পাইকগাছা সংবাদ ॥ জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাতধোয়া দিবস উদযাপিত


446 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ  ॥ জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাতধোয়া দিবস উদযাপিত
অক্টোবর ২০, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস- ২০১৬ উপলক্ষে র‌্যালী, হাতধোয়া প্রদশর্নী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ও নবলোক, ¯িপ্রং বাংলাদেশ সহ বিভিন্ন উন্নয়ন সংস্থার যৌথ সার্বিক সহযোগিতায় বৃহস্পতিবার সকালে র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলানয়নে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল-মোস্তাকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ নাজমুল হক, অধ্যক্ষ রবিউল ইসলাম। বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, সহকারী মৎস্য অফিসার এসএম শহীদুল্লাহ, প্রধান শিক্ষক সেলিনা পারভীন, প্রভাষক আলহাজ্ব শহীদুল ইসলাম, কুসুম কলি সরকার, শিক্ষক প্রদীপ শীল, সুরাইয়া ইয়াসমিন, নবলোকের মঈন উদ্দীন শেখ, ¯িপ্রং বাংলাদেশের মোঃ জামাল উদ্দীন, শিক্ষার্থী জয়শ্রী রায়, তাসমিয়া ইসলাম চাঁদনী, তনয় সেন ও ওয়াসিপ গফুর। আলোচনা শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে হাতধোয়া প্রদশর্নী অনুষ্ঠিত হয়।
##
পাইকগাছায় নারীনির্যাতন প্রতিরোধ বিষয়ক ক্যাম্পেইন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় আপগ্রেড পল্লী সমাজ ঘোষণা ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আওতায় বৃহস্পতিবার সকালে কপিলমুনি ইউনিয়নের ১৪নং কাজী মুছা পল্লী সমাজের সভাপতি সবিরণ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির জেলা ব্যবস্থাপক হারুন-অর-রশিদ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা অরুণ কুমার পাল, ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান মিন্টু, কুমকুম রানী দাশ, রাশেদ হালদার, রবিউল হালদার, আমজেদ মোড়ল ও ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির ফিল্ড অর্গানাইজার রহিমা খাতুন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে ১৪নং কাজী মুছা  পল্লী সমাজকে আপগ্রেড ও নারী নির্যাতন প্রতিরোধ মুক্ত ঘোষণা করা হয়।
##

20-10-16-1
পাইকগাছায় পৃথক অভিযোগে ৩ ব্যক্তিকে জরিমানা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় ভ্রাম্যমান আদালতে ৩ ব্যক্তিকে ৬ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল-মোস্তাক পৌর সদরে অভিযান চালিয়ে ওজনে কম দেয়ার অভিযোগে মাছ বিক্রেতা অজেদ আলীকে ৫ হাজার টাকা, ব্যবসায়ী শেখ আব্দুল হামিদকে ১ হাজার টাকা ও নিয়ম উপেক্ষা করে উপজেলা পরিষদ চত্ত্বরে মটর সাইকেল রাখার অভিযোগে ঠিকাদার ফজলুর রহমানকে ৫০ টাকা জরিমানা করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর উদয় মন্ডল, পেসকার দিপঙ্কর মন্ডল ও শেখর গোলদার।

##