পাইকগাছা সংবাদ ॥ দিনব্যাপী ওরিয়েন্টশন কর্মসূচি অনুষ্ঠিত


441 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ দিনব্যাপী ওরিয়েন্টশন কর্মসূচি অনুষ্ঠিত
অক্টোবর ১৭, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের যৌথ উদ্যোগে দিন ব্যাপী ওরিয়েন্টশন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ উল মোস্তাকের সভাপতিত্বে সেকায়েপ এর আওতায় মাধ্যমিক শিক্ষা স্তরের অস্বচ্ছল পরিবারের ছাত্র/ছাত্রীদের ২০১৭ শিক্ষাবর্ষের জন্য পিএমটি ভিত্তিক উপবৃত্তি ও টিউশন সহায়তা প্রদানের লক্ষে ছাত্র/ছাত্রী বাছায় কার্যক্রম সুষ্ঠু ভাবে সম্পাদনের জন্য নিয়োগকৃত সুপারভাইজার, বুথ সদস্যদের প্রশিক্ষণ প্রদান কল্পে অনুষ্ঠিত ওরিয়েন্টশন কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ নাজমুল হক, মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, উপজেলা শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম। উপজেলা প্রকৌশলী আবু সাঈদ এর পরিচালনায় বক্তব্য রাখেন প্রধান শিক্ষক জয়দেব কুমার, নারায়ন চন্দ্র শিকারী ও আশুতোষ কুমার মন্ডল।
###

পাইকগাছায় সম্মিলীত সিদ্ধান্ত উপেক্ষা করে প্রতিমা বিসর্জন ও ধর্মীয় যাত্রা অনুষ্ঠান আয়োজন; ৫ মন্দির কমিটির প্রতিবাদ সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় ৬ মন্দির কমিটির সম্মিলীত সিদ্ধান্ত উপেক্ষা করে নির্দিষ্ট সময়ের আগে প্রতিমা বিসর্জন ও ধর্মীয় যাত্রা অনুষ্ঠান আয়োজন করায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় পৌরসভার ঐক্যবদ্ধ মন্দির কমিটির ভাবমুর্তি ও ঐক্যবদ্ধ সম্প্রতি বিনষ্ট করায় বাতিখালী হরিতলা মন্দির কমিটির সভাপতি গৌতম মন্ডল ও উপদেষ্টা সাবেক ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডলের বিরুদ্ধে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়। সরল কালিবাড়ী উপজেলা কেন্দ্রীয় পূজা মন্দির কমিটির সভাপতি দেবব্রত রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মন্দির কমিটির সাধারণ সম্পাদক অখিল কুমার মন্ডল বলেন, সদ্য সমাপ্ত শারদীয়া দুর্গোৎসব উপলক্ষে পৌরসভার পৃষ্টপোষকতায় ৬টি মন্দির কমিটির সম্মিলীত সিদ্ধান্ত মোতাবেক বুধবার একই সঙ্গে প্রতিমা বিসর্জন ও পূজা শেষে সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করা হলেও এদিন হঠাৎ করে কোন মন্দিরকে অবহিত না করে বাতিখালী হরিতলা পূজা মন্দিরের সভাপতি গৌতম কুমার মন্ডল ও উপদেষ্টা কৃষ্ণপদ মন্ডল একক ভাবে যৌথ সিদ্ধান্ত উপেক্ষা করে নির্ধারিত সময়ের পূর্বেই প্রতিমা বিসর্জন দেয়। বিষয়টি জানতে পেরে পৌর মেয়র মোবাইলে তাকে সকলের মন্দিরের সাথে বিসর্জনের অনুরোধ জানান। মেয়রের অনুরোধে কোন কর্ণপাত না করে পরিকল্পিত ভাবে প্রতিমা বিসর্জন দেয় এবং পরিবর্তীতে সন্ধ্যায় সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে যৌথভাবে আয়োজন করা সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন সময় হরিতলা মন্দিরে পৃথক ধর্মীয় যাত্রাপালা ও যাত্রাগান আয়োজন করে ৬ মন্দির কমিটির ঐক্যবদ্ধ সম্প্রতি ও ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন করে। সভায় বক্তরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সভায় মেয়র সেলিম জাহাঙ্গীর যে কোন মূল্যে পৌরসভার ৬ মন্দিরের ঐক্যবদ্ধ সম্প্রতি ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে সভায় গৃহিত সিদ্ধান্তের সঙ্গে একমত পোষন করেন। সভায় উপস্থিত ছিলেন পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ও ৫ মন্দির কমিটির সভাপতি, সম্পাদক সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
###

পাইকগাছার সাংবাদিক ইমদাদুল হকের পিতার মৃত্যুতে মফস্বল সাংবাদিক ফোরামের গভীর শোক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছার বিশিষ্ট সাংবাদিক ইমদাদুল হকের পিতা এসএম সিরাজুল হক (৭৯) আর নেই। তিনি সোমবার ভোর সাড়ে ৪ টায় পৌরসভার সরল গ্রামস্থ বাসভবনে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি…………… রাজিউন। উল্লেখ্য, এসএম সিরাজুল হক দীর্ঘদিন ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ৪ ছেলে ও ২ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। যোহর বাদ জানাযা শেষে আমিরপুরস্থ পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়েছে। মরহুমের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, উপজেলা শাখার নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন, ফোরামের সভাপতি মোঃ আব্দুল আজিজ, সহ-সভাপতি এসএম আলাউদ্দীন সোহাগ, বি সরকার, সম্পাদক আলাউদ্দীন রাজা, সাংগঠনিক সম্পাদক এন ইসলাম সাগর, কোষাধ্যক্ষ ইমদাদুল হক, দপ্তর সম্পাদক এমআর মন্টু, নজরুল ইসলাম, আমিনুল ইসলাম বজলু, আব্দুর রাজ্জাক বুলি, বিভূতি ভূষণ ঢালী, কৃষ্ণ রায়, আবুল হাশেম ও এম আহসান উদ্দীন।
###

জেলা ছাত্রদলের কমিটিকে পাইকগাছা উপজেলা যুবদলের সাবেক নেতৃবৃন্দের অভিনন্দন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
নবঘোষিত খুলনা জেলা ছাত্রদলের কমিটিতে পাইকগাছার কৃতি সন্তান সাবেক জিএস মোঃ আব্দুল মান্নান মিস্ত্রী সভাপতি ও রূপসার কৃতি সন্তান গোলাম মোস্তফা তুহিন সাধারণ সম্পাদক মনোনীত হওয়ায় তাদেরকে অভিনন্দন জানিয়ে বিবৃতি প্রদান করেছেন, পাইকগাছা উপজেলা যুবদলের সাবেক নেতৃবৃন্দ। নেতৃবৃন্দরা হলেন, উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক শেখ বেনজির আহম্মেদ লাল, সাবেক সহ-সভাপতি শেখ সামছুল আলম পিন্টু, আব্দুল মজিদ গোলদার, সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ ইমাদুল ইসলাম, সাবেক যুবনেতা এস,এম, শফিকুল ইসলাম শফি, মোঃ শহিদুল ইসলাম, মীর শাফায়াত হোসেন শাবান আলী, শেখ হাবিবুর রহমান, কাজী সিরাজ, আজম আলী গাজী, সোহরাব হোসেন টিক্কা, গাজী কামরুল ইসলাম, এম. আজাদ হোসেন, সরদার ফারুক আহম্মেদ, আজাদ বিশ্বাস, আবুল বাশার বাচ্চু, সন্তোষ কুমার গাইন, মোঃ সাহেব আলী, মতিয়ার রহমান মকিম, চিত্তরঞ্জন রায়, শেখ সুজায়েত হোসেন, আব্দুস সামাদ, আব্দুস সালাম মোড়ল প্রমুখ।