পাইকগাছা সংবাদ ॥ জাসদের উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন


393 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ জাসদের উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন
অক্টোবর ১৫, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় জাতীয় সমাজতান্ত্রিক দল- জে,এস,ডি (জাসদ) খুলনা জেলা শাখার উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে পৌর সদরের পোষ্ট অফিসের সামনে সংগঠনের জেলা সহ-সভাপতি মোঃ আজিজুল হক সরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন জেলা সভাপতি মুক্তিযোদ্ধা এ্যাডঃ আ ফ ম মহসিন। বক্তব্য রাখেন জেলা সাধারণ সম্পাদক কওছার আলী সানা, শেখ আব্দুল হালিম, নূরুল ইসলাম খাঁ সহ সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা সদস্য মাষ্টার আয়ুব আলী। মানববন্ধনে বক্তারা নির্বাচনের আগে জেলা পরিষদের ক্ষমতা ও করণীয় নির্ধারণ, কয়লা ভিত্তিক রামপাল বিদ্যুৎ কেন্দ্র বিকল্প স্থানে স্থান্তর ও সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ফেডারেল সরকার গঠন করার মাধ্যমে জাতীয় নিরাপত্তা কাউন্সিল গঠন করার দাবী জানান।
##

পাইকগাছায় উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছার রাড়–লীর ৯নং ওয়ার্ড উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। শনিবার সকালে উপজেলা নির্বাচন অফিসে রিটার্ণিং অফিসার মোঃ হযরত আলী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন। প্রার্থী রমজান আলীকে দেয়া হয় টিউবয়েল প্রতীক এবং রেজাউল ইসলামকে ফ্যান প্রতীক। আগামী ৩১ অক্টোবর সংশ্লিষ্ট ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ওয়ার্ডে মোট ভোটার ২৯১৬ জন। প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী ক্ষমতাসীন আওয়ামীলীগের স্থানীয় নেতা।
উল্লেখ্য, চলতি বছরের ২২ মার্চ অনুষ্ঠিত ইউপি নির্বাচনে নির্বাচিত ইউপি সদস্য সাহেব আলী গোলদার শপথ গ্রহণের আগেই সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণ করলে সাধারণ সদস্য এ পদটি শূণ্য ঘোষণা করা হয়।
##

নব-গঠিত জেলা ও মহানগর কমিটিকে অভিনন্দন
পাইকগাছায় ছাত্রদলের সভা অনুষ্ঠিত

15-10-16

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছার কৃতি সন্তান সাবেক জি, এস, আব্দুল মান্নান মিস্ত্রীকে খুলনা জেলা ছাত্রদলের সভাপতি, গোলাম মোস্তফা তুহিনকে সাধারণ সম্পাদক ও খুলনা মহানগর ছাত্রদলের কমিটিতে শরিফুল ইসলাম বাবুকে সভাপতি এবং হেলাল আহম্মেদ সুমন কে সাধারণ সম্পাদক নির্বাচিত করায় বি, এন, পি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান এবং খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ইবাদুল হক রুবায়েদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং নব ঘোষিত কমিটিকে অভিনন্দন জানিয়েছেন পাইকগাছা উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দ। এ লক্ষে শনিবার সকালে দলীয় কার্যালয়ে পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক দিপংকর বাবুর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোঃ আবুল হোসেন। বক্তব্য রাখেন ছাত্রনেতা- শেখ ফরহাদ হোসেন মুক্ত, সাইফুল ইসলাম, এস, এম, হারুন-অর-রশিদ, শাহিনুর রহমান, নজরুল ইসলাম, ইদ্রিস আলী খাঁ, তৈয়েবুর রহমান, রাশেদুজ্জামান রাসেল, আরিফুল ইসলাম, মোঃ রিপন হোসেন, মোঃ হাফিজ, সোহাগ, মোস্তফা খালিদ সাইফুল্লাহ, দিপংকর শিকদার, অঞ্জন, শুভ, সবুজ ও রাসেল খান।

###

 

পশুর প্রতি এমন নির্মমতা–
পলাশ কর্মকার, কপিলমুনি :
মানুষের প্রতি মানুষের কঠিন নির্মমতার দৃষ্টান্ত আমরা বহু দেখেছি, কিন্তু অবলা জন্তু ঘোড়ার প্রতি এমন নিষ্ঠুর নির্মমতা বোধহয় অনেকটায় বিরল। এমনই এক নির্মমতার ঘটনা ঘটেছে কপিলমুনির তালতলা এলাকায়।
অভিযোগে জানাযায়, খুলনা জেলার  কপিলমুনির তালতলার জনৈক জুলফিক্কারের মৎস্য ঘেরের পাশে  ১৩অক্টোবর পার্শ্ববর্তী মাছিয়াড়া গ্রামের ফজলু গাজীর ঘোড়া ঘাস খেতে যায়। এসময় ওই ঘেরের সালাম (৪০) নামের  কর্মচারী দা দিয়ে ঘোড়াটির ঘাড়ে ও পায়ে কোপ দিয়ে মারাতœকভাবে আহত করে। এরপর ঘোড়াটি ওইখানে পড়ে থাকে। বর্তমানে প্রায় মৃত অবস্থায় সেখানে পড়ে আছে, তার সমস্ত শরীরে পোকা ধরেছে।
শনিবার দুপুরে সরেজমিনে গেলে স্থানীয়রা বলেন, ‘ঘটনার দিন দুপুরে সুস্থ্য ঘোড়াটি ঘাস খাচ্ছিল কিছুক্ষণ পরে দেখি ঘোড়াটির শরীরে ২জায়গায় কোপের দাগ, রক্ত ঝরছে’।
এবিষয়ে অভিযুক্ত সালাম বলেন, ‘ঘোড়াটি আমি দাবড় দেই এসময় সে ঘেরের ভেতরে পড়ে যায়। তখন আমি লোকজন নিয়ে তুলে রাস্তায় এনে রাখি, আমি কোপ দেইনি’।
এদিকে পশুর প্রতি এমন নির্মমতা এলাকাবাসীর মধ্যে ক্ষোভের জন্ম দিয়েছে। এরিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল।