পাইকগাছা সংবাদ ॥ ডেন্টাল চিকিৎসা বিষয়ক সেমিনার


338 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ডেন্টাল চিকিৎসা বিষয়ক সেমিনার
জানুয়ারি ১৮, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় ডেন্টাল চিকিৎসা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। খুলনার এভোলুশন ডেন্টাল চেম্বারের উদ্যোগে শুক্রবার সকালে পাইকগাছা প্রেসক্লাব মিলনায়তনে সেমিনারে দন্তরোগ ও চিকিৎসার উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন, এভোলুশন ডেন্টাল চেম্বারের বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ তাহসির মাকসুম ও ডাঃ তাহ্মিনা আহমেদ। সেমিনারে উপস্থিত ছিলেন, গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সভাপতি ডাঃ আনোয়ার হোসেন, সম্পাদক তৃপ্তি রঞ্জন সেন, ডাঃ জিএম সফিকুল ইসলাম, তাপস কুমার, আব্দুল বারিক, নরেন্দ্রনাথ বিশ্বাস, আব্দুল হাকিম, এমএ কবির, সুভাষ ও ডাঃ ওলিউর রহমান।

#

পাইকগাছার ব্যবসায়ী ওয়াজেদ আলীর মৃত্যু
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছার বিশিষ্ট কাঠ ব্যবসায়ী ওয়াজেদ আলী দফাদার (৫৫) আর নেই। তিনি দীর্ঘদিন রোগভোগের পর শুক্রবার সকাল ৮ টায় গোপালপুরস্থ নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন। ইন্নালিল্লাহি………… রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, ও এক মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। জুম্মা বাদ মানিকতলা মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়। তার মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন প্রাক্তন শিক্ষক মঈন উদ্দীন, মাস্টার এসএম খলিলুর রহমান, সৈয়দ আলী সরদার, বাবর আলী সরদার ও জিএম হারুন অর রশিদ মুন্না।

#

চেয়ারম্যান প্রার্থী আজাদের গণসংযোগ
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছার বিভিন্ন স্থানে গণসংযোগ করেছেন উপজেলা নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এ্যাডঃ শেখ আবুল কালাম আজাদ। তিনি শুক্রবার সন্ধ্যায় সরল বাজার ও সকালে পৌর সদর সহ বিভিন্ন স্থানে গণসংযোগ ও মতবিনিময় করেন। এ সময় তিনি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসাবে সকলের সমর্থন কামনা করেন। এ সময় উপস্থিত ছিলেন, সাবেক কাউন্সিলর ইদ্রিস আলী গাজী, কাউন্সিলর অহেদ আলী গাজী, মোক্তার হোসেন, নাসির গোলদার, যুবলীগনেতা মীর শাহীন হোসেন, আব্দুল মজিদ বয়াতী, কেসমত গোলদার, মিজানুর গোলদার, নজরুল গোলদার, মিন্টু মিস্ত্রী, লুৎফর রহমান, ডাঃ ফসিয়ার রহমান, ডাঃ মনোরঞ্জন রায় ও শফি সরদার।

#

পাইকগাছায় শ্রীশ্রী ঠাকুর অনুকুল চন্দ্রের জন্ম উৎসব ও সৎসঙ্গ মন্দিরের উদ্বোধন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছার বোয়ালিয়াতে শ্রীশ্রী ঠাকুর অনুকুল চন্দ্রের ১৩১তম জন্ম উৎসব ও সৎসঙ্গ মন্দিরের শুভ উদ্বোধন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আজ শনিবার ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে মন্দিরটির উদ্বোধন করা হবে। আয়োজকরা জানান, স্থানীয় সার্বজননীন পূজা মন্দিরে বাবা বিশ্বনাথ ও মা বিশ্বেশ্বরীর প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু।
স্থানীয় সপ্তাহিক সৎসঙ্গ সভাপতি অমিয় পাল, সম্পাদক তাপস সাধু ও পিযুষ সাধু জানান, উৎসব উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসুচির মধ্যে রয়েছে, শনিবার সকাল সাড়ে ৬ টায় সৎসঙ্গ মন্দিরের উদ্বোধন। উদ্বোধন করবেন, সাতক্ষীরার বাগমারা সৎসঙ্গ বিহারের সভাপতি এসপিআর সুপদ চক্রবর্তী। এছাড়াও রয়েছে, ভোগ নিবেদন, সংগীতানুষ্ঠান, প্রসাদ বিতরণ ও মাতৃ সন্মেলন। সভাপতিত্ব করবেন পরিবার কল্যান সহকারী গায়েত্রী সাধু। রাখি সাধুর পরিচালনায় এ সভায় উদ্বোধনী সংগীত পরিবেশন করবেন প্রিয়াংঙ্কা সাধু। প্রধান বক্তা থাকবেন শুক্লা রানী মন্ডল।
বিকেল ৪ টায় উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সমীরন কুমার সাধুর সভাপতিত্বে “পরম প্রেমময় শ্রীশ্রী ঠাকুরের দিব্যজীবন ও বানীর” উপর সাধারন সভায় প্রধান অতিথি থাকবেন, এমপি আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু। বিশেষ অতিথি থাকবেন, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক গাজী মোহাম্মদ আলী, সদস্য সচিব সাবেক উপজেলা চেয়ারম্যান রশীদুজ্জামান, জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি বিজয় কুমার ঘোষ, ওসি আমিনুল ইসলাম বিপ্লব, ঢাকা আইনজীবী সমিতির সাবেক লাইব্রেরী সম্পাদক এ্যাডঃ জামাল উদ্দীন খন্দকার সহ অনেকে। সন্ধ্যায় ঠাকুরের ভাবধারায় লীলা কীর্ত্তন পরিবেশন করবেন. পিরোজপুরের ঈশাবানী সম্প্রদায়।

#