পাইকগাছা সংবাদ ॥ দলিত সম্প্রদায়ের মাঝে নৌকাসহ বিভিন্ন উপকরণ বিতরণ


111 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ দলিত সম্প্রদায়ের মাঝে নৌকাসহ বিভিন্ন উপকরণ বিতরণ
ফেব্রুয়ারি ২০, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রধানমন্ত্রীর তহবিল হতে নৃ-তাত্ত্বিক দলিত সম্প্রদায়ের মাঝে নৌকা সহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ ও যুগ্ম সম্পাদক এন ইসলাম সাগর। অনুষ্ঠানে দলিত সম্প্রদায়ের মাঝে ২টি মাছ ধরা বড় নৌকা, ২টি বেড় জাল ও ২০টি লাইফ জ্যাকেট প্রদান করা হয়।

#

পাইকগাছার রাড়ুলী আল্-হেরা ইবতেদায়ী মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় মুজিব বর্ষ উপলক্ষে রাড়–লী আল্-হেরা স্বতন্ত্র ইবতেদায়ী হিফ্য মাদরাসা ও এতিমখানার উদ্যোগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মাদরাসা মাঠে ক্রীড়া প্রতিযোগিতা শেষে প্রতিষ্ঠাতা আলহাজ্ব ডাঃ মুহাম্মদ কওসার আলী গাজীর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা খাদ্র নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, ডাঃ এসএম মহিববুল্লাহ, প্রধান শিক্ষক মাহবুবা উন্মে নুরজাহান, শেখ তফিল উদ্দীন, মাদরাসা পরিচালনা কমিটির সহ-সভাপতি মোঃ আঃ সামাদ গাজী, আলহাজ্ব ডাঃ শামছুর রহমান গাজী, সাধারণ সম্পাদক মোঃ ময়েজ উদ্দীন গাজী, অবসর প্রাপ্ত শিক্ষক আলহাজ্ব শেখ তফিল উদ্দীন, সরদার কামাল উদ্দীন, এসএম শহিদুল ইসলাম। বক্তব্য রাখেন, শিক্ষক হাবিবুর রহমান, কামাল হোসেন, সালমা খাতুন, ফারুক হোসাইন, আউয়াল মোড়ল, হালিমা বেগম ও শহিদুল ইসলাম। অনুষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করা হয়।

#

পাইকগাছায় এক ভাইয়ের বিরুদ্ধে অপর ভাইদের সম্পত্তি দখল চেষ্টার অভিযোগ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় এক ভাই অপর পাঁচ ভাইয়ের সম্পত্তি জোর পূর্বক জবর দখলের চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। মতিয়ার গাজী নামে ওই ভাই অপর পাঁচ ভাইকে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানী করছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

জানাগেছে, উপজেলার সোলাদানা ইউনিয়নের ভ্যাকটমারী গ্রামের মৃত শামছুর গাজীর আতিয়ার রহমান, মতিয়ার রহমান, শফি গাজী, রফিকুল ইসলাম গাজী ও হারুন গাজী সহ ৬ ছেলে রয়েছে। ৬ ভাই চারবান্ধা মৌজায় ৪ বিঘা জমির ওপর বসতবাড়ী তৈরী করে দীর্ঘদিন বসবাস করে আসছে। পিতার মৃত্যুর পর নালিশী সম্পত্তি ৬ ভাই সমান ভাগে ভাগ করে ভোগ দখল করে আসছে। দীর্ঘদিন তারা শান্তিপূর্ণভাবে ভোগ দখলে থাকলেও সম্প্রতি মেঝ ভাই মতিয়ার গাজী নালিশী সম্পত্তির মধ্য থেকে ৫ কাটা জমি জোর পূর্বক দখলের জন্য বিভিন্ন ধরণের পায়তারা করে আসছে। এমন কি মিথ্যা অভিযোগ দিয়ে ৫ ভাইকে হয়রানী করছে বলে অভিযোগ করেছেন অপর ৫ ভাই। যে কোন মুহূর্তে নালিশী সম্পত্তির ৫ কাটা জমি দখল করতে পারে এমন আশংকায় এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের আশুহস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী ভাইয়েরা।

#

পাইকগাছায় প্রতিপক্ষদের বিরুদ্ধে নালিশী সম্পত্তি জবর দখল চেষ্টার অভিযোগ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় প্রতিপক্ষদের বিরুদ্ধে নালিশী সম্পত্তি জবর দখল চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার বরাবার লিখিত অভিযোগ হয়েছে। এ ব্যাপারে ব্যবস্থাগ্রহণের জন্য ইউএনও থানার ওসি’কে নির্দেশনা দিয়েছেন।

প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার গদাইপুর ইউনিয়নের পুরাইকাটী গ্রামের পিযুষ কান্তি ঘোষের স্ত্রী সমপ্তী মিস্ত্রী ও মৃত হাজরা পদ ঘোষের মেয়ে শেফালী রানী ঘোষের মঠবাটী মৌজায় এসএ ৯৯ খতিয়ানের ৩৬ দাগে ০.৮৫ একর জমির মধ্যে ০.০৬ একর সম্পত্তি রয়েছে। উক্ত সম্পত্তি তারা দীর্ঘদিন ভোগ দখল করে আসছে। এদিকে উক্ত নালিশী সম্পত্তি নিয়ে প্রতিপক্ষ গদাইপুর গ্রামের মৃত দীজেন্দ্রনাথ ঘোষের মেয়ে সুষ্মিতা ঘোষ, ছেলে শ্রীজন ঘোষ ও সাধন ঘোষ বিরোধ সৃষ্টি করে আসছে। এ ব্যাপারে প্রতিপক্ষদের বিরুদ্ধে গদাইপুর ইউপি চেয়ারম্যান বরাবর অভিযোগ করলে চেয়ারম্যান বিষয়টি তদন্ত পূর্বক সমাপ্তী গংদের অনুকূলে প্রতিবেদন দেয়। প্রতিপক্ষরা গত ১৪ ফেব্রুয়ারী সকালে নালিশী সম্পত্তি জবর দখলের চেষ্টা করে। এ সময় বাঁধা দিলে তারা মারপিট করিতে উদ্যত হয় এবং বিভিন্ন ধরণের হুমকি দেয়। বর্তমানে সমাপ্তীর স্বামী অসুস্থ্যতার কারণে চিকিৎসার উদ্দেশ্যে দেশের বাইরে থাকায় এ সুযোগে প্রতিপক্ষরা যে কোন মুহূর্তে নালিশী সম্পত্তি জোর পূর্বক দখল করে নিতে পারে এমন আশংকায় এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সমাপ্তী গংদের পক্ষে সমীরণ ঘোষের ছেলে কাকন ঘোষ বাদী হয়ে প্রতিপক্ষদের বিরুদ্ধে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করে। ইউএনও জুলিয়া সুকায়না এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণে থানার ওসিকে নির্দেশনা দেন।

#

পাইকগাছায় শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে সনদপত্র বিতরণ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পর্যায়ে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতার বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ, শিব্সা সাহিত্য অঙ্গনের সভাপতি সুরাইয়া বানু ডলি, প্রধান শিক্ষক মিলিজিয়াসমিন ও পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ।

#