পাইকগাছা সংবাদ ॥ জাতীয় শোক দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা


117 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ জাতীয় শোক দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা
আগস্ট ৩, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সুখী সমৃদ্ধিশালী বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। তিনি ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে পরবর্তী প্রতিটি আন্দোলন এবং মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে একটি স্বাধীন সার্বভৌমত্ব দেশ উপহার দিয়েছিলেন। তিনি স্বাধীনতা পরবর্তী যুদ্ধ বিধ্বস্থ দেশকে পুর্নগঠন সহ যখন সোনার বাংলা গড়ার কাজ শুরু করেছিলেন ঠিক তখনই যারা দেশের স্বাধীনতাকে মেনে নিতে পারিনি সেই সব ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধু সহ পরিবারের বেশিরভাগ সদস্যকে হত্যা করার মাধ্যমে এ দেশকে পুনরায় পাকিস্তানের তাবেদারী রাষ্ট্র বানাতে চেয়েছিলেন। কিন্তুর আল্লাহর অশেষ মেহেরবানীতে বেঁচে যাওয়া বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরি হিসাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের উদ্যোগ নিয়েছেন। সরকার বঙ্গবন্ধু হত্যার বিচার করলেও অনেক হত্যাকারীকে এখনো বিচারের আওতায় আনতে পারেনি। তারাই আওয়ামী লীগ ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এসব ষড়যন্ত্রকারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসংখ্যবার হত্যা করার চেষ্টা করতে গিয়ে ব্যর্থ হয়েছে। এসব প্রত্যেকটি ষড়যন্ত্র আওয়ামী লীগ জীবন দিয়ে মোকাবেলা করেছে। তারা এখন গুজব ছড়িয়ে সরকার উৎখাতের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এমপি বাবু যুবলীগনেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, যুবলীগ হচ্ছে একটি খেলার মধ্য মাঠ। তাদেরকে শুধু শ্লোগানের মধ্যে সীমাবদ্ধ থাকলে হবে না। সংগঠনের জং ছাড়াতে হবে। সংগঠনকে শক্তিশালী করতে হবে। বৃক্ষরোপনের মতো সামাজিক কাজ করতে হবে। দেশের উন্নয়ন ও অগ্রগতিকে এগিয়ে নিতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে তার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। সম্প্রতি পুলিশের স্বচ্ছ নিয়োগের কথা উল্লেখ করে তিনি বলেন, আগামীতে দুর্নীতি ও মাদক মুক্ত দেশ গড়তে যুবলীগ নেতাকর্মীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। তিনি শনিবার বিকালে দলীয় প্রধান কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে পাইকগাছা উপজেলা যুবলীগ আয়োজিত বর্ধিত ও প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এ সময় তিনি আওয়ামী লীগসহ প্রত্যেকটি সহযোগি সংগঠনকে পৃথক পৃথকভাবে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালনের আহ্বান জানান। উপজেলা যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক শেখ আনিছুর রহমান মুক্তর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য সচিব মোঃ রশীদুজ্জামান, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, ডাঃ শংকর দেবনাথ, আরশাদ আলী বিশ্বাস, জেলা যুবলীগনেতা জসিম উদ্দীন বাবু, শামীম আহসান, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, লিপিকা ঢালী, সাবেক ইউপি চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস, যুবলীগনেতা শেখ আব্দুস সাত্তার, এমএম আজিজুল হাকিম, জগদীশ চন্দ্র রায়, বাবু লাল বিশ্বাস, শেখ জিয়াদুল ইসলাম, রমজান সরদার, অহেদুজ্জামান মোড়ল, জাকির হোসেন, বিদ্যুৎ বিশ্বাস, আকরামুল ইসলাম, কেডি বাবু, রাম টিকাদার, মৃগাঙ্গ বিশ্বাস, মানবেন্দ্র মন্ডল, দীজেন মন্ডল, নুরুল ইসলাম, আব্দুল বারিক, নাজমা কামাল, শফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার মারুফ বিল্লাহ, অঞ্জন মন্ডল, গৌতম মন্ডল, সাইফুল ইসলাম, মোঃ আব্দুল গফফার মোড়ল, শিকদার আবু হানিফ সোহেল, কবির উদ্দীন সরদার ও ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি।

#

পাইকগাছা থানা পুলিশের ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা র‌্যালি, আলোচনা সভা ও পরিচ্ছন্নতা অভিযান

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা থানা পুলিশের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা র‌্যালি, আলোচনা সভা ও পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। শনিবার বিকালে থানা চত্বরে আলোচনা সভা ও পরে সচেতনতা র‌্যালি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এর আগে সকালে থানা অভ্যন্তরে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। ওসি মোঃ এমদাদুল হক শেখের সভাপতিত্বে পৃথক কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর। প্রভাষক ময়নুল ইসলামের পরিচালনায় “প্রধানমন্ত্রীর নির্দেশ, ডেঙ্গু মুক্ত করবো দেশ” প্রতিপাদ্য বিষয়ের উপর অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, ওসি (তদন্ত) রহমত আলী, সেকেন্ড অফিসার আবু সাঈদ, শিল্পপতি আলহাজ্ব মাসফিয়ার রহমান সবুজ, ব্যবসায়ী অখিল বন্ধু ঘোষ, প্যানেল মেয়র এসএম ইমদাদুল হক, কাউন্সিলর শেখ মাহবুবর রহমান রনজু, এসএম তৈয়েবুর রহমান, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দীন আহমেদ ও যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর, ষোলআনা ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি জিএম শুকুরাজ্জামান, কোষাধ্যক্ষ মৃত্যুঞ্জয় সরদার ও যুবলীগনেতা দীজেন্দ্রনাথ মন্ডল।

#

পাইকগাছায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুজন কুমার সরকারের সভাপতিত্বে ও নার্গিস বানুর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, মেডিকেল অফিসার ডাঃ শাফিকুল ইসলাম সিকদার, ডাঃ প্রশান্ত মন্ডল, ডাঃ ইমতিয়াজ হোসেন, ডাঃ সামিউল হোসেন, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, স্বাস্থ্য পরিদর্শক আমিনুল হক, স্বাস্থ্য সহকারী নূর আলী মোড়ল, সিনিয়র স্টাফ নার্স হামিদা খাতুন, কালি রানী সোম, রিনা রায় চৌধুরী, রেহেনা পারভীন, শিল্পী পারভীন, ইতি রানী, জয়ন্তী রানী, বৈশাখী মন্ডল, কেয়া ঘটক, শামীমা সুলতানা, নিপা মন্ডল, মাসুরুজ্জামান ও সিরাজুল ইসলাম।

#