পাইকগাছা সংবাদ ॥ জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন


140 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন
জুন ২২, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় ২৫ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হয়েছে। শনিবার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার ২৪১টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ২ হাজার ৮৫০ এবং ১২-৫৯ মাস বয়সী ২২ হাজার ৮৫০ শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হয়। সকালে টাউন মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর মধ্য দিয়ে ক্যাম্পেইনের উদ্বোধন করেন ইউএনও জুলিয়া সুকায়না। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএসএম মারুফ হাসান, কাউন্সিলর এস,এম, তৈয়েবুর রহমান, প্রধান শিক্ষক নারায়ন চন্দ্র শিকারী, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, পৌর স্যানিটারী ইন্সপেক্টর ইমদাদুল হক ও স্বাস্থ্য কর্মী মুজিবুর রহমান বুলি।

#

পাইকগাছার ফাতিমাতুজ্ জোহরা (রাঃ) মহিলা মাদরাসার আজীবন সদস্য সম্মেলন অনুষ্ঠিত

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা ফাতিমাতুজ্ জোহরা (রাঃ) মহিলা মাদরাসার আজীবন সদস্য সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে পৌর সদরের জিরো পয়েন্ট সংলগ্ন মাদরাসা মাঠে পরিচালনা পর্ষদের সভাপতি ও মাদরাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব ডাঃ মুহাম্মদ কওসার আলী গাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত ছিলেন, পরিচালনা কমিটির সিনিয়র সহ-সভাপতি এ্যাডঃ মোর্তজা জামান আলমগীর রুলু, সহ-সভাপতি প্রভাষক শফিকুল ইসলাম, মোঃ ইব্রাহিম শেখ, আলহাজ্ব আঃ খালেক সরদার, আলহাজ্ব সাঈদুর রহমান, সাধারণ সম্পাদক আলহাজ্ব মুরশাফুল আলম, প্রচার সম্পাদক শফিয়ার রহমান, কোষাধ্যক্ষ আলহাজ্ব শহিদুল ইসলাম, আলহাজ্ব কাজী আজিজুল করিম, শেখ আনিছুর রহমান মুক্ত, মিনারুল ইসলাম সানা, জিন্নাত আলী সরদার, বি,এম, কোরবান আলী, মাওঃ সাইফুল ইসলাম, মাওঃ আব্দুস সবুর, আসলাম সরদার, ডাঃ শাহদাত হুসাইন, আব্দুস সালাম, আলহাজ্ব সালেক, প্রভাষক হুমায়ুন কবির পিন্টু, মোসলেম গাজী, শাহাদাত হোসেন ও হামিদা খাতুন। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন, মাওঃ শহিদুল ইসলাম।

পাইকগাছার ইউএনও’র প্রাণিসম্পদ অফিসের সীমানা প্রাচীরের নির্মাণ কাজ পরিদর্শন

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা প্রাণিসম্পদ অফিসের নির্মাণাধীন সীমানা প্রাচীরের কাজ পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না। তিনি শনিবার সকালে নির্মাণ কাজ পরিদর্শনে যান। এ সময় উপস্থিত পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন, উপজেলা প্রাণিসম্পদ অফিস সড়কের পাশে ড্রেনেজের জন্য কোন জায়গা না রেখেই প্রাণিসম্পদ অফিস সীমানা প্রাচীর নির্মাণ করছে। নির্মাণ কাজ সম্পন্ন হলে হাসপাতালসহ উপজেলা পরিষদ এলাকার পানি ও পয়ঃনিস্কাশন ব্যবস্থা বাঁধাগ্রস্থ হবে। ভবিষ্যতের কথা চিন্তা করে ড্রেনেজ ব্যবস্থার জায়গা রেখে সীমানা প্রাচীর নির্মাণ কাজ সম্পন্ন করার জন্য ইউএনও’র প্রতি আহবান জানান পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএসএম মারুফ হাসান।

#

পাইকগাছায় কপোতাক্ষের ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ পরিবারের চর ভরাটি জমি জবর দখলের অভিযোগ

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় প্রতিপক্ষদের বিরুদ্ধে কপোতাক্ষ নদের ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ পরিবারের ভোগ দখলে থাকা চর ভরাটি জমি জবর দখল করে ভেড়ি বাঁধ নির্মাণ ও মাটি কেটে নিচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভূক্তভোগীরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেছে।
প্রাপ্ত অভিযোগে জানা গেছে, উপজেলার গদাইপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের হিতামপুর গ্রামের মালো সম্প্রদায়ের অসংখ্য পরিবার কপোতাক্ষ নদের তীরে দীর্ঘদিন বসবাস করে আসছে। কপোতাক্ষের অব্যাহত ভাঙ্গনে বেশির ভাগ পরিবার সর্বস্ব হারিয়ে ভূমিহীন হয়ে পড়েছে। এদিকে, কপোতাক্ষের ভাঙ্গনে বিলিন হওয়া জমি নদীর অপর পাড়ে রাড়–লী ইউনিয়নের আশ্রয়ন প্রকল্পের পাশ দিয়ে হিতামপুর মৌজায় নতুন চর সৃষ্টি হয়েছে। উক্ত চর ভরাটি ১৫ বিঘা জমি হিতামপুর গ্রামের অসীম বিশ্বাস, সুবোল বিশ্বাস, উজ্জ্বল বিশ্বাস, সিতেনাথ বিশ্বাস, সাধন বিশ্বাস, খোকন বিশ্বাস, সুভাষ বিশ্বাস, রবীন বিশ্বাস, মহিতোষ বিশ্বাস সহ অসংখ্য পরিবার ভোগ দখল করে আসছে। এদের ভোগ দখলীয় জমি প্রতিপক্ষ রাড়–লী গ্রামের মৃত পদ্দ বিশ্বাসের ছেলে রঞ্জন বিশ্বাস, হিতামপুর গ্রামের দেবব্রত বিশ্বাস ও নিত্য বিশ্বাস সহ তাদের লোকজন জবর দখল করে ভেড়ি বাঁধ দিয়েছে এবং পার্শ্ববর্তী ভাটার লোকজন নৌকায় করে মাটি কেটে নিয়ে যাচ্ছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। প্রতিপক্ষদের এসব কাজে বাঁধা দিতে গেলে বিভিন্ন প্রকার ভয়-ভীতি প্রদর্শন সহ হয়রানী করার হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন, অভিযোগকারীরা। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ১৬জন এলাকাবাসী প্রতিপক্ষ রঞ্জন গংদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছে।

#