলী, প্রভাষক ময়নুল ইসলাম, আলহাজ্জ্ব শহিদুল ইসলাম, সুধাংশ মন্ডল, গাজী নূর মোহাম্মদ, বিবেকানন্দ, ইতি বৈরাগী, নুরুজ্জামান শেখ। অনুষ্ঠানে শিক্ষার্থী দ্বীপ শিখা ও সোমাইয়াকে ড্রেস প্রদান করা হয়।