পাইকগাছা সংবাদ ॥ জেল হত্যা দিবস পালিত


91 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ জেল হত্যা দিবস পালিত
নভেম্বর ৩, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় জেল হত্যা দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আনোয়ার ইকবাল মন্টুর সভাপতিত্বে ও সদস্য সচিব রশিদুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সাবেক সংসদ সদস্য ও জাতীয় কমিটির সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোহাম্মদ নূরুল হক। বক্তব্য রাখেন, আওয়ামী লীগনেতা আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম, আনন্দ মোহন বিশ্বাস, মহাসিনুর রহমান সরদার, জিএম ইকরামুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, শেখ ইকবাল হোসেন খোকন, বিজন বিহারী সরকার, প্রভাষক ময়নুল ইসলাম, এসএম রেজাউল হক, আরশাদ আলী বিশ্বাস, গোলক বিহারী মন্ডল, ডাঃ শংকর দেবনাথ, আলহাজ্ব মুনছুর আলী গাজী, সাবেক ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডল, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, আলহাজ্ব আব্দুল মজিদ গোলদার, কওছার আলী জোয়াদ্দার, নির্মল বৈদ্য, পঞ্চানন সানা, সুকৃতি মোহন সরকার, ¯েœহেন্দু বিকাশ, মোজাফফর হোসেন, আলহাজ্ব গোলাম মোস্তফা, নির্মল অধিকারী, শেখ গোলাম রব্বানী, তৃপ্তি রঞ্জন সেন, এ্যাডঃ শেখ আব্দুর রশিদ, এ্যাডঃ পিযুষ কান্তি সরকার, এ্যাডঃ চিত্তরঞ্জন সরকার, মুক্তিযোদ্ধা জামাত আলী, মাসুমা বেগম, যুবলীগনেতা শেখ আনিছুর রহমান মুক্ত, শেখ মাসুদুর রহমান, এমএম আজিজুল হাকিম, শেখ জিয়াদুল ইসলাম, আব্দুস সামাদ সরদার, প্রণব কান্তি মন্ডল, দীজেন্দ্রনাথ মন্ডল, মিজানুর রহমান, জগদীশ চন্দ্র রায়, ময়না খাতুন, শেখ জুলি, গৌরাঙ্গ মন্ডল, ছাত্রলীগনেতা মাসুদুর রহমান মানিক, পার্থ প্রতীম চক্রবর্তী, প্রভাষক মসিউর রহমান, সরদার জালাল উদ্দীন, মোঃ আব্দুল গফফার মোড়ল ও রায়হান পারভেজ রনি। আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ জাতীয় ৪ নেতার রুহের মাগফিতার কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন, মাওঃ শাহাদাৎ হুসাইন।

#

পাইকগাছায় প্রতিপক্ষদের বিরুদ্ধে পুনরায় নালিশী সম্পত্তি জবর-দখল চেষ্টার অভিযোগ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় প্রতিপক্ষদের বিরুদ্ধে থানা পুলিশের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিরোধপূর্ণ নালিশী সম্পত্তি পুনরায় জবর-দখল চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

প্রাপ্ত অভিযোগে জানাগেছে, পৌরসভার ৪নং ওয়ার্ড সরল গ্রামের মৃত বিমল চন্দ্র মন্ডলের ছেলে সন্ন্যাসী মন্ডল গংদের পৌরসভার জিরোপয়েন্ট- ব্রীজ রোড সংলগ্ন সরল মৌজায় ডিপি ৬০৩ খতিয়ানের ৫৯৯/৬৩৮ দাগের ৮ শতক জমি নিয়ে একই এলাকার মৃত মনোরঞ্জন মন্ডলের ছেলে অমর চন্দ্র মন্ডল গংদের মধ্যে বিরোধ চলে আসছে। সন্ন্যাসী মন্ডল জানান, উক্ত সম্পত্তি আমার বাবা সরকারের কাছ থেকে বন্দোবস্ত পায়। পিতার মৃত্যুর পর উত্তরাধিকার সূত্রে আমরা দুই ভাই উক্ত সম্পত্তি শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে আসছি। বর্তমানে উক্ত সম্পত্তির কর খাজনা পরিশোধ রয়েছে। প্রতিপক্ষ অমর মন্ডল একজন মামলাবাজ ব্যক্তি। সে এলাকার অনেক নারী-পুরুষকে মামলা দিয়ে হয়রানী করে আসছে এবং সম্পত্তি বিক্রি করে ভারতে জায়গা জমি ক্রয় করছে। ঘটনার দিন গত বৃহস্পতিবার রাতে অমর গংরা বহিরাগত লোকজন নিয়ে নালিশী সম্পত্তিতে সাইনবোর্ড ভাংচুর ও ঘেরাবেড়া দিয়ে জবর দখলের চেষ্টা করে। এ সময় বাঁধা দিতে গেলে প্রতিপক্ষরা আমার মা আনারতি মন্ডলকে মারপিট করে এবং বিভিন্ন ধরণের হুমকি দেয়। এ ঘটনায় থানায় অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থলে এসে নালিশী সম্পত্তির উপর সব ধরণের কার্যক্রম বন্ধ করে দেয় এবং বিষয়টি মিমাংসা না হওয়া পর্যন্ত সব ধরণের কার্যক্রম থেকে বিরত থাকার জন্য নির্দেশনা দেন। পুলিশের এ নির্দেশনা উপেক্ষা করে প্রতিপক্ষরা রোববার সকালে লোকজন নিয়ে পুনরায় নালিশী সম্পত্তি জবর দখলের চেষ্টা করে। বিষয়টি থানা পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ ধরণের জবর দখলের কার্যক্রম বন্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করেছেন সন্ন্যাসী মন্ডল গং ও তাদের পরিবার।

#