পাইকগাছা সংবাদ ॥ ড. মসিউর রহমানের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন


440 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ড. মসিউর রহমানের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন
অক্টোবর ১৭, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর অর্থ বিষয়ক উপদেষ্টা ও আ’লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. মসিউর রহমানের পাইকগাছার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও আর্থিক অনুদান প্রদান করেন। মঙ্গলবার বিকালে উপজেলার কপিলমুনি-হরিঢালীর বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন শেষে রাতে গদাইপুর ইউনিয়নের ভোলানাথ সুখদা সুন্দরী পূজা মন্ডপ পরিদর্শন ও মতবিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন, বিএমএ কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও জেলা আ’লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মোহাঃ শেখ শহিদ উল্লাহ, আ’লীগনেতা আকতারুজ্জামান সুজা, গাজী নজরুল ইসলাম, মন্দির কমিটির সভাপতি পিযুষ কান্তি ঘোষ, নিরাঞ্জন ঘোষ, ইউনিয়ন সম্পাদক নির্মল চন্দ্র অধিকারী, আব্দুল মজিদ, শের আলী, কোনা মোড়ল, অনুপ কুমার ঘোষ, আশিষ রায় চৌধুরী মিন্টু, আব্দুস সাত্তার প্রমুখ।

##

পাইকগাছার পল্লীতে জমি কিনে বিপাকে পড়েছে আফজাল মোল্যা : হয়রানী মুলক অভিযোগ
এস,এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছার পল্লীতে পৈত্রিক সম্পত্তি ক্রয় করে বিপাকে রয়েছে জমি ক্রেতা আফজাল মোল্যা।বেদখল করা সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করে হয়রানী করার অভিযোগ উঠেছে। উপজেলার উত্তর গড়ের আবাদ গ্রামের বাক্কার মোল্যার পুত্র আফজাল মোল্যা জানান, গজালিয়া গ্রামের মৃত ওসমান সরদারের পুত্র আব্বাস সরদারের নিকট থেকে তার পৈত্রিক সম্পত্তি মৌখালী মৌজার এস এ ১১০৭দাগ যা বর্তমান সেটেলমেন্ট জরিপে ১০৯৯ দাগ ও ১১০৯ দাগে ১২ শতক জমি ক্রয় করি। যার দলিল নং- ২৪৬৪/১৮। উক্ত জমি তাদের নামে সেটেলমেন্ট জরিপে রেকর্ড হয়। আব্বাস সরদারের ভোগ দখলে থাকা অবস্থায় আমার নিকট বিক্রয় করে। কিন্তু একই এলাকার রহমত সানা ও তার স্ত্রী আকলিমা আমাদেরকে জমি থেকে বেদখল করার জন্য অপ তৎপরতা চালিয়ে যাচ্ছে। তাদের পক্ষে কোন কাগজ পত্র নাই। অহেতুক আমাদের হয়রানী করছে। এমন কি আমাদের বিরুদ্ধে থানায় একটি মিথ্যা অভিযোগ করেছে।
##

পাইকগাছার কাটাবুনিয়ায় পিতা পুত্রকে পিটিয়ে রক্তাক্ত জখম, থানায় মামলা : আসামী গ্রেপ্তার নাই, বাদী ও সাক্ষীরা নিরাপত্তাহীনতায়
এস,এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছার কাটাবুনিয়া গ্রামে তুচছ ঘটনায় দুর্বৃত্ত কর্তৃক পিতা পুত্রকে পিটিয়ে হাত পা ভেঙ্গে রক্তাক্ত জখম করা হয়েছে। আহতদের পাইকগাছা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় ৯ জন কে আসামী করে থানায় মামলা হয়েছে। এলাকাবাসী ও থানার মামলা সুত্রে জানা যায়, উপজেলার কাটাবুনিয়া গ্রামের মৃত আনছার সরদারের পুত্র আব্দুল মালেকের সাথে একই গ্রামের আলহাজ্ব মোজাম সরদারের পুত্র রাজ্জাক সরদারের বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘ দিন মনোমালিন্য চলে আসছিল। তারই সুত্র ধরে গত সোমবার সকালে মালেক পার্শ্ববর্তী ফেদুয়ার আবাদ তাদের মৎস্য লীজ ঘের হতে আটন ঝেড়ে মাছ নিয়ে বাড়ী ফিরছিল। মৌখালী চাঁদখালী রাস্তার মাঝামাঝি স্থানে তাদের বাড়ীর নিকট পৌছালে পূর্ব থেকে ওৎ পেতে থাকা রাজ্জাক ও তার বাহিনী লাঠি শোঠা সহ দেশীয় অস্ত্র শস্ত্রে নিয়ে মালেকের উপর আক্রমন করে। তাদের আক্রমনে মালেকের হাত পা ভেঙ্গে যায় এবং রক্তাক্ত জখম অবস্থায় বেহুস হয়ে পড়ে গেলে মৃত্যু নিশ্চিত ভেবে রাজ্জাক, পুত্র কবির ও তাদের বাহিনী ঘটনা স্থল ত্যাগ করতে থাকে। এমন সময় মালেকের পুত্র মাহফুজ সিমেন্ট কিনতে বাড়ী থেকে বের হয়ে মৌখালী বাজারের উদ্যেশে রওনা দেয়। সে ঘটনা স্থলে পৌছালে রাজ্জাকের লোকজন মাহফুজকে দেখা মাত্রই তার উপরও আক্রমন করে তার হাত ও হাতের আঙ্গুল ভেঙ্গে রক্তাক্ত জখম অবস্থায় ফেলে রাখে। তাদের আক্রমন ১৯৭১ সালকেও হার মানিয়েছে বলে প্রতক্ষ্য দর্শীরা জানান। সংবাদ শুনে পাইকগাছা থানা পুলিশ ও চাঁদখালী ইউপির সাবেক চেয়ারম্যান মুনছুর আলী গাজী ঘটনা স্থলে যেয়ে আহত পিতা পুত্রকে উদ্ধার করে পাইকগাছা হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় মলেকের পক্ষ থেকে তার স্ত্রী সুফিয়া বাদী হয়ে রাজ্জাক, পুত্র কবির ও আল আমিন,তার সহযোগী শামছুর গাজীর পুত্র এলাহী গাজী, জনাব গাজী, আসাদুল গাজী, মোকাম সরদারের পুত্র দাউদ সরদার, রজব সরদারের পুত্র মেহেদী হাসান ও জাফর সানার পুত্র তরিকুল সানাকে আসামী করে থানায় জি,আর ৪১২/১৮নং মামলা করেছে। মামলার তদন্তকারী কর্মকর্তা জানান, ঘটনা মর্মান্তিক, আসামী গ্রেপ্তারের জোর প্রচেষ্টা চলছে।এ ঘটনায় কোন আসামী গ্রেপ্তার না হওয়ায় বাদী ও স্বাক্ষীরা রয়েছে চরম আতংকে। স্বাক্ষীদের বাড়ী বাড়ী যেয়ে হুমকি অব্যহত রেখেছে রজব ও দাউদ।
##

ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস’র নেতৃবৃন্দের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন
এস,এম, আলাউদ্দিন সোহাগ ::
ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস অফ বাংলাদেশ ফাউন্ডেশেনের পাইকগাছা উপজেলা কমিটির নেতৃবৃন্দ বুধবার দিনব্যাপী বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন। পাইকগাছা উপজেলা কেন্দ্রীয় (সরল কালিবাড়ী), পৌরসভা কেন্দ্রীয় পূজা মন্দির (বাতিখালী-হরিতলা), বাজার পূজা মন্দির, শিববাটী পূজা মন্দির, মঠবাটী পূজা মন্দির, পারিশামারী পূজা মন্দির সহ বিভিন্ন পূজা মন্দির পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন, সংগঠণের কেন্দ্রীয় নির্বাহী পরিচালক পাইকগাছা-কয়রার সমন্বয়ক মোঃ নিজাম উদ্দীন, কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও উপজেলা কমিটির চেয়ারম্যান এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, কেন্দ্রীয় কমিটির সদস্য হিরন্ময় রায়, শেখ ফজলুর রহমান, ইদ্রিস আলী মোল্লা, প্রণব কান্তি মন্ডল, সুভাষ রায়, শাহাবুদ্দীন শাহীন, জহুরুল হক, আব্দুল আলী, বিমল সরকার, জি,এ, রশীদ, আরিফুল ইসলাম মিন্টু সহ আরো অনেকে।
##