পাইকগাছা সংবাদ ॥ জাতির জনকের ৯৭তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপিত


417 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ জাতির জনকের ৯৭তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপিত
মার্চ ১৭, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার সকাল ৮টায় এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে উপজেলা প্রশাসন সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের  পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্ত্বরে “শিশু গড়বে নতুন দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে শিক্ষার্থীদের মধ্যে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং সবশেষে সন্ধ্যায় মনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিনের সভাপতিত্বে সমগ্র অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী।

17.03.16-2

বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ নাজমুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, অধ্যক্ষ রবিউল ইসলাম, মিহির বরণ মন্ডল, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, শেখ লুৎফর রহমান, প্রধান শিক্ষক অপু মন্ডল, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি, উপজেলা কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এসএমএ রাসেল, উপজেলা প্রকৌশলী আবু সাঈদ, উপজেলা শিক্ষা অফিসার নরেন্দ্রনাথ মৈত্র, উপজেলা সমবায় কর্মকর্তা এফএম সেলিম আখতার, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম। প্রভাষক ময়নুল ইসলাম ও প্রভাষক শেখ মাসুদুর রহমান মন্টুর পরিচালনায় বক্তব্য রাখেন, শিক্ষক অজিত সরকার, অনিতা রানী মন্ডল, অধ্যাপক জিএম আজহারুল ইসলাম, এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, বন কর্মকর্তা প্রেমানন্দ রায় ও শিক্ষার্থী মুসলিমা খাতুন।
##
পাইকগাছায় নবাগত ইউএনও হিসাবে আবুল আমিনের যোগদান
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় নবাগত ইউএনও হিসাবে যোগদান করেছেন মোঃ আবুল আমিন। তিনি বৃহস্পতিবার ইউএনও হিসাবে প্রথম কর্মদিবস শুরু করেন। এর আগে তিনি মেহেরপুরের গাংনী উপজেলায় ইউএনও হিসাবে কর্মরত ছিলেন। উল্লেখ্য আবুল আমিন সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের এজেএম মোহাম্মদ আলী ও আয়েশা খাতুনের ছেলে। তিন ভাই ও তিন বোনের মধ্যে দ্বিতীয় তিনি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের উপর অনার্স ও মাষ্টার্স পাস করে ২০০৫ সালের ২ জুলাই বিসিএস ক্যাডারের ২৪তম ব্যাচে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসাবে সরকারী চাকুরীতে যোগদান করেন। প্রথমে তিনি সহকারী কমিশনার (ভূমি) হিসাবে খাগড়াছড়ি এরপর নারায়ন গঞ্জের সোনার গাঁ এরপর ইউএনও হিসাবে তিনি চুয়াডাঙ্গা সদর এবং মেহের পুরের গাংনী উপজেলায় কর্মরত ছিলেন।
##
পাইকগাছায় আলমতলা ফাজিল মাদ্রাসায় স্বাধীনতার পর বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় স্বাধীনতার পর বঙ্গবন্ধুকে নিয়ে প্রথম কর্মসূচী পালিত হয়েছে আলমতলা ইসলামীয়া আজিজিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসায়। ১৯৭৫ সালে প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত মাদ্রাসাটিতে বঙ্গবন্ধু, স্বাধীনতা ও ভাষা আন্দোলনের উপর কোন অনুষ্ঠান কিংবা কর্মসূচী পালিত হয়নি। এ ক্ষেত্রে বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মাদ্রাসার উদ্যোগে আয়োজন করা হয় আলোচনা সভা, র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও দোয়া অনুষ্ঠান। মাদ্রাসা মাঠে পরিচালনা পর্ষদের সভাপতি বিশিষ্ট সমাজ সেবক আখতারুজ্জামান সুজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক। বিশেষ অতিথি ছিলেন, অধ্যক্ষ রবিউল ইসলাম, অধ্যক্ষ এসএম সাইফুল্লাহ, আলহাজ্ব সুলতান আহম্মেদ, আলহাজ্ব ডাঃ আব্দুল জব্বার সানা, আলহাজ্ব আকবর আলী সানা, আলহাজ্ব আমিন উদ্দীন সানা, আলহাজ্ব হারুণ গাইন, আলহাজ্ব সিরাজ আলী সানা, আলহাজ্ব মুজিবর রহমান সানা, মুক্তিযোদ্ধা জামাত আলী, আ’লীগনেতা আবু হায়দার মোল্লা। মাষ্টার শহিদুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন, প্রভাষক আহসান উল্লাহ, শেখ তৌহিদ হোসেন তাজ, আব্দুল মান্নান, আব্দুল হাই আজাদ, জগদীশ চন্দ্র রায়, ইদ্রিস আলী সানা, আহম্মদ আলী, শিক্ষার্থী শাহারিয়া আক্তার শাফলা, ফাতেমাতুজহুরা, এহসানুল করিম, তামান্না সুলতানা, আলমগীর হোসেন, মুজাহিদুল ইসলাম ও হাফেজ আশরাফুল ইসলাম। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওঃ আফসার উদ্দীন ফিরোজী। দীর্ঘদিন পর এমন অনুষ্ঠান প্রসঙ্গে শিক্ষার্থী শাহারিয়া আক্তার শাফলা জানান, এর আগে বঙ্গবন্ধু সহ স্বাধীনতা ও ভাষা আন্দোলনের উপর মাদ্রাসায় কোন অনুষ্ঠান হতে দেখেনি। এ অনুষ্ঠানের মাধ্যমে আমাদের মত নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর সম্পর্কে জানার সুযোগ সৃষ্টি হয়েছে। শিক্ষার্থী অভিভাবক সহ এলাকাবাসী দীর্ঘদিন পর হলেও এমন অনুষ্ঠান আয়োজন করায় সভাপতি সহ পরিচালনা পর্ষদকে ধন্যবাদ জানিয়েছেন।
##
পাইকগাছায় সতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী অফিসে হামলার অভিযোগ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর আনারস প্রতীকের নির্বাচনী অফিসে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে বলে চেয়ারম্যান প্রার্থী চিত্তরঞ্জন মন্ডল অভিযোগ করেছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে লতা ইউনিয়নের মুনকিয়া এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। চেয়ারম্যান প্রার্থী চিত্তরঞ্জন মন্ডল জানান, ইউনিয়নের মুনকিয়া এলাকায় আমার আনারস প্রতীকের একটি নির্বাচনী অফিস রয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রতিপক্ষ নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী দিবাকর বিশ্বাসের কর্মী ও সমর্থকরা ১০ থেকে ১৫টি মটরসাইকেল যোগে আমার মুনকিয়াস্থ আনারস প্রতীকের নির্বাচনী অফিসে হামলা চালিয়ে ভাংচুর করে। বিষয়টি আমি তাৎক্ষণিক ভাবে সংশ্লিষ্ট রিটার্ণিং অফিসার ও থানা পুলিশকে অবহিত করি। এধরণের অভিযোগ প্রসঙ্গে ওসি (তদন্ত) আলমগীর কবির জানান, নির্বাচনী ঐ এলাকার আ’লীগ ও সতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর কর্মী ও সমর্থকরা উভয়ই একে অপারের বিরুদ্ধে এ ধরণের অভিযোগ করেছেন তবে বিষয়টি খতিয়ে দেখতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে বলে তিনি জানান।
##