পাইকগাছা সংবাদ ॥ তাঁতীলীগ নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ


489 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ তাঁতীলীগ নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ
জুলাই ৫, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা তাঁতী লীগের যুগ্ম-আহবায়ক অদ্বৈত বাছাড়ের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা তাঁতী লীগের উদ্যোগে বুধবার সকালে এক বিক্ষোভ মিছিল প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আ’লীগের দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য নাহার আক্তার, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সরদার জাকির হোসেন, জেলা তাঁতীলীগের আহবায়ক সুমন আহম্মেদ খান, যুগ্ম-আহবায়ক শহিদুল ইসলাম ইমন, সদস্য সচিব কাজী আজাদুর রহমান হিরোক, জেলা তরুণ লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কংকন মোড়ল, এসএম রেজাউল হক, সোহেল আহম্মেদ, কাজী ময়নুল কবির, খান জিকো, দেবব্রত রায়, গৌরাঙ্গ মন্ডল, আসিফ ইকবাল রনি, সঞ্জয় কুমার ঘোষ, প্রদীপ মন্ডল, মধু বাছাড়, বুলু ইসলাম, জনি, রিপন ও জীবন সরদার।
##

পাইকগাছায় গণশুনানী অনুষ্ঠানে দুদক কমিশনার নাসির উদ্দীন
এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা ::
দূর্নীতি দমন কমিশনের কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র মুক্ত সোনার বাংলা গড়তে দূর্নীতি দমন কমিশন কাজ করে যাচ্ছে। আর এ লক্ষ্য বাস্তবায়নে কমিশন দূর্নীতি প্রতিরোধের উপর অধিক গুরুত্ব দিয়ে নানা কর্মসূচি বাস্তবায়ন করছে। দূর্নীতি প্রতিরোধের অংশ হিসাবে সরকারী সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও কর্মকর্তাদের জবাবদীহিতা নিশ্চিত করতে তৃর্ণমূল পর্যায়ে গণশুনানীর আয়োজন করা হয়েছে। গণশুনানীর যে শুভ সুচনা করা হয়েছে তা ভবিষ্যতে দুর্নীতি প্রতিরোধে পাথেয় হয়ে থাকবে উল্লেখ করে তিনি বলেন, এর মাধ্যমে এক দিকে সেবা প্রদানকারী কর্মকর্তাদের জবাবদীহিতা নিশ্চিত হওয়ার পাশাপাশি কোন হয়রানী ছাড়াই জনগণের সেবা নিশ্চিত হবে। দুদক জনগণের পক্ষে উল্লেখ করে উপস্থিত কর্মকর্তাদের উদ্দেশ্যে কমিশনার নাসির উদ্দীন বলেন, কোন কর্মকর্তার বিরুদ্ধে দূর্নীতি ও জনগণকে হয়রানী করার অভিযোগ পাওয়া গেলে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। কারণ দূর্নীতি দমন কমিশন জনগণের কাছে দায়বদ্ধ একটি স্বাধীন প্রতিষ্ঠান। খুব সহজেই জনগণ যাতে সেবা পাই এ জন্য তিনি সেবা প্রদানকারী কর্মকর্তাদেরকে জনগণের সেবাই আন্তরিক ভাবে কাজ করার আহ্বান জানান। অনুষ্ঠানে দুদক কমিশনার সহ উপস্থিত সকলেই দুর্নীতিকে না বলি শপথ নেন। তিনি বুধবার সকালে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে বিআইজিডি’র সহযোগিতায় দূর্নীতি দমন কমিশন, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি ও উপজেলা প্রশাসন আয়োজিত গণশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন। গণশুনানী অনুষ্ঠানে ১০টি সরকারী সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে সাধারণ জনগণের আনিত বিভিন্ন অভিযোগের শুনানী হয়। জনগণকে হয়রানী ও অসাদাচরণ করার অভিযোগে সোলাদানা ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা নূর ইসলামকে শোকস এবং কয়েকজনের অভিযোগের ভিত্তিতে লস্কর ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা লতিফা খানমের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। অন্যান্য অভিযোগ আমলে নিয়ে সমাধান ও প্রতিবেদন দাখিলের জন্য সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদেরকে নির্দিষ্ট সময় বেঁধে দেয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার ফকরুল হাসানের সভাপতিত্বে ও খুলনা জেলা প্রশাসক আমিন উল আহসানের সঞ্চালনায় “জানবো জানবো, দূর্নীতি রুখবো” প্রতিপাদ্য বিষয়ের উপর গণশুনানী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বিআইজিডি প্রতিনিধি আরাফাত জুবায়ের, দুদক প্রধান কার্যালয়ের পরিচালক মোঃ মনিরুজ্জামান, বিভাগীয় পরিচালক ড. মোঃ আবুল হাসান, উপ-পরিচালক মোঃ আবুল হোসেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, অষ্টেলিয়ার মেলবর্ন ইউনিভার্সিটির প্রফেসর ড. আছাদুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, ওসি আমিনুল ইসলাম বিপ্লব, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার। উপস্থিত ছিলেন, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, জনপ্রতিনিধি ও দূর্নীতি প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ। এরআগে অতিথিবৃন্দ দূর্নীতি প্রতিরোধ বিষয়ক র‌্যালী ও মানবন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
##

পাইকগাছায় বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ শীর্ষক আলোচনা প্রতিযোগীতা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি॥
পাইকগাছায় বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ শীর্ষক আলোচনা প্রতিযোগীতার আয়োজন করা হয়। বুধবার সকালে পৌরসভা ও কলেজ ছাত্রলীগের যৌথ উদ্যোগে উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে প্রতিযোগিতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ ছাত্রলীগের সভাপতি মনোজ মন্ডল। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের খুলনা জেলা সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রাবু। বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের উপর বক্তব্য রাখেন, কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক রমজান সরদার, পৌর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রাফেজ উদ্দীন, সৌরভ গাইন, আব্দুল্লাহ আল মামুন, বাদশা, রেজা, রাহুল ঘোরামী, জাফরুল বাবু, ধর্ম, আকাশ, রাসেল, মাহফুজ আলম রনি, তাসিরুল উমর, চন্দন সরকার, পল্লব বিশ্বাস, শিশির আহমেদ সৈকত, নয়ন মনি বিশ্বাস, মারুফ আহমেদ আবিদ ও ইয়াছিন আরাফাত। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার হিসাবে বঙ্গবন্ধুর অসামাপ্ত আত্মজীবনী বই প্রদান করা হয়।